কলকাতা নাইট রাইডার্সের উদীয়মান তারকা এবং ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ শুভমান গিলের প্রতিভার বিষয়ে সকলেই অবগত। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর রান করার গতি নিয়ে বারংবার প্রশ্ন তুলেছেন নিন্দুকেরা। এমনই এক নিন্দুককে স্ট্রেট ব্যাটে মাঠের বাইরে পাঠিয়ে দিলেন গিল।

গত মরশুমে কেকেআরের হয়ে সর্বাধিক ৪৪০ রান করলেও গিলের স্ট্রাইক রেট ছিল মাত্র ১১৭.৯৬। ধীরগতিতে ইনিংসের শুরুতে রান করায় দলের মিডলে অর্ডার অত্যাধিক চাপে পড়ে যায় বলে মনে করেন অনেকেই। কিন্তু গিল নিজে দ্রুত গতিতে রান করার থেকে ম্যাচের অবস্থা অনুযায়ী খেলাকে বেশি প্রাধান্য দিতে চান। তিনি বলেন, ‘আমার মনে হয় স্ট্রাইক রেটের উপর দরকারের চেয়ে বেশি প্রাধান্য দেওয়া হয়। দলের প্রয়োজনে ২০০ হোক বা ১০০, যে কোনও স্ট্রাইক রেটে খেলতে জানতে হবে। প্রয়োজন অনুযায়ী মানিয়ে নেওয়াটাই হল আসল চ্যালেঞ্জ।’

তবে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তাঁর দিকে ধেয়ে আসে নানা কুটুক্তি। কেউ তাঁকে দ্রুতগতিতে রান করার পরামর্শ দেন, বোঝানোর চেষ্টা করেন স্ট্রাইক রেট নিয়ে তাঁর মন্তব্য ভুল। এমনই এক ব্যাক্তির জবাবে গিল লেখেন, ‘আমার যেখানে থাকা দরকার আমি সেখানেই আছি মিস্টার নোবডি।

কেকেআররের তরুন ওপেনার যে নিজের কথার মান বজায় রাখতে জানেন, গতকালের আন্তর্দলীয় প্র্যাকটিস ম্যাচই তার প্রমাণ। গিল ১১টি চার ও ৩টি ছক্কাসহ ৩৫ বলে ৭৬ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেন। তাঁর অপরাজিত ইনিংসের সুবাদে টিম গোল্ড ১০ উইকেটে টিম পার্পলকে পরাজিত করে। এ বার আসল টুর্নামেন্টে তিনি নিজের ফর্ম ধরে রাখতে পারেন কিনা সেটাই দেখার।

সূত্র: বাংলাহিন্দুস্তানটাইমস

Related posts

রেফারির বদান্যতায় কলম্বিয়াকে হারাল ব্রাজিল

News Desk

মেটস তারকার স্ত্রী বিরক্তিকর হুমকি পাওয়ার পরে স্টিভ কোহেন ফ্রান্সিসকো লিন্ডরের হাততালিকে সমর্থন করেন

News Desk

'টুপি'র আদলে তৈরি আল-থুমামা

News Desk

Leave a Comment