free hit counter
ডার্বি জিতে সিটির গায়ে গায়েই লিভারপুল
খেলা

ডার্বি জিতে সিটির গায়ে গায়েই লিভারপুল

ব্যবধানটা অনেক দিন ধরেই শুধু ১ পয়েন্টের। ম্যানচেস্টার সিটি আগে আগে ছুটছে, তাদের ঘাড়ে নিশ্বাস ফেলে ছুটছে লিভারপুলও। আর তাতেই এই মৌসুমে অন্য এক মাত্রা পেয়েছে প্রিমিয়ার লিগে শিরোপার লড়াই। গতকাল ওয়াটফোর্ডের বিপক্ষে ৫-১ গোলে জিতে অবশ্য সেই ব্যবধানটা ৪ পয়েন্ট করেছিল সিটি, কিন্তু সেটা একটা ম্যাচ বেশি খেলে। সেই ব্যবধান আবার ১ পয়েন্টে নামিয়ে আনার সুযোগ লিভারপুল পেয়েছে আজ, নগরপ্রতিদ্বন্দ্বী এভারটনের বিপক্ষে। ইয়ুর্গেন ক্লপের দল কোনো ভুল করেনি। অ্যান্ডি রবার্টসন ও ডিভক অরিগির গোলে ২-০ ব্যবধানে ম্যাচ জিতে পুরো তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে অল রেডরা। সেই সঙ্গে সিটিকে দিয়ে রাখল একটা বার্তাও—লিগ শেষ হওয়ার আগে সিটির সঙ্গে এই লড়াইয়ে কোনো ছাড় দেবে না তারা। . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .

ডার্বি জিতে সিটির গায়ে গায়েই লিভারপুল

৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে এখনো প্রিমিয়ার লিগের শীর্ষে ম্যান সিটি। ৭৯ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। তবে আজ হেরে অবনমনের শঙ্কায় পড়ে গেছে এভারটন। ৩২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে লিগের ১৮ নম্বরে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল। ওদের নিচে আছে শুধু ওয়াটফোর্ড ও নরউইচ। ৩৩ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে বার্নলি। মৌসুম শেষে লিগের তলানির তিন দল নেমে যাবে পরের ধাপে।

মঙ্গলবার ম্যানচেস্টার ইউনাইটেডকে ৪-০ গোলে হারানো ম্যাচের একাদশে দুটি পরিবর্তন এনে আজ দল সাজান লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। দিয়েগো জোতা ও ন্যাবি কেইতাকে জায়গা দিয়ে বেঞ্চে চলে যান জর্ডান হেন্ডারসন ও লুইস দিয়াজ। মার্সেসাইড ডার্বিতে যে রোমাঞ্চের প্রত্যাশা থাকে, প্রথমার্ধে সেটা খুব একটা ছিল না বললেই চলে। এভারটনের অতিরক্ষণাত্মক কৌশলের কারণে লিভারপুলও স্বাভাবিক খেলাটা খেতে পারেনি।

Related posts

ইউরোপিয়ান সুপার লিগ থেকে সরে দাঁড়াল প্রিমিয়ার লিগের সব ক্লাব

News Desk

কোপায় আর্জেন্টিনা দলে ফিরেছেন আরমানি

News Desk

পিছিয়ে পড়েও জিতল সিটি, শেষ মুহূর্তে হাসি টটেনহ্যামের

News Desk