টাইগার উডস তার মাস্টার্স ক্যারিয়ারের সেরা ৫টি মুহূর্ত
খেলা

টাইগার উডস তার মাস্টার্স ক্যারিয়ারের সেরা ৫টি মুহূর্ত

2024 মাস্টার্স একেবারে কাছাকাছি, এবং যখন অনেকেই ররি ম্যাকইলরয়, স্কটি শেফলার এবং বর্তমান চ্যাম্পিয়ন জন রহমের মতো তারকাদের দেখার জন্য উন্মুখ, অগাস্টা ন্যাশনাল গল্ফ ক্লাবে টাইগার উডসের উপস্থিতি, যেমনটি বর্তমানে বলেছে, সবসময়ই একটি বিশাল আঁকা

উডসের 15টি প্রধান চ্যাম্পিয়নশিপ জয়ের মধ্যে পাঁচটি অগাস্টাতে এসেছিল এবং মাস্টার্সে তার জন্য অনেক বিশেষ মুহূর্ত ছিল, যা গলফ ভক্তদের আজীবন স্মৃতির সাথে রেখে যায়।

কয়েক মুহূর্তের মধ্যে অগাস্টাতে উডসের মহত্ত্বের যোগফল দেওয়া কঠিন, কিন্তু এই পাঁচটি বাকিদের থেকে আলাদা।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

13 এপ্রিল, 1997-এ অগাস্টা ন্যাশনাল-এ খেলার সময় টাইগার উডস মুষ্টি পাম্প করছে। (Getty Images এর মাধ্যমে রবার্ট বেক/স্পোর্টস ইলাস্ট্রেটেড)

5. 2002 ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন

উডসের তৃতীয় সবুজ জ্যাকেট 2002 সালে এসেছিল, যখন তিনি এক বছর আগে শিরোপা দাবি করার পর আবার টুর্নামেন্ট জেতার জন্য ফেভারিট ছিলেন (এর পরে আরও)।

রবিবারে প্রবেশ করে, নিক ফাল্ডো ছিলেন পিজিএ ট্যুরে একমাত্র খেলোয়াড় যিনি তার মাস্টার্স খেতাব রক্ষা করেছিলেন, যেটি 1990 সালে এসেছিল। উডস ইতিমধ্যেই 11 বছর বয়সী হিসাবে চূড়ান্ত রাউন্ডে প্রবেশ করেছিলেন, এবং যদিও তিনি 1-অন্ডার 71 গুলি করেছিলেন, তবে তাকে কখনো হুমকি দেওয়া হয়নি।

উডস তিন শটের লিড নিয়ে শেষ করেন, কারণ রেটিফ গুসেন তার রাউন্ডে 9 ওভার শেষ করতে দুটি বার্ডি করেছিলেন। বড় চ্যাম্পিয়নশিপে উডসের আধিপত্য অব্যাহত ছিল কারণ তিনি পরবর্তীতে সেই বছর 2002 ইউএস ওপেনও জিতেছিলেন।

4. 2001 টাইগার স্লাম

2000 সালে, উডস পিজিএ চ্যাম্পিয়নশিপ, ইউএস ওপেন এবং দ্য ওপেন জিতেছিলেন। টানা চারটি বড় টুর্নামেন্টে তিনি কি ট্রফি তুলতে পারবেন? চ্যালেঞ্জ।

চিরকালের জন্য “টাইগার স্ল্যাম” লেবেলযুক্ত, টুর্নামেন্টে উডস 16 আন্ডারে আঘাত করেছিলেন, ডেভিড ডুভালকে দুটি স্ট্রোকে এবং ফিল মিকেলসনকে তিনটিতে পরাজিত করেছিলেন এবং এই টুর্নামেন্টে প্রচুর স্ট্যান্ডআউট মুহূর্ত ছিল যা নিশ্চিত করে যে তিনি তার দ্বিতীয় কেরিয়ার সবুজ অর্জন করেছেন। জ্যাকেট।

অনুষ্ঠানে টাইগার উডস এবং তার প্রাক্তন স্ত্রী এলিন নর্ডেগ্রেন তার ছেলে চার্লিকে সমর্থন করার জন্য সংক্ষিপ্তভাবে পুনরায় মিলিত হন

