free hit counter
জোড়া রেকর্ড ডাকছে লিওনেল মেসিকে
খেলা

জোড়া রেকর্ড ডাকছে লিওনেল মেসিকে

খুব সম্ভবত জাতীয় দলের জার্সিতে ক্যারিয়ারের সেরা ফর্মে আছেন লিওনেল মেসি। ইতোমেধ্যে কোপা আমেরিকায় নয় গোলে জড়িয়ে আছে তার নাম। মেসি নিজে করেছেন চার গোল এবং সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো পাঁচটি। তাতে ঝড় উঠেছে রেকর্ড বইয়ে। তার দুর্দান্ত পারফরম্যান্সের ওপর দাঁড়িয়ে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

আগামী শনিবার রিও ডি জেনিইরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে ফাইনালে তাদের প্রতিপক্ষ চিরশত্রু ও স্বাগতিক ব্রাজিল। ওই ম্যাচেও মেসিকে হাতছানি দিচ্ছে দারুণ দুটো রেকর্ড। ফাইনাল খেলতে নামলেই আর্জেন্টিনা অধিনায়ক ছুঁয়ে ফেলবেন কোপা আমেরিকায় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড। যা কার্যত চিলির সার্জিও লিভিংস্টোনের দখলে আছে। তার ম্যাচ সংখ্যা ৩৪টি। মেসির ৩৩টি।

এবারের আসরে গত ছয় ম্যাচে চার গোল করেছেন মেসি। সবমিলিয়ে ছয়টি কোপা আমেরিকা খেলে ১৩টি গোল করেছেন মেসি। তবে এই টুর্নামেন্টের সর্বোচ্চ দুই গোলদাতার রেকর্ডে ভাগ বসাতে হলে তাকে যেতে হবে আরো দূরে। ফাইনালে তাকে গোল করতে হবে চারটি। ব্রাজিলের বিপক্ষে যা কার্যত অসম্ভব। ব্রাজিলের জিজিনহো এবং আর্জেন্টিনার নরবার্তো মেন্ডেজ দুজনেরই কোপায় ১৭টি করে গোল আছে।

ক্লাব ক্যারিয়ারে সম্ভাব্য সবকিছুই জিতেছেন মেসি। কিন্তু আর্জেন্টিনার হয়ে তার অর্জনের খাতাটা এখনো শূন্য। দেশের হয়ে এখন অবধি চারটি ফাইনাল খেলেছেন তিনি। যার সবকটিতেই হেরেছেন মেসি। এর মধ্যে ২০১৪ বিশ্বকাপ ফাইনালটাও রয়েছে। আগামী শনিবার পঞ্চম ফাইনালে মেসি পারবেন তো স্বপ্নপূরণ করতে? জাতীয় দলের হয়ে একটা শিরোপা জেতার জন্য যে তীর্থের কাক হয়ে বসে আছেন তিনি।

 

Related posts

জার্মানির দায়িত্বে মেসিকে কাঁদানো আরেক কোচ

News Desk

পেলের রেকর্ড ভাঙতে নেইমারের লাগবে মাত্র ৯ গোল

News Desk

আর্জেন্টিনা দলে আসছেন আগুয়েরো

News Desk