free hit counter
ডাকের রাজা এখন তামিম ইকবাল
খেলা

ডাকের রাজা এখন তামিম ইকবাল

দেশের হয়ে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার রেকর্ড গড়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল খান। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সাত বলে খেলেও শূন্য রানে ফেরেন তিনি। এতেই দেশের জার্সিতে মাশরাফী বিন মোর্ত্তজার রেকর্ড ভেঙে সবচেয়ে বেশি শূন্য রানে আউটের রেকর্ড গড়েছেন তিনি। ওয়ানডে ক্রিকেটেও এখন সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার রেকর্ড তামিমের।

ওয়ানডেতে তামিম ইকবাল ১৯ ম্যাচে শূন্য রানে সাজঘরে ফেরেন। এর আগে ২০১৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ শূন্য রানে আউট হয়েছিলেন তিনি। সেই ম্যাচে হাবিবুল বাশারের সঙ্গে ১৮ ডাকের রেকর্ড ভাগাভাগি করেন তামিম। তবে আজ জিম্বাবুয়েতে বাশারের রেকর্ড ভেঙে নিজেকেই সেই রেকর্ডে স্থান করে নেন তামিম।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ডাক মেরেছিলেন তামিম। সেই ডাকে আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি শূন্যের রেকর্ডে মাশরাফির সঙ্গে ভাগ বসান তামিম। দুইজনের আন্তর্জাতিক ক্রিকেটে ডাক ছিল ৩৩টি। হারারেতে কোনো রান না করে তামিম অনাকাঙ্ক্ষিত রেকর্ড থেকে মুক্তি দিলেন মাশরাফিকেও। এ ছাড়া ৩১টি ডাক আছে মোহাম্মদ আশরাফুলের।

জিম্বাবুয়ের বিপক্ষে এটি তামিমের তৃতীয় ডাক। এ ছাড়া ৩টি ডাক পেয়েছেন নিউজিল্যান্ডের বিপক্ষে। ২টি করে ডাক আছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

Related posts

পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ে দলে তিন নতুন মুখ

News Desk

দুই সেশনে ৫ উইকেট নিয়ে চালকের আসনে বাংলাদেশ

News Desk

এক হাজার উইকেট সাকিবের

News Desk