free hit counter
জয় পেলেও কাজ শেষ হয়ে যায়নি : তামিম
খেলা

জয় পেলেও কাজ শেষ হয়ে যায়নি : তামিম

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ সুপার লিগে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ দল। এরপর থেকে তিন ফরম্যাট দশটি ম্যাচ খেলেও মেলেনি কোনো জয়। ক্যারিবীয়দের বিপক্ষে দুই টেস্ট, নিউজিল্যান্ডে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং শ্রীলঙ্কা গিয়ে জয় মেলেনি দুই টেস্টের একটিতেও।

অবশেষে ফের ঘরের মাঠে খেলতে নেমেই অপেক্ষার অবসান ঘটিয়েছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছে ৩৩ রানের ব্যবধানে। যার সুবাদে ওয়ানডে সুপার লিগে পয়েন্ট বেড়ে হয়েছে ৪০, সম্ভাবনা উজ্জ্বল হয়েছে টেবিলের শীর্ষে ওঠার। জয়খরা কাটিয়ে ওঠায় সন্তুষ্টি রয়েছে টাইগার অধিনায়ক তামিম ইকবালের কণ্ঠে।

তবে এখনই সব কাজ শেষ হয়ে যায়নি বলে মনে করিয়ে দিয়েছেন তিনি। ম্যাচ শেষে জয়ী অধিনায়কের প্রতিক্রিয়া জানাতে এসে তামিম বলেছেন, ‘হার ভালো লাগার কিছু নয়। আমরা সব সংস্করণ মিলিয়ে ১০ ম্যাচ পর জিতলাম। জেতা সুখের, আনন্দের। ছেলেরা খুবই খুশি। ওরা জানে, কাজ শেষ হয়ে যায়নি। এখনও দুটি ম্যাচ আছে। আশা করি, ধারাবাহিকতা ধরে রাখতে পারব।’

ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশ দাঁড় করায় ২৫৭ রানের সংগ্রহ। যেখানে মুশফিকুর রহীম খেলেন ৮৪ রানের ইনিংস। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ ৫৪ এবং তামিম ইকবাল ৫২ রান করেন। শেষ দিকে আফিফ হোসেন ধ্রুব খেলেছেন ২৭ রানের ক্যামিও। পরে বল হাতে মেহেদি মিরাজ ৪, মোস্তাফিজুর রহমান ৩ ও মোহাম্মদ সাইফউদ্দিনের শিকার ২ উইকেট।

দলের সবার সম্মিলিত পারফরম্যান্সে পাওয়া জয়ে খুশি টাইগার অধিনায়ক। তার ভাষ্য, ‘যেভাবে লড়াই করেছি এর জন্য আমরা খুশি। মুশফিক, মাহমুদউল্লাহ অসাধারণ ব্যাটিং করেছে। আফিফ চমৎকার ব্যাটিং করেছে, গুরুত্বপূর্ণ ২৭ রান করেছে। এই রানটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। আমরা ২৫০ রান করেছি। শুরুতে উইকেট হারানোর পর আমরা এই রানের লক্ষ্য ঠিক করেছিলাম। এখানে ব্যাটিং সহজ ছিল না, উইকেট ছিল দুই গতির। বল ব্যাটে এসেছে দেরিতে।’

Related posts

হোয়াইটওয়াশ করতে না পারার আক্ষেপ নিয়ে বড় হার বাংলাদেশের

News Desk

আগারওয়াল সাকিবের নম্বর পেয়েছিলেন হিথ স্ট্রিকের মাধ্যমে

News Desk

টস জিতে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ

News Desk