Image default
খেলা

ডাব্লুএনবিএর 28 তম সিজনের পাঁচটি গল্প: ক্যাটলিন ক্লার্ক থেকে অ্যাসেসের থ্রি-পিট পর্যন্ত

2024 WNBA মরসুমের জন্য প্রচুর কাহিনি রয়েছে, ক্যাটলিন ক্লার্কের আগমন থেকে শুরু করে দুইবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লাস ভেগাস এসেসের থ্রি-পিটের জন্য বিড পর্যন্ত।

মঙ্গলবার নিয়মিত মৌসুমের খেলা শুরু হলে এখানে পাঁচটি বিষয় নজর রাখতে হবে।

জ্বরের ডিগ্রি

ক্লার্ক, কলেজ বাস্কেটবলের সর্বকালের শীর্ষস্থানীয় স্কোরার, ডব্লিউএনবিএ ড্রাফ্টে প্রবেশের জন্য চূড়ান্ত মরসুমের জন্য তার যোগ্যতা ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছিল এবং ইন্ডিয়ানা দ্বারা শীর্ষ বাছাই হিসাবে নির্বাচিত হয়েছিল, যা ঘরে এবং উভয় জায়গায় ফিভার গেমগুলির জন্য টিকিট বিক্রির ঝড় তুলেছিল। রাস্তাটি. অতিরিক্তভাবে, ফিভারের 40টি গেমের মধ্যে 36টি জাতীয় টেলিভিশনে সম্প্রচার করা হবে।

ইন্ডিয়ানা ইস্টার্ন কনফারেন্সে গত মৌসুমে 13-27 মার্ক নিয়ে শেষ করেছে, যা লিগের তৃতীয়-নিকৃষ্ট রেকর্ড। ক্লার্ক কি জ্বরকে বিজয়ী হতে সাহায্য করতে পারে? তারা 2016 সাল থেকে প্লে অফ করেনি এবং 2012 সালে ফ্র্যাঞ্চাইজির একমাত্র শিরোপা জিতেছিল।

ক্লার্ক ডালাসে প্রাক-সিজনে ৭৯-৭৬ হারে ২১ পয়েন্ট নিয়ে তার WNBA ক্যারিয়ার শুরু করেন। আমি জ্বরের জন্য প্রথম 19 পয়েন্টের মধ্যে 11 স্কোর করেছি। ক্লার্ক, যিনি তৃতীয় কোয়ার্টারে তার তৃতীয় এবং চতুর্থ ফাউল তুলে নেওয়ার পরে দ্বিতীয়ার্ধে ধীর হয়েছিলেন, 13টি তিন-পয়েন্ট শটের মধ্যে পাঁচটি করেছিলেন।

বৃহস্পতিবার ইন্ডিয়ানাপলিসে একটি প্রিসিজন খেলা চলাকালীন ফিভার গার্ড ক্যাটলিন ক্লার্ক (22) দুইজন ড্রিম ডিফেন্ডারকে ঝুড়িতে নিয়ে যাচ্ছেন।

(ড্যারন কামিংস/অ্যাসোসিয়েটেড প্রেস)

আটলান্টা ড্রিমের উপর হোমে ফিভারের 83-80 প্রাক-সিজন জয়ে, 13,000 টিরও বেশি ভক্ত গেমটিতে উপস্থিত ছিলেন। ক্লার্ক অকার্যকর ছিল, মাঠ থেকে 12 শটের মধ্যে চারটি এবং তিন-পয়েন্ট রেঞ্জ থেকে নয়টির মধ্যে মাত্র দুটি। তার আটটি রিবাউন্ড এবং ছয়টি অ্যাসিস্টের পাশাপাশি ছয়টি টার্নওভার ছিল।

“এটি অনেক মজার ছিল, আমি ভেবেছিলাম তারা জোরে ছিল, আমি ভেবেছিলাম তারা এতে ছিল। এটা দেখতে মজাদার ছিল,” ক্লার্ক তার হোম ডেবিউয়ের পরে সাংবাদিকদের বলেছিলেন “এটি একটি প্রি-সিজন ম্যাচ বৃহস্পতিবার রাতে এবং সেখানে এখানে 13,000 মানুষ আছে আমি মনে করি এটি আপনাকে দেখায় যে এটি পুরো মরসুমে আমাদের জন্য কেমন হতে চলেছে। তিনি আমাদের সাহায্য করবেন।”

এসেস থ্রি-পিট?