উডস একটি ওপেনিং রাউন্ড 70 গুলি করেছিলেন, এবং তিনি নিজের মতো কিছুই দেখতে পাননি। যাইহোক, দ্বিতীয় রাউন্ডে 8 তম গর্তে 253 গজ থেকে একটি শক্তিশালী শট মারার সময় তার প্রয়োজনীয় স্পার্ক দেখতে পেয়েছিল। কিন্তু তিনি সবুজের উপর বলটি পেয়েছিলেন এবং বার্ডির জন্য 5 তম গর্তে দুই-পাট করেছিলেন।

টাইগার উডস অগাস্টা ন্যাশনাল-এ ভিড়কে অভ্যর্থনা জানাচ্ছেন

টাইগার উডস 2001 মাস্টার্স চ্যাম্পিয়নশিপের উপস্থাপনা অনুষ্ঠানের সময় বিজয় সিংকে দেখে হাত নাড়ছেন৷ (আগস্টা ন্যাশনাল/গেটি ইমেজ)

উডস ৬৬ রান করে সেই রাউন্ড শেষ করেন, ৮ আন্ডার চ্যাম্পিয়নশিপে লিডারবোর্ডে দ্বিতীয় স্থানে উঠে আসেন।

তৃতীয় রাউন্ড 68 এর পর, উডস চূড়ান্ত রাউন্ডে ডেভিড ডুভালের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। তিনি 145 গজ থেকে একটি বার্ডির জন্য একটি অ্যাপ্রোচ শটে আঘাত করে 11 তম হোলে তার নেতৃত্ব প্রতিষ্ঠা করেন।

1930 সালে ববি জোনস যা করেছিলেন ঠিক তা নয়, যখন তিনি একই ক্যালেন্ডার বছরে চারটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন। কিন্তু উডসের গ্র্যান্ড ক্যারিয়ার এমন কিছু যা এর পর থেকে কেউ প্রতিলিপি করতে পারেনি।

3. প্রথম সবুজ টাইগার জ্যাকেট

আপনি কিভাবে আপনার প্রথম মাস্টার্স জিতবেন এবং আপনার কর্মজীবনে বিশেষজ্ঞ করবেন? তিনি অগাস্টাতে প্রতিযোগিতাটি উড়িয়ে দিয়েছিলেন।

সর্বকালের সবচেয়ে প্রভাবশালী প্রধান পারফরম্যান্সের মধ্যে একটি, উডস 18 অনূর্ধ্ব বয়সে টুর্নামেন্ট শেষ করেন, টম কাইট 6 অনূর্ধ্ব বয়সে দ্বিতীয় হন। জয়ের ব্যবধানটি মাস্টার্সের ইতিহাসে সবচেয়ে বড় রয়ে গেছে, এবং তার 270 এর চার দিনের রেকর্ডটি 2020 সালে ডাস্টিন জনসন ভেঙ্গে যাওয়া পর্যন্ত দাঁড়িয়েছিল।

X এ মুহূর্তটি দেখুন।

“এটি আছে – যুগের জন্য একটি জয়!” জিম ন্যান্টজ মাস্টার্স সম্প্রচারে বলেছিলেন, যা আনুমানিক 44 মিলিয়ন দর্শক দেখেছিল, কারণ উডস সর্বকনিষ্ঠ গল্ফার এবং মাস্টার্স জয়ী প্রথম নন-হোয়াইট গলফার হয়েছিলেন।

প্রথম নয়টি ছিদ্রে ফোর-পুট দিয়ে টুর্নামেন্ট শুরু করার কথা ভাবতে মনটা বিভ্রান্তিকর মনে হয়, কিন্তু তিনি তখনই সেখান থেকে অগ্রসর হন যখন তিনি প্রতিযোগিতায় উত্তীর্ণ হন এবং তার বাবা আর্ল উডসকে জড়িয়ে ধরেন, রবিবার 18 তারিখে তার চূড়ান্ত শটটি নষ্ট করার পর। .

