free hit counter
খেলা

জয় দিয়ে আইপিএল মিশন শুরু সাকিবের কলকাতার

প্রথম ম্যাচে দুর্দান্ত জয় দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার ক্রিকেট লিগের (আইপিএল) ১৪ তম আসর শুরু করেছে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স।

রবিবার চেন্নাইয়ের চিদাম্বারাম স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদকে ১০ রানে হারিয়েছে কলকাতা।

সাকিবের ব্যাট-বল খুব একটা উজ্জ্বল না হলেও দলের এমন শুরু পুরো দলের আত্মবিশ্বাস চাঙা করবে নিঃসন্দেহে।

শেষ ৬ বলে হায়দরাবাদের জয়ের জন্য প্রয়োজন ছিল ২২ রান। কিন্তু আন্দ্রে রাসেলের বুদ্ধিমত্তার কাছে হার মানল ডেভিড ওয়ার্নারের দল। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৭ রানে থেমে যায় সানরাইজার্স। ফলে ১০ রানে জিতে আইপিএল যাত্রা শুরু করল ওইন মরগানের কলকাতা নাইট রাইডার্স।

টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

ব্যাটিংয়ে নেমে নীতিশ রানা ৮০ ও রাহুল ত্রিপাঠির ৫৩ রানের দুর্দান্ত ইনিংস ভিত্তি করে দেয় কলকাতাকে। দিনেশ কার্তিক এসে নয় বলে ২২ রানের ঝড়ো ইনিংসে ১৮৭ রানের টার্গেট গড়ে তোলেন। ব্যাট হাতে সাতে নেমে ৫ বলে তিন রান করে ভুবেনেশ্বরের বলে ধরা দিয়ে সাজঘরে ফেরেন বাংলাদেশের অল রাউন্ডার সাকিব আল হাসান।

বল হাতে দুটি করে উইকেট তুলেন নেন হায়দরাবাদের আফগানিস্তানের দুই বোলার রশিদ খান ও মোহাম্মদ নবী।

টার্গেটে নেমে ১০ রানেই দুই হারিয়ে বসে ওয়ার্নাররা। প্রসিদ্ধের বলে ধরা দেন অধিনায়ক ওয়ার্নার। আর আরেক ওপেনার ঋদ্ধিমান সাহাকে বোল্ড করে দলকে দারুণ শুরু এনে দেন সাকিব।

ঋদ্ধিমান সাহাকে বোল্ট করার পর সাকিব আল হাসান

এমন পরিস্থিতি থেকে দলকে আলোর দিশা দেন মনিশ পান্ডে ও জনি বেয়ারস্টো। ইংলিশ ব্যাটসম্যান বেয়ারস্টোর ৫৫ আর শেষ পর্যন্ত নট আউট থেকে লড়াই করে যাওয়া পান্ডের ৬১ কিছুটা আশা জিইয়ে রাখে। পরে বেয়ারস্টোর বিদায়ের পর দলকে কাঙ্খিত দিশা দিতে ব্যর্থ হন ভিজয় শংকর, মোহাম্মদ নবী ও আব্দুল সামাদ।

৫ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত লড়াই করে ১৭৭ রান তুলতে পারে হয়দরাবাদ। ১০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কলকাতা নাইট রাইডার্স।

জয়ের আত্মবিশ্বাস নিয়ে ১৩ এপ্রিল একই ভেন্যুতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়াসের বিপক্ষে খেলতে নামবে কলকাতা। প্রথম ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে হেরেছিল রোহিত শর্মার মুম্বাই।

সংক্ষিপ্ত স্কোরঃ

কলকাতা নাইট রাইডার্স ১৮৭/৬ (শুভমান গিল ১৫, নিতিশ রানা ৮০, রাহুল ত্রিপাঠী ৫৩, দিনেশ কার্তিক ২২*, সাকিব আল হাসান ৩, রশিদ খান ২/২৪, মোহাম্মদ নাবী ২/৩২)।

সানরাইজার্স হায়দ্রাবাদ ১৭৭/৫ (মানিশ পান্ডে ৬১*, জনি বেয়ারস্টো ৫৫, মোহাম্মদ নাবী ১৪, আব্দুল সামাদ ১৯*, প্রসিধ কৃষ্ণ ২/৩৫, সাকিব আল হাসান ১/৩৪)।

Related posts

সাকিবের বদলে নারাইনকে একাদশে চান আকাশ

News Desk

নেতা মর্গ্যানের হাত ধরে ভাগ্য বদলের প্রার্থনা

News Desk

আইপিএলে সাকিব-মুস্তাফিজের দলের লড়াই, একাদশে থাকবেন তারা?

News Desk