free hit counter
প্রথম ১০ ওভারে বাংলাদেশের ব্যাটিংটা আশানুরূপ হচ্ছে না
খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ এখন পর্যন্ত আমাদের যা শেখাল

বৃষ্টিতে আজ বিশ্বকাপের দুটি ম্যাচই পরিত্যক্ত হলো। পয়েন্ট ভাগাভাগির কারণে গ্রুপ ১-এ এখন ৩ পয়েন্টের হিড়িক লেগেছে। ৬ দলের মধ্যে মধ্যে ৪ দলেরই পয়েন্ট ৩, পার্থক্য শুধু রানরেটে। শেষ পর্যন্ত কার ভাগ্যে কী আছে, সেটা সময়ই বলে দেবে। আজ যেহেতু খেলা হয়নি, তাই ভাবলাম এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত যা দেখলাম, সেটা নিয়ে একটু আলোচনা করা যাক।

ছোট ও বড় দলের পার্থক্য

এবারের বিশ্বকাপে বড় ও ছোট দলের পার্থক্য কমে আসাটা সবচেয়ে বড় বিষয় মনে হয়েছে। এটা নিশ্চয়ই সবার নজর কেড়েছে। এখন পর্যন্ত যা হয়েছে, সে হিসেবে কোনো দলকেই হালকা করে দেখার সুযোগ নেই। এমনকি যে স্কটল্যান্ড, নামিবিয়া সুপার টুয়েলভে আসেনি, তারাও খুব ভালো খেলেছে। এবারের বিশ্বকাপের সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে এটাই।

আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে, নেদারল্যান্ডসের মতো দলগুলো নিজেদের মধ্যে অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলে। এই দলগুলো সাধারণত আলোচনায় থাকে না। এই দলগুলোর উন্নতিটা হয়েছে সবার অলক্ষ্যে। কিন্তু তারা যে অনেকটা পথ এগিয়ে এসেছে, সেটার প্রমাণ এই বিশ্বকাপ। ওদের তুলনায় বাংলাদেশ যে একই জায়গায় আছে, এবারের বিশ্বকাপে সে বাস্তবতাও উন্মোচিত হয়েছে।

চোখ এখন প্রথম দশ ওভারে

আমাদের ওপেনিং ব্যাটিং এত খারাপ ছিল, এখন যা পাচ্ছি তাতেই হয়তো খুশি হয়ে যাচ্ছি। সমস্যা হচ্ছে, আমরা একটা উইকেট হারানোর পর দ্রুত আরেকটা উইকেট হারাচ্ছি।

Bednet steunen 2023