অসুস্থতার কারণে জেনেসিস ইনভাইটেশনাল থেকে প্রত্যাহার করার পরে টাইগার উডস “হতাশ”

2. 2005 চিপ NV16

উইকএন্ডের ফাইনাল রাউন্ডে অগাস্টাতে 16 নম্বরে তৈরি করা ম্যাজিক উডস সম্পর্কে অনেকেই আপনাকে বলবেন, যা বেশিরভাগ সময় বৃষ্টিতে ভিজেছিল।

উডস একটি উদ্বোধনী রাউন্ড 74 গুলি করেন, কিন্তু দ্বিতীয় এবং তৃতীয় রাউন্ডে যথাক্রমে 66 এবং 65 গুলি করেন, ক্রিস ডিমার্কোর সাথে রবিবারে যাওয়ার জন্য। তারা সারাদিন লড়াই করেছিল, কিন্তু 16 নম্বরে, ডিমার্কো সরাসরি পার-3 গ্রিনের কেন্দ্রে একটি শট মারেন, যখন উডস তার শটটি সবুজের বাম দিকে টেনে নেন।

উডস একটি 50-গজের চিপের দিকে অগ্রসর হন, এই আশায় যে তিনি সবুজের ঘের ব্যবহার করে এটিকে কাছাকাছি আনতে এবং এটিকে একটি সমান করতে পারেন। গ্রিনের বাম দিকে ক্লিন শট মারলে যা ঘটেছিল তা ছিল সর্বকালের সর্বশ্রেষ্ঠ মাস্টার্স শট, কারণ বল গর্তের দিকে প্রবাহিত হয়েছিল। তাকে পাখির প্রেমে পড়ার স্পষ্ট সুযোগের সাথে সাসপেন্স যথেষ্ট বেশি না হলে বলটি ঠোঁটে থেমে যাবে বলে মনে হয়।

সে গর্তে পড়ার আগে মাত্র এক সেকেন্ড কেটে গেল, এবং উডস এবং সবুজের চারপাশের ভিড় উদযাপনে ফেটে পড়ল। সম্প্রচারক ভার্ন লুন্ডকুইস্ট বিখ্যাতভাবে বলেছিলেন: “আপনি কি কখনও এমন কিছু দেখেছেন?!” উডসের অলৌকিক সৃষ্টির পাশাপাশি আমন্ত্রণটি চিরকাল বেঁচে থাকে।

X এ মুহূর্তটি দেখুন

উডস এবং ডিমার্কো টুর্নামেন্টের বিজয়ী নির্ধারণের জন্য একটি প্লে অফে শেষ হবে। আবার 18 তম হোল খেলতে গিয়ে, ডিমার্কো তার বলটি সমানে রেখেছিলেন এবং আশা করেছিলেন উডস তার 15-ফুট পুটকে কবর দেবেন না, তবে দীর্ঘক্ষণ দেখার পরে, এটিকে জয়ের জন্য ফেলে দেন।

যদিও চতুর্থ সবুজ জ্যাকেটটি একটি অসাধারণ কৃতিত্ব, উডসের শটটি তার ক্যারিয়ারের সেরা শট।

1. উডস 2019 সালে শীর্ষে ফিরে আসে

উডস তার 2005 জয়ের পর বেশ কয়েকবার দ্বিতীয় স্থান অর্জন করেছিল, কিন্তু ট্র্যাকের বাইরে তার জীবন তার খেলায় প্রভাব ফেলেছিল বলে মনে হয়। তিনি 2009 সালের নভেম্বরের শেষের দিকে তার ব্যক্তিগত কেলেঙ্কারির সাথে মোকাবিলা করেন, যা তাকে তার অবিশ্বাসের জন্য ক্ষমা চাইতে বাধ্য করে।

টাইগার উডস মাস্টার্স জয়ের উদযাপন করছেন

মাস্টার্স চ্যাম্পিয়ন টাইগার উডস 14 এপ্রিল, 2019-এ অগাস্টা ন্যাশনাল গল্ফ ক্লাবে জয়ী হওয়ার জন্য 18 তম হোলে টাইগার তার টি শটে আঘাত করার পরে উদযাপন করছেন৷ (গেটি ইমেজের মাধ্যমে আগস্টা ন্যাশনাল)

তিনি ট্যুরে এবং মাস্টার্সে প্রতিযোগিতা চালিয়ে যান, কিন্তু একই সাফল্য অর্জন করতে সক্ষম হননি। 2013 সালে, তিনি ESPN এর সাথে একটি পোস্ট-রাউন্ড সাক্ষাত্কারে স্বীকার করেছিলেন যে 15 তম হোলে তার একটি অবৈধ পতন হয়েছিল, যদিও এটি অযোগ্য ঘোষণা করা হয়নি।