লাস ভেগাস পুনরাবৃত্তি করার জন্য একটি প্রিয়, যার নেতৃত্বে দুইবারের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় আ’জা উইলসন এবং কোচ বেকি হ্যামন। গত মৌসুমে, Aces একটি লিগ-সেরা 34-6 রেকর্ড পোস্ট করে এবং 2002 স্পার্কসের পর থেকে এটি করা প্রথম দল হয়ে ওঠে, যেখানে উইলসন ফাইনাল MVP পুরস্কার জিতেছিল।

1997-2000 সাল থেকে হিউস্টন ধূমকেতু তাদের প্রথম চারটি WNBA শিরোপা জিতে নেওয়ার পর লাস ভেগাস তিনটি জয়ের প্রথম দল হতে পারে।

লাস ভেগাসের শুরুর লাইনআপে গত মৌসুমে চার তারকা ছিলেন: চেলসি গ্রে, কেলসি ব্লুম এবং জ্যাকি ইয়াং গার্ডে, পাশাপাশি ফরোয়ার্ড উইলসন। ক্যানডেস পার্কারের সিজন-এন্ডিং পায়ের ইনজুরির পর কিয়া স্টোকস 22টি কেন্দ্রে উপস্থিত ছিলেন। পার্কার অবসর নিয়েছেন।

উইলসন, গ্রে এবং ইয়াং 2025 সালের মধ্যে চুক্তির অধীনে রয়েছে এবং ব্লুমের চুক্তি এই মরসুমের পরে শেষ হয়ে যায়, যদিও একটি এক্সটেনশনের সম্ভাবনা রয়েছে বলে মনে হচ্ছে।

গত মৌসুমে প্লে-অফ খেলার সময় লিবার্টি গোলরক্ষক সাব্রিনা আইওনেস্কুর হাত থেকে বলটি রক্ষা করছেন এসেস গোলকির চেলসি গ্রে।

গত মৌসুমে প্লে-অফ খেলার সময় লিবার্টি গোলরক্ষক সাব্রিনা আইওনেস্কুর হাত থেকে বল রক্ষা করছেন এসেস গোলকির চেলসি গ্রে।

(ফ্রাঙ্ক ফ্র্যাঙ্কলিন II/অ্যাসোসিয়েটেড প্রেস)

“গুরুত্বপূর্ণ বিষয় হল সেই রসায়ন বজায় রাখা এবং বছরের পর বছর এটি তৈরি করা,” ব্লুম বলেছিলেন। “আমরা কিছু সময়ের জন্য এই জিনিসটি তৈরি করছি, তাই এটিতে অবশ্যই অনেক গর্ব আছে। শহরটি এটির জন্য অনেক গর্ব করে। এই সংস্থাটি এটির জন্য অনেক গর্ব করে। এখানে অনেক আনুগত্য রয়েছে।”

শীর্ষ প্রতিযোগী

নিউইয়র্ক লিবার্টি গত মৌসুমে ফ্র্যাঞ্চাইজির প্রথম চ্যাম্পিয়নশিপ জেতার থেকে দুই গেম পিছিয়ে পড়ে, চারটি খেলায় এসেসের কাছে পড়ে। এটি ছিল নিউইয়র্কের পঞ্চম রানার আপ ফিনিশ, কিন্তু 2002 এর পর এটি প্রথম।

