Image default
খেলা

ডাকোটা ডেচেভা পিএফএল সিজনের ম্যাচমেকিং সমালোচকদের পাত্তা দেন না

ইংলিশ ফুটবল লিগের যে সিজন ফরম্যাটটি ব্যবহার করা হয় তার ভক্ত ও নিন্দুকেরা আছে, তাই না? – তবে একটি বড় সমস্যা রয়েছে যা সম্প্রতি আলোচনার সামনের দিকে উঠে এসেছে।

এটা এরকম কিছু যায়: ম্যাচমেকিং প্রক্রিয়ায় আরও স্বচ্ছতা থাকলে কি ভালো হবে না?

ডাকোটা ডিচেভা 4 এপ্রিল 2024 পিএফএল মরসুমে তার প্রথম লড়াইয়ে জেতার পরে পোজ দিচ্ছেন। ইউনাইটেড ফাইটার্স লীগ

যোদ্ধাদের প্রক্রিয়াটিতে খুব বেশি ইনপুট আছে বলে মনে হয় না — ভাল বন্ধু নাটান শুল্টে এবং রাউশ ম্যানফিউ অবশ্যই গত মৌসুমে লড়াইয়ের পক্ষে ছিলেন না, এবং এটি তাদের কম উত্তেজনাপূর্ণ লড়াইয়ে দেখিয়েছিল — তবে কীভাবে তা সম্পর্কে খুব কমই জানা যায়। 10 জন প্রতিযোগী বার্ষিক দুই-লড়াইয়ের নিয়মিত মৌসুমের প্রতিটি পর্যায়ে ছয়টি বিভাগের প্রতিটি বিভাগে মিলিত হয়।

তাই ডাকোটা ডেচেভাকে জিজ্ঞাসা করবেন না, যিনি সিজনে শীর্ষে থাকা এবং টাইব্রেকারের মালিক, কেন তিনিই একমাত্র মহিলা যিনি সবেমাত্র ফ্লাইওয়েট বিভাগে জিতেছিলেন এমন একজন যোদ্ধার মুখোমুখি হতে যিনি হেরে যাচ্ছিলেন, যখন সব কানেকটিকাটের আনকাসভিলের মোহেগান সান এরেনায় বৃহস্পতিবার যখন সিজন আবার শুরু হয় তখন অন্য বিজয়ীদেরকে বিজয়ীদের সাথে লড়াই করার জন্য নিযুক্ত করা হয়েছিল।

“আমি এমন কিছুতেও মন্তব্য করি না যে একটি চ্যাম্পিয়নশিপ একটি চ্যাম্পিয়নশিপ,” ডেচেভা তার চেলসি হ্যাকেটের বিরুদ্ধে একটি সাম্প্রতিক ভিডিও কলের সময় দ্য পোস্টকে বলেন, “আমি মনে করি যে এটি একটি ব্যবসা . পিএফএল দল উত্তেজনাপূর্ণ মুখোমুখি হতে সক্ষম হবে। তাদের অর্থ উপার্জন করতে সক্ষম হতে হবে, এমন জিনিস।

“টুর্নামেন্টটি যেভাবে যাবে সেভাবে কাজ করবে, এবং শুরুতে আপনি যে কেউ বলবেন তার সাথে থাকবেন আরো দুই রাউন্ড আসতে হবে এটা আমার লড়াই হবে না এবং আমি সব জিতেছি। আমি কার বিরুদ্ধে যাচ্ছি তা নিয়ে আমি সত্যিই বিরক্ত নই।”

যথেষ্ট সত্য, দেচেভা (11-0, 10 শেষ) এই গ্রীষ্মে সেমিফাইনালে যার মুখোমুখি হবেন তার সাথে অবশ্যই তার হাত পূর্ণ হবে — এবং ছয় এবং দ্রুততম টাইব্রেকারে সর্বাধিক পয়েন্ট নিয়ে স্ট্যান্ডিংয়ের শীর্ষস্থানীয় হিসাবে তিনি প্রায়- তিনি বুধবার ওজন তোলে.