পিঠের চোট 2019 মাস্টার্সের দিকে এগিয়ে যাওয়ার বছরগুলিতে উডসকেও কষ্ট দেবে, যেখানে অকল্পনীয় ঘটনা ঘটেছে।

উডস টুর্নামেন্টের তার প্রথম তিন রাউন্ডে ৭০, ৬৮ এবং ৬৭ স্কোর করেন, যা তাকে টনি ফিনাউ-এর সাথে রবিবারের ফাইনাল রাউন্ডে দ্বিতীয় শিরোনামের জন্য বাঁধা দেয়। ফ্রান্সেস্কো মোলিনারি 13 নম্বরে তাদের থেকে দুই স্ট্রোক এগিয়ে ছিল, কিন্তু ভিড়ের মধ্যে একটি অনুভূতি ছিল যে উডসের 15তম বড় জয় দিগন্তে ছিল।

X এ মুহূর্তটি দেখুন।

মোলিনারি 11টি হোলের জন্য লিড ধরে রেখেছিলেন, কিন্তু 12 নং-এর কুখ্যাত রাই’স ক্রিক তার পুট গিলে ফেলে এবং ডবল বোগিকে বাধ্য করে। উডস তখন 11 বছরের নিচে, এবং মোলিনারী এখন তার সাথে বাঁধা ছিল।

উডস 15তম বার্ডি করবে, 13 আন্ডারে লিড নেওয়ার জন্য হোল বোগি করবে। এদিকে, ডাস্টিন জনসন 12 বছর বয়সে তার চ্যাম্পিয়নশিপ রান শেষ করেছেন, এবং Xander Scheufele এবং Brooks Koepka একই কাজ চালিয়ে যাবেন।

কিন্তু উডস 16 নং এবং 17 নং ধরে রাখবে, তাকে 18 তম গর্তে দুই শটের লিড নিয়ে হাঁটতে পরিচালিত করবে, জয় পেতে শুধুমাত্র একটি বগি প্রয়োজন। উডস ঠিক এটাই করতেন, এবং এটি সেরা গর্ত না হলেও, এটি মাস্টার্সের জন্য নিখুঁত ফিনিশিং ছিল যে কেউ কেউ বিশ্বাস করেছিলেন উডস তার ক্যারিয়ারে আর কখনও জিততে পারবেন না।

টাইগার উডস প্যাট্রিক রিডের সাথে করমর্দন করছে

14 এপ্রিল, 2019-এ অগাস্টা ন্যাশনাল গল্ফ ক্লাবে মাস্টার্স চ্যাম্পিয়নশিপ জেতার পর টাইগার উডস প্যাট্রিক রিডের কাছ থেকে তার সবুজ জ্যাকেট গ্রহণ করেন। (গেটি ইমেজের মাধ্যমে আগস্টা ন্যাশনাল)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

যে বিশেষ মুহুর্তে তিনি তার ছেলে চার্লিকে আলিঙ্গন করেছিলেন, যখন তিনি 18 তম গ্রিন থেকে হেঁটেছিলেন, জেনেছিলেন যে একটি বড় চ্যাম্পিয়নশিপে বিজয়ীর বৃত্তে ফিরে যাওয়ার সমস্ত লড়াই এবং সংকল্প পরিশোধ করেছে, আজ হৃদয়ে টান দেয়।

এই সম্পৃক্ততা কিংবদন্তি ছিল, কিন্তু উড তখনও তার গল্ফ খেলার শীর্ষে ছিলেন। 2008 ইউএস ওপেনের পর থেকে একটি মেজর না জেতার পরে তিনি তার পঞ্চম সবুজ জ্যাকেট বাড়িতে আনতে সক্ষম হয়েছিলেন তা কিংবদন্তি।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজএবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

স্কট থম্পসন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

NBA ফাইনালে Mavericks বার্থ তিনটি খেলায় বন্য বিনিয়োগের সাথে $99,000 বাজি জিতেছে

News Desk

এসএমইউ-এর টেডি নক্স রুশি রাইস দুর্ঘটনায় জড়িত থাকার অভিযোগের মুখোমুখি হয়েছেন

News Desk

Anton Lundell Panthers Game 5 জয়ে ক্লাচ গোলের সাথে বড় হয়ে উঠেছে

News Desk

Leave a Comment