এমভিপি ব্রায়ানা স্টুয়ার্টের সাথে, যিনি 2020 এবং 2018 সালে সিয়াটেল স্টর্মকে শিরোপা জিতে নিয়েছিলেন এবং 32-8-এ গত মৌসুমে ইস্টার্ন কনফারেন্সে লিবার্টিকে প্রথম স্থানে নেতৃত্ব দিয়েছিলেন, তারা Aces থামানোর জন্য সবচেয়ে উপযুক্ত দল বলে মনে হচ্ছে। বিশেষ করে সাব্রিনা আইওনেস্কু এবং কোর্টনি ভ্যান্ডারস্লুটের অল-স্টার ব্যাককোর্টের সাথে, যারা শিকাগো স্কাইকে 2022 সালের চ্যাম্পিয়নশিপ জিততে সাহায্য করেছিল।

মিক্সে ফরোয়ার্ড জোনকেল জোনস যোগ করুন, যিনি তার সাতটি মরসুমের মধ্যে চারটিতে একজন অল-স্টার ছিলেন এবং কানেকটিকাট সানকে 2021 শিরোনামে নেতৃত্ব দেওয়ার সময় এমভিপি ছিলেন এবং চ্যাম্পিয়নশিপ পেডিগ্রি সেখানে রয়েছে।

“আমরা জানি গত বছর কি ঘটেছে এবং আমরা আমাদের লক্ষ্য অর্জন করতে পারিনি তা আমাদের অনুপ্রাণিত করবে, কিন্তু আমরা পুরো মৌসুম নিয়ে যা ভাবছি তা নয়,” স্টুয়ার্ট বলেছেন। “আমি নতুন এবং পুরানো গ্রুপের সাথে জিনিসগুলি শুরু করতে এবং রসায়ন তৈরি করতে সত্যিই উত্তেজিত, এখন যেহেতু আমাদের বেশিরভাগেরই আমাদের বেল্টের অধীনে পুরো বছর রয়েছে, আমরা মাঠে এবং বাইরে আরও কী করতে যাচ্ছি?

প্রাক্তন স্পার্কস তারকা নেকা ওগউমিকে স্পার্কস রুকি ক্যামেরন ব্রিঙ্ক এবং নতুন স্টর্ম সতীর্থ কিয়ানা উইলিয়ামসের সাথে একটি ছবির জন্য পোজ দিয়েছেন।

প্রাক্তন স্পার্কস তারকা নেকা ওগউমিকে একটি প্রি-সিজন গেমের আগে স্পার্কস রুকি ক্যামেরন ব্রিঙ্ক এবং নতুন স্টর্ম সতীর্থ কিয়ানা উইলিয়ামসের সাথে একটি ছবি তুলেছেন।

(গেটি ইমেজের মাধ্যমে সের্গেই বেলস্কি/এনবিএই)

অন্যান্য প্লেঅফ প্রতিযোগী সিয়াটেল এবং ফিনিক্সকে অন্তর্ভুক্ত করতে পারে, যারা অফসিজনে বড় পদক্ষেপ নিয়েছিল।

দ্য স্টর্ম, যারা এখন $60 মিলিয়ন, অত্যাধুনিক অনুশীলন সুবিধার মালিক, প্রাক্তন স্পার্কস তারকা এবং MVP Nneka Ogwumike এবং Skylar Diggins-Smith-এর সাথে স্বাক্ষর করেছে।

মার্কারি দুই-বারের অল-ডিফেন্স গার্ড নাতাশা ক্লাউড এবং উইঙ্গার কালিয়া কুপারকে যুক্ত করেছে, যারা স্কাই-এর শিরোপা জয়ী স্কোয়াডের অংশ ছিল, একটি লাইনআপে রয়েছে যার মধ্যে রয়েছে অভিজ্ঞ ব্রিটনি গ্রিনার এবং ডায়ানা তোরাসি।