যদিও মহিলাদের ওজন শ্রেণিতে গত মৌসুমে গভীরতার অভাব ছিল — কায়লা হ্যারিসন এবং লারিসা পাচেকো আগের চারটি প্রচারেই লাইটওয়েট এবং ফেদারওয়েটে জিতেছেন — 2024 ক্ষেত্রের 125-পাউন্ড গ্রুপটি আকর্ষণীয়।

সেখানে ডেচেভা, যিনি এক বছর আগে পিএফএল ইউরোপ জিতেছেন, প্রাক্তন বেল্লাটর চ্যাম্পিয়ন লিজ কারমাউচে এবং জুলিয়ানা ভেলাসকুয়েজ, ইউএফসি টাইটেল চ্যালেঞ্জার টেলা সান্তোস এবং প্রাক্তন বেলেটর তারকা জেনা বিশপ এবং কানা ওয়াতানাবে৷

ডিচেভা ব্যতীত, ইউএফসি বা বেলেটর অভিজ্ঞতা ছাড়াই ব্যবসার একমাত্র দুই মহিলা হলেন হ্যাকেট এবং লিসা মাউল্ডিন, 4 এপ্রিল 3:54-এ ডিচেভা TKO’d মহিলা৷

ডেচেভা, 25, পেশাগত ফাইটার অ্যাসোসিয়েশনের উত্তর আমেরিকার মিশ্র মার্শাল আর্ট খেলায় দ্বিতীয় স্থানের প্রতিযোগী বেলেটর অধিগ্রহণের জন্য মাঠের গভীরতাকে দায়ী করেছেন, কোম্পানির মহিলাদের ফ্লাইওয়েটদের জন্য একটি বাস্তব প্রমাণের স্থল তৈরি করে৷

ডাকোটা দেচেভা লিসা মল্ডিনকে আঘাত করতে দেখায়।ডাকোটা দেচেভা লিসা মল্ডিনকে আঘাত করতে দেখায়। ইউনাইটেড ফাইটার্স লীগ

“বেলাটরস পারফেক্টের সাথে একত্রীকরণ,” ডেচেভা বলেছেন, ইংরেজ মহিলা যিনি এখন ফ্লোরিডায় থাকেন এবং আমেরিকান শীর্ষ দলের জন্য প্রশিক্ষণ নেন৷ “এটি অনেক ভিন্ন প্রতিযোগিতা নিয়ে আসে। আমরা সেই প্রথম রাউন্ডে দেখেছি যে অনেক যোদ্ধা কতটা ভাল করেছে, তাই আমি এটির জন্য অপেক্ষা করছি। অনেক ভাল নাম রয়েছে।”

Decheva এর দৃষ্টিকোণ থেকে, তিনি প্রায় নিশ্চিতভাবেই সিজনের শিরোপা জয়ের এবং পথে $1 মিলিয়ন উপার্জনের জন্য উপরে উল্লিখিত এক বা দুটি মহিলার মুখোমুখি হবেন।

হাইপ তৈরি করার জন্য, ইএফএলকে অবশ্যই আশা করতে হবে যে কোয়ালিফায়ারের কোনো পর্যায়ে সান্তোসকে সমতা আনতে তারকারা ডেচেভার জন্য সারিবদ্ধ হবে।

মৌসুমের শুরু থেকেই দুজনে একে অপরকে মৌখিকভাবে কটূক্তি করছেন।

দেচেভা এরিন ব্লাঞ্চফিল্ডের কাছে সান্তোসের 2023 সালের পরাজয়ের দিকে তাকিয়ে ছিলেন — যিনি সম্প্রতি তার UFC দশকের চূড়ান্ত লড়াইয়ে শীর্ষ প্রতিযোগীদের মধ্যে একটি অনানুষ্ঠানিক লড়াইয়ে মানন ভিওরোটের হাতে সিদ্ধান্তের পরাজয়ের সাথে UFC-তে তার প্রথম “L” অর্জন করেছিলেন।

স্যান্টোস, যিনি 24-বছর বয়সী হ্যাকেটের বিরুদ্ধে অনুভূত নরম ম্যাচআপের প্রশংসা করেননি — মৌসুম শুরু করার জন্য প্রথম রাউন্ডে জেনা বিশপের কাছে আরবারে হেরে যাওয়ার পরে একজন পেশাদার হিসাবে 4-2-1 – দেচেভাকে আক্রমণ করেছিলেন।

