জেরি ওয়েস্ট বাস্কেটবলের জীবনকে পূর্ণভাবে যাপন করেছিলেন: “মটো”
খেলা

জেরি ওয়েস্ট বাস্কেটবলের জীবনকে পূর্ণভাবে যাপন করেছিলেন: “মটো”

এনএফএল-এর একটি ঢাল রয়েছে, যা সম্ভবত এটি হওয়া উচিত, বরফ-ঠান্ডা এবং লাল, সাদা এবং নীল রঙে সজ্জিত, সাদা তারা (এবং একটি সাদা ফুটবল) উপরে একটি নীল মাঠে স্থাপন করা হয়েছে। এনএফএল সবসময় ব্র্যান্ড সম্পর্কে ছিল। সেখানে কোনো অস্পষ্টতা নেই। একই NHL জন্য যায়. লোগোটি কালো এবং ধূসর, “NHL” এবং দুটি স্ট্রাইপ। কোন গোলমাল, কোন বিশৃঙ্খলা. হকি খেলোয়াড়দের মতো।

দীর্ঘতম সময়ের জন্য, এটি ধরে নেওয়া হয়েছিল যে মেজর লিগ বেসবলের লোগো হারমন কিলেব্রুর উপর ভিত্তি করে ছিল কারণ, ভাল, এটি দেখতে হারমন কিলেব্রুর মতো, কিন্তু এটিকে তৈরি করা ব্যক্তি জেরি ডিওর দ্বারা এটি বাতিল করা হয়েছিল, যিনি বারবার ব্যাখ্যা করেছিলেন যে এটি ডিজাইন করা হয়েছিল সম্পূর্ণরূপে অস্পষ্ট হতে; আপনি বলতে পারবেন না যে তিনি একজন ডান- বা বাম-হাতি হিটার, এবং রেসের কোন ইঙ্গিত নেই। এটা যে কেউ হতে পারে.

তবে, এনবিএ লোগোতে প্রয়োগ করার মতো কোনও সন্দেহ ছিল না।

লেকার্স কিংবদন্তি এবং বাস্কেটবল হল অফ ফেমার