জুনিয়ররা

2024 খসড়া ক্লাস, যা ক্লার্ক শিরোনাম করেছে, WNBA ইতিহাসের সেরাদের মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়। কিছু পন্ডিত এটিকে 2003 সালের এনবিএ খসড়া ক্লাসের সাথে তুলনা করেছেন যাতে লেব্রন জেমস, ডোয়াইন ওয়েড, কারমেলো অ্যান্থনি এবং ক্রিস বোশ অন্তর্ভুক্ত ছিল।

স্পার্কস স্টেনফোর্ড কেন্দ্রে ক্যামেরন ব্রিঙ্কে দ্বিতীয় বাছাই এবং টেনেসির ফরোয়ার্ড রেকিয়া জ্যাকসন চতুর্থ বাছাইয়ের সাথে অবতরণ করে, যা অদূর ভবিষ্যতের জন্য তাদের ফ্রন্টকোর্টকে শক্তিশালী করে।

দক্ষিণ ক্যারোলিনা থেকে দুইবারের এনসিএএ চ্যাম্পিয়ন সেন্টার ক্যামিলা কার্ডোসোকে তৃতীয় বাছাই করে এবং লুইসিয়ানা স্টেট ফরোয়ার্ড অ্যাঞ্জেল রেয়েসকে সপ্তম বাছাই করে স্কাই তাদের ফ্রন্টকোর্টকে শক্তিশালী করেছে।

অন্যান্য ফরোয়ার্ডদের মধ্যে অবিলম্বে প্রভাব ফেলবে বলে আশা করা যায় কানেকটিকাটের আলিয়া এডওয়ার্ডস, যিনি ওয়াশিংটন মিস্টিক্স দ্বারা সামগ্রিকভাবে ষষ্ঠ নির্বাচিত হয়েছিলেন এবং উটাহের অ্যালিসা বেইলি, যিনি মিনেসোটা লিঙ্কস দ্বারা সামগ্রিকভাবে অষ্টম নির্বাচিত হয়েছেন।

উপরে এবং তার পরেও

কমিশনার ক্যাথি এঙ্গেলবার্ট বৃহস্পতিবার ঘোষণা করেছেন যে লিগ আগামী দুই বছরে প্রায় $50 মিলিয়ন খরচে চার্টার ফ্লাইটগুলিকে তহবিল দেওয়ার পরিকল্পনা করেছে যা বাণিজ্যিক ফ্লাইটে ভ্রমণের বিষয়ে খেলোয়াড়দের সুরক্ষা সংক্রান্ত উদ্বেগগুলির সমাধান করে৷

“আমরা 2024 এবং 2025 মরসুমের জন্য যত তাড়াতাড়ি সম্ভব একটি সম্পূর্ণ চার্টার প্রোগ্রাম চালু করার ঘোষণা করতে পেরে আনন্দিত, যা WNBA-এর অব্যাহত বৃদ্ধির প্রমাণ,” এঙ্গেলবার্ট একটি বিবৃতিতে বলেছেন৷

এর মানে দীর্ঘ নিরাপত্তা লাইন, পাবলিক এলাকায় দেহরক্ষী, আঁটসাঁট লেগরুম বা পেশাদার ক্রীড়াবিদদের জন্য স্টপ, যারা ক্লার্ক লিগের প্রতি আগ্রহ বাড়াতে সাহায্য করার অনেক আগে থেকেই ভাল ভ্রমণের জন্য চাপ দিয়েছিলেন।

ওয়্যারিং পরিষেবাগুলি এই প্রতিবেদনে অবদান রেখেছে।

Source link

Related posts

টিভিতে আজকের খেলার সূচি

News Desk

নিক্স পেসার প্রাইমার: জ্যালেন ব্রুনসন বনাম টাইরেস হ্যালিবার্টন যুদ্ধ শীর্ষস্থানীয় গল্পের মধ্যে

News Desk

Angels take Shohei Ohtani off trade market despite impending free agency: report

News Desk

Leave a Comment