“যদি আমি সেই ধাক্কাটি পেয়ে থাকি, সেই সামান্য অতিরিক্ত সাহায্য, আমি একটু বিব্রত হতাম কারণ সবাই শীর্ষে যাওয়ার পথে কাজ করছে, এবং সে বিদায় পেতে চলেছে,” সান্তোস, যিনি বৃহস্পতিবার বিশপের মুখোমুখি হন একটি লড়াই, কেজসাইড প্রেসকে বলেছিল যে ইলারা এপ্রিলে প্রথম রাউন্ডে পরিচিত হয়েছিল।

দেচেভা, দ্য পোস্টে তার প্রতিক্রিয়ায়, সান্তোস সম্পর্কে একটি অনুমানমূলক করেছিলেন — যাকে ডেচেভা তার দক্ষতার প্রতি সম্মানের ভিত্তিতে একটি চ্যাম্পিয়নশিপ লড়াইয়ে তার সামনে দাঁড়ানোর কল্পনা করেন এমন একজন মহিলা হিসাবে উল্লেখ করেছিলেন।

“যদি সে মুখোমুখি হতো, সে কি বলতো, ‘আমি যুদ্ধ করছি না’, নাকি সে এটা করতো? তুমি আমাকে কি করতে চাও? একটা দৃশ্য তৈরি করো?” দেচেভা বাকপটু করে বলল। “এটা আমার সিদ্ধান্ত নয়। এটা নিয়ে আমার কিছু করার নেই। তাই, আমি জানি মানুষ কোথা থেকে আসছে, আমিও সম্ভবত একই কথা ভাবছি, কিন্তু আমি এটা নিয়ে কী করতে যাচ্ছি? তারা আমাকে চেনে না, এই আমি যার সাথে যুদ্ধ করছি, তাই আমি ভিতরে গিয়ে যুদ্ধ করতে যাচ্ছি।”

সব সময়, দেচেভা বজায় রেখেছেন যে তিনি অস্ট্রেলিয়ান হ্যাকেটের উপর ঘুমাচ্ছেন না – একজন প্রাক্তন সহকর্মী মুয়ে থাই যুব প্রতিযোগী যার সাথে তিনি পরিচিত ছিলেন না – এবং শেষ অবধি যুক্তির সাথে লড়াই করতে চান।

বিরল ব্যতিক্রম ছাড়া, প্লে-অফে পৌঁছানোর জন্য ছয় পয়েন্টই যথেষ্ট, এবং যেকোনও জয় প্লে-অফে জায়গা করে নেবে, তাই শেষ করার প্রয়োজন নেই।

দেচেভার গ্যাস ছেড়ে দেওয়ার এবং জয় নিশ্চিত করার জন্য এটি নিরাপদে খেলার কোনো ইচ্ছা নেই, তবে তার কোচের ইচ্ছাকে উপেক্ষা করার কোনো পরিকল্পনাও নেই একটি অনুমানে যেখানে তিনি বৃহস্পতিবারের চূড়ান্ত রাউন্ডে প্রবেশ করে স্পষ্টভাবে জিতেছেন।

“আমি বলতে চাচ্ছি, হ্যাঁ, আমি তাদের কথা শোনার চেষ্টা করব,” দেচেভা একটি হাসি দিয়ে স্বীকার করে “কিন্তু যখন আমি সেখানে থাকি, আমি সম্পূর্ণ ভিন্ন ব্যক্তি আমি এখনও 100 শতাংশ হত্যার পক্ষে যাচ্ছি, তা প্রথম রাউন্ড হোক বা শেষ।”

Source link

Related posts

মুক্তি পাওয়া বুকানিয়ার রিসিভার ডেভিন থম্পকিন্সের স্ত্রী তার বিরুদ্ধে অপব্যবহারের অভিযোগ আনছেন

News Desk

কেন একজন সুস্থ অ্যারন রজার্স মানে জেটস আক্রমণাত্মক সমন্বয়কারী ন্যাথানিয়েল হ্যাকেটের জন্য একটি হট সিট

News Desk

২ কোটিতে দিল্লি ক্যাপিটালসে মুস্তাফিজ

News Desk

Leave a Comment