free hit counter
টাইগারদের প্রশংসা করলো অসি অধিনায়ক ম্যাথু ওয়েড
খেলা

টাইগারদের প্রশংসা করলো অসি অধিনায়ক ম্যাথু ওয়েড

বাংলাদেশ সফরে আসার আগে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-৪ ব্যবধানে হেরেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বাংলাদেশে এসে সেই ক্ষতের ওপর কোনো প্রলেপ দিতে পারেনি অসিরা। উল্টো তাদের ক্ষত আরও বাড়িয়ে দিয়েছে স্বাগতিক বাংলাদেশ দল।

সোমবার সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে তাদের নিজেদের ইতিহাসে সর্বনিম্ন ৬২ রানে অলআউট করে দিয়েছে বাংলাদেশ। যার ফলে মাত্র ১২২ রানের পুঁজি নিয়েও মিলেছে ৬০ রানের বড় ব্যবধানে জয়। অসিদের এমন ব্যাটিং দৈন্যতা দেখা গেছে পুরো সিরিজ জুড়ে।

পাঁচ ম্যাচে তাদের দলীয় সংগ্রহ যথাক্রমে ১০৮, ১২১, ১১৭, ১০৫ (১৯ ওভার) ও ৬২; অর্থাৎ বাংলাদেশ সফরে তাদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ মাত্র ১২১ রানের। দলের অধিনায়ক ম্যাথু ওয়েডের মতে, অস্ট্রেলিয়ার মতো দলের জন্য এটি কোনোভাবেই যথেষ্ঠ নয়।

শুধু তাই নয়, পিচের আচার-আচরণ নিয়ে যারা নানান কথা বলার চেষ্টা করছেন, তাদেরকে যেন একটা জবাব দিয়েছেন অসি অধিনায়ক। ওয়েড মনে করেন, স্পিনিং কন্ডিশন তথা ঘরের মাঠে দুর্দান্ত দল বাংলাদেশ। এরকম উইকেট ও কন্ডিশনে অসি ব্যাটসম্যানদের রান করার উপায় শেখারও তাগিয়ে দিয়েছেন ওয়েড।

সিরিজের শেষ ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাস্তবতা মেনে নিয়ে ওয়েড বলেছেন, ‘এই সিরিজ থেকে ইতিবাচক নেয়ার খুব বেশি কিছু নাই। যেভাবে আমরা হেরেছি, বিশেষ করে আজ (সোমবার) রাতে, তা কোনোভাবেই অস্ট্রেলিয়া দলের সঙ্গে মানানসই নয়।

স্পিনে দক্ষতা বাড়ানোর তাগিদ দিয়ে অসি অধিনায়ক আরও বলেন, ‘বাস্তবতা হলো আমাদেরকে স্পিনের বিপক্ষে আরও ভালো হতে হবে। আমিসহ সবাইকে। এই দলে অনেক খেলোয়াড় আছে যাদের এমন কন্ডিশনে রান করার উপায় বের করতে হবে।

বাংলাদেশের প্রশংসায় ওয়েড বলেন, ‘নিজেদের কন্ডিশনে বাংলাদেশ দুর্দান্ত দল। স্পিনাররা অসাধারণ বোলিং করেছে এবং ব্যাটিংয়ে তারা বাড়তি রানের পথও খুঁজে নিয়েছে। এ জায়গাটায় আমাদের আরও ভালো করতে হবে। তারা হয়তো শুরুতেই কিছু রান করে এগিয়ে গেছে। যা আমাদের আগে করা উচিত ছিল।

 

Related posts

বাংলাদেশের বিপক্ষে স্পিনকেই বেশি গুরুত্ব দিচ্ছে অস্ট্রেলিয়া!

News Desk

বাংলাদেশের বোলাররা তৃতীয়বার ঘটালেন এমন ঘটনা

News Desk

করোনায় আক্রান্ত হয়ে বিসিবির সাবেক পরিচালক আব্দুল গফুরের মৃত্যু

News Desk