Image default
খেলা

টাইগার শিবিরে স্বস্তি এনে দিলেন খালেদ-মিরাজ

টস জিতে যখন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ, তখন কে ভেবেছিল একটি উইকেটের জন্য এমন হাহাকার করতে হবে বাংলাদেশি বোলারদের। অবশ্য, লাঞ্চ বিরতির ঠিক আগ মুহূর্তে একটি সুযোগ তৈরি করেছিলেন এবাদত হোসেন। কিন্তু সেটি কাজে লাগাতে ব্যর্থ হন উইকেটকিপার লিটন দাস। সহজ একটি ক্যাচ তিনি ছেড়ে দিয়েছেন!

লাঞ্চে যাওয়ার আগেই কোনো উইকেট না হারিয়ে স্কোরকোর্ডে ৯৫ রান যোগ করে ফেলে দক্ষিণ আফ্রিকা। লাঞ্চের পর ৮ ওভার খেলা হয়ে যায়। কিন্তু তাদের ওপেনিং জুটি ভাঙতে পারেননি বাংলাদেশি বোলাররা। অবশেষে দলীয় ৩৪তম ও নিজের ৬ষ্ঠ ওভার করতে এসে স্বস্তি এনে দিলেন খালেদ আহমেদ। দ্বিতীয় বলে তার একটি ডেলিভারিতে কটবিহাইন্ডের শিকার হয়েছেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার।



আউট হওয়ার আগে তিনি ৬৭ রান করে গেছেন। খালেদের বলটি হালকা বাউন্সের ছিল। সেটি না খেলে ছেড়ে দিতে চেয়েছিলেন এলগার। কিন্তু তা এলগারের ব্যাটের কানায় লেগে পেছনে চলে যায়। ড্রাইভ দিয়ে সেটিকে তালুবন্দি করেন লিটন। এবার আর তিনি কোনো ভুল করেননি।

তখন স্বাগতিকদের রান ১১৩। স্কোরবোর্ডে আর মাত্র ৫ রান যোগ হতেই এবার আঘাত হেনেছেন মেহেদী হাসান মিরাজ। দলীয় ৩৫তম ও নিজের নবম ওভার করতে এসে প্রথম বলেই সেট হয়ে যাওয়া অপর ওপেনার সারেল এরউইকে বোল্ড করেন তিনি। বলটি এরউইর ব্যাটে লেগে ইনসুইং হয়ে সরাসরি স্ট্যাম্পে আঘাত হানে।

এই রিপোর্ট লেখার সময় স্বাগতিকদের সংগ্রহ ৩৬ ওভারে ১২০ রান। কিগান পিটারসেন ৬ ও টেম্বা বাভুমা ১ রানে অপরাজিত আছেন।

Source link

Related posts

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট শিবিরে করোনার হানা

News Desk

মেসিকে ছেড়ে দিতে বার্সা সভাপতিকে বলেছিলেন পিকেই

News Desk

মাদ্রিদ ওপেন থেকে নাম প্রত্যাহার করলেন নোভাক জকোভিচ

News Desk

Leave a Comment