free hit counter
ডেভাল্ড ব্রেভিস
খেলা

টি–টোয়েন্টিতে দ্রুততম ১৫০ রানের রেকর্ড

তাঁর সঙ্গে এবি ডি ভিলিয়ার্সের তুলনার গল্পটা বেশ পুরোনো। তাঁকে বলা হয় ‘বেবি এবি’, মানে ‘শিশু ডি ভিলিয়ার্স’। কেউ কেউ আবার আদর করে ডাকেন ডি ভিলিয়ার্স ২.০। আসল নাম ডেভাল্ড ব্রেভিস এসব বিশেষণে অনেকটা আড়ালই হয়ে আছে। তবে উপমা ও তুলনাগুলো যে অহেতুক নয়, সেই প্রমাণ আগেও দিয়েছেন ব্রেভিস।

আর সেই ধারাবাহিকতা বজায় রেখে ব্রেভিস এবার গড়লেন স্বীকৃত টি–টোয়েন্টিতে দ্রুততম ১৫০ রানের রেকর্ড। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া লিগ সিএসএ টি–টোয়েন্টি চ্যালেঞ্জে টাইটানের হয়ে ৫৭ বলে ১৩ ও ১৩ ছক্কায় খেলেছেন ১৬২ রানের অনবদ্য এক ইনিংস, স্ট্রাইক রেট ২৮৪.২১! মজার ব্যাপার, ওয়ানডেতে দ্রুততম দেড় শ রানের ইনিংসের রেকর্ড আবার ডি ভিলিয়ার্সের। নিজের এই কীর্তি নিয়ে ব্রেভিসও দারুণ এক বিষয় জানালেন। সেখানে আছে ডি ভিলিয়ার্সের অবদানও।

এরপর ১৫০ রানের ‘ম্যাজিক ফিগার’ ছুঁতে ব্রেভিসের লেগেছে ৫২ বল, যা কিনা টি–টোয়েন্টিতে দ্রুততম দেড় শ রান। টি–টোয়েন্টিতে আগের দ্রুততম ১৫০ ছিল গ্রাহাম নেপিয়ারের।

টি–টোয়েন্টিতে দ্রুততম ১৫০ রানের রেকর্ড

ব্রেভিসের রেকর্ড গড়া এই ইনিংসে ২০ ওভারে ৩ উইকেটে ২৭১ রান সংগ্রহ করে টাইটানস। জবাবে ৯ উইকেটে ২৩০ রানে থামে নাইটস। টাইটানস ম্যাচ জেতে ৪১ রানে। বেবি এবির এমন ইনিংস দেখে মুগ্ধতা জানাতে দেরি করেনি আসল এবি ডি ভিলিয়ার্স। টুইটে লিখেছেন, ‘ডেওয়াল্ড ব্রেভিস। এর বেশি বলার দরকার নেই।

Related posts

ডিভিলিয়ার্সের ব্যাটিংয়ে মুগ্ধ লারা-হেডেনরা

News Desk

আরসিবি-তে ১০ বছর খেলা এবিডি নিজেকে এখনো তরুণ ভাবেন

News Desk

ডি ভিলিয়ার্সের সঙ্গে মিল রেখেই আইপিএলের লোগো!

News Desk
Bednet steunen 2023