free hit counter
খেলা

টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

মাত্র সপ্তাহখানেকের ব্যবধানেই দ্বিতীয়বার মাঠের লড়াইয়ে নামছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। গ্রুপ পর্বের পর এশিয়া কাপের সুপার ফোরের লড়াইয়ে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে পাকিস্তান অধিনায়ক বাবর আজম। 

রাত আটটায় দুবাইয়ের স্পোর্টস সিটি স্টেডিয়ামে সুপার ফোরের লড়াইয়ে মুখোমুখি হচ্ছে উপমহাদেশের দুই ক্রিকেট পরাশক্তি। এর আগে গ্রুপ পর্বের ম্যাচেও মুখোমুখি হয়েছিলো দুই দল। সেই ম্যাচে ভারতের কাছে ৫ উইকেটে হেরেই মাঠ ছাড়তে হয়েছিলো বাবর আজমের দলকে।

 

আজ সুপার ফোরের লড়াইয়ে আবারও মুখোমুখি হতে যাচ্ছে ভারত-পাকিস্তান। পাকিস্তানের জন্য ম্যাচটি গ্রুপ পর্বের হারের বদলা নেয়ায় ম্যাচও বলা যায়, আর ভারতের 
জন্য নিজেদের আধিপত্য ধরে রাখা। তবে এতোসব ভাবনা চিন্তা বাদ দিয়ে আজকের ম্যাচের স্নায়ুচাপ সামলে ভালো খেলতে চায় দুই দলই।

এদিকে, আজকের ম্যাচে মাঠে নামার আগে দুই দলই পেয়েছে দুঃসংবাদ। হাঁটুর চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন ভারতের অন্যতম নির্ভরযোগ্য অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। পাকিস্তনের সাথে আগের ম্যাচের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলো জাদেজার ব্যাটিং-বোলিং।আজ জাদেজা ছাড়াও আরও দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে রোহিত শর্মার দল। হংকং ম্যাচে বিশ্রাম পাওয়া হার্দিক পান্ডিয়া ফিরছেন আজ, রবি বিষ্ণই আর দীপক হুদাও রয়েছেন একাদশে। আগের ম্যাচ থেকে বাদ পড়েছেন দিনেশ কার্তিক, এছাড়া নেই আবেশ খানও।

এদিকে ইঞ্জুরির কারণে এশিয়া কাপের দলেই থাকতে পারেননি এই মুহুর্তে পাকিস্তানের সেরা বোলার শাহীন শাহ আফ্রিদি। তাকে ছাড়া দলের বোলিং আক্রমণ কিছুটা হলেও রং হারিয়েছে বলে অকপটে স্বীকার করে নিয়েছেন দলের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। আফ্রিদির না থাকার সাথে আরও একটি ধাক্কা খেয়েছে পাকিস্তান। চোটের কারণে এ ম্যাচ থেকে আগেই ছিটকে গেছেন দলের আরেক পেসার শাহনেওয়াজ দাহানি। তার জায়গায় এই ম্যাচে খেলানো হচ্ছে মোহাম্মদ হাসনাইনকে। 


বিরাট কোহলি। ছবি- সংগৃহীত

ভারত একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, হার্দিক পান্ডিয়া, দীপক হুদা, ভুবনেশ্বর কুমার, রবি বিষ্ণই, আর্শদিপ সিং, যুজবেন্দ্র চাহাল, 

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, খুশদিল শাহ, ইফতিখার আহমেদ, শাদাব খান, আসিফ আলী, মোহাম্মদ নাওয়াজ, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন ও নাসিম শাহ।

 

Source link