free hit counter
খেলা

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, এবাদতের অভিষেক

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে হেরে সিরিজ হারিয়েছে বাংলাদেশ। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডতে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে বুধবার (১০ আগস্ট) মাঠে নামছে দুই দল।

সিরিজে হোয়াইটওয়াশ এড়াতে হারারে স্পোর্টস ক্লাবে তৃতীয় ম্যাচে প্রথমে ব্যাটিং করবে বাংলাদেশ। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ের সময় পাওয়া চোটে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক রেজিস চাকাভা। অভিষেক হচ্ছে ক্লাইভ মাদান্দের। 

তৃতীয় ম্যাচে বাংলাদেশ দলে আছে দুই পরিবর্তন। চোটের কারণে দ্বিতীয় ম্যাচে না খেলা মুস্তাফিজুর রহমান ফিরেছেন একাদশে। এদিকে অভিষেক হচ্ছে এবাদত হোসেননের। বাদ পড়েছেন তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।



ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে।

১ ম্যাচ হাতে রেখে সিরিজ জিম্বাবুয়ের
এর আগে সবশেষ ২০১৩ সালে বাংলাদেশকে সিরিজ হারিয়েছিলে জিম্বাবুয়ে। প্রথম ম্যাচে কাইয়া-রাজা এবার রাজা-চাকাভার মহাকাব্যিক ইনিংসে জিতলো জিম্বাবুয়ে। ৪৯ রানে চার উইকেট পতনের পর শুরু হয় রাজা-চাকাভার গল্প। থামেন ২০১ রান করে। জিম্বাবুয়ের ইতিহাসে পঞ্চম উইকেটে সর্বোচ্চ জুটি।

চাকাভা ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি (১০২) করে ফিরলেও রাজা ১১৭ রানে অপরাজিত ছিলেন। আগের ম্যাচে রাজা অপরাজিত ছিলেন ১৩৫ রানে। শেষে অভিষিক্ত টনি খেলেন মারকুটে ইনিংস। তিনি ১৬ বলে ৩০ রান যোগ করেন। তাতে ১৫ বল হাতে রেখেই ম্যাচ জিতে যায় জিম্বাবুয়ে। বাংলাদেশের বোলিং-ফিল্ডিং শুরুতে আঁটসাঁট হলেও সময় বাড়ার সঙ্গে খেই হারিয়ে ফেলে। শরিফুল ছিলেন এলোমেলো, ৯ ওভারে ৭৭ রান দেন। আর তাসকিন সমান ওভারে দেন ৬২। ২টি করে উইকেট নেন হাসান-মিরাজ। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে সম্ভাব্য একাদশ: তাদিওয়ানাশি মারুমানি, তাকুদযোয়ানশি কাইতানো, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভের, সিকান্দার রাজা, রেগিস চাকাভা (অধিনায়ক), টনি মুনয়োঙ্গা, লুক জঙউই, ব্র্যাড ইভান্স, ভিক্টর নিয়ুচি ও তানাকা সিভাঙ্গা।

 

Source link