টি-টোয়েন্টি বিশ্বকাপ: ওয়ার্ম-আপ ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ আফগানিস্তান-দক্ষিণ আফ্রিকা
খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ওয়ার্ম-আপ ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ আফগানিস্তান-দক্ষিণ আফ্রিকা

অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলবে বাংলাদেশ। মূল প্রতিযোগিতায় মাঠে নামার আগে আফগানিস্তান আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দু’টি ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে টাইগাররা।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে মোট ১৬টি দল। টুর্নামেন্ট শুরুর আগে সবগুলো দলই সুযোগ পাচ্ছে ওয়ার্ম-আপ ম্যাচ খেলার। আজ সেই ওয়ার্ম-আপ ম্যাচের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।  



১৭ অক্টোবর ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে নিজেদের প্রথম ওয়ার্ম-আপ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। একই ভেন্যুতে ১৯ অক্টোবর দ্বিতীয় ওয়ার্ম-আপ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে টাইগার বাহিনী। দু’টি ম্যাচই শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায়।

সুপার টুয়েলভ নিশ্চিত করা সবগুলো দলই ব্রিসবেনে ১৭ ও ১৯ অক্টোবর নিজেদের ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে। আর প্রথম রাউন্ডের দলগুলো ১০ ও ১৩ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড (এমসিজি) ও জাংশন ওভালে নিজেদের ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে।

১০ অক্টোবর ওয়ার্ম ম্যাচের প্রথম দিনই রয়েছে তিনটি ম্যাচ। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে সংযুক্ত আরব আমিরাত। অন্য দুটি ম্যাচে মাঠে নামবে স্কটল্যান্ড-নেদারল্যান্ডস আর শ্রীলংকা-জিম্বাবুয়ে।


ছবি- ইএসপিএন ক্রিকইনফো

আর ১৭ অক্টোবর থেকে শুরু হবে সুপার টুয়েলভে খেলা দলগুলোর ওয়ার্ম-আপ ম্যাচ। ঐদিন বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে ভারত, এছাড়া মুখোমুখি হবে নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড-পাকিস্তান এবং বাংলাদেশ-আফগানিস্তান। স্বাগতি অস্ট্রেলিইয়া একটিমাত্র ওয়ার্ম ম্যাচ খেলেই মূল পর্বে খেলতে নামবে। 

১৬ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। প্রথম পর্বে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে লড়বে শ্রীলংকা-নামিবিয়া এবং নেদারল্যান্ডস-সংযুক্ত আরব আমিরাত।

২২ অক্টোবর থেকে শুরু হবে সুপার টুয়েলভের খেলা। সুপার টুয়েলভের প্রথম দিন রয়েছে দু’টি ম্যাচ। সেখানে স্বাগতিক অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে লড়বে আফগানিস্তান।


ছবি- ইএসপিএন ক্রিকইনফো

বাংলাদেশ সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ২৪ অক্টোবর। টাইগারদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের দ্বিতীয় সেরা দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচের সূচি:
১০ অক্টোবর : ওয়েস্ট ইন্ডিজ-সংযুক্ত আরব আমিরাত (জাংশন ওভাল)
১০ অক্টোবর : স্কটল্যান্ড-নেদারল্যান্ডস, (জাংশন ওভাল)
১০ অক্টোবর : শ্রীলংকা-জিম্বাবুয়ে, (এমসিজি)
১১ অক্টোবর : নামিবিয়া-আয়ারল্যান্ড, (এমসিজি)
১২ অক্টোবর : ওয়েস্ট ইন্ডিজ-নেদারল্যান্ডস, (এমসিজি)
১৩ অক্টোবর : জিম্বাবুয়ে-নামিবিয়া, (জাংশন ওভাল)
১৩ অক্টোবর : শ্রীলংকা-আয়ারল্যান্ড, (জাংশন ওভাল)
১৩ অক্টোবর : স্কটল্যান্ড -সংযুক্ত আরব আমিরাত, (এমসিজি)
১৭ অক্টোবর : অস্ট্রেলিয়া-ভারত, (গ্যাবা)
১৭ অক্টোবর : নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা, (অ্যালান বোর্ডার ফিল্ড)
১৭ অক্টোবর : ইংল্যান্ড-পাকিস্তান, (গ্যাবা)
১৭ অক্টোবর : আফগানিস্তান-বাংলাদেশ, (অ্যালান বোর্ডার ফিল্ড)
১৯ অক্টোবর : আফগানিস্তান-পাকিস্তান, (গ্যাবা)
১৯ অক্টেবার : বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা, (অ্যালান বোর্ডার ফিল্ড)
১৯ অক্টোবর : নিউজিল্যান্ড-ভারত, (গ্যাবা)

Source link

Related posts

ডজারদের ভিলেনকে আলিঙ্গন করা উচিত — এবং ভিলেন নাপিতের দোকানের পণ্যসামগ্রী

News Desk

গেরিট কোল শনিবার একটি বড় ইনজুরির পদক্ষেপে ঢিবি নামবেন বলে আশা করা হচ্ছে

News Desk

প্যান্থার্সের অ্যান্ডি ডাল্টন মনে করেন যে তিনি এখনও কিউবি শুরু করতে পারেন: ‘আমি মনে করি না আমার চেয়ে 32 জন ভাল লোক আছে’

News Desk

Leave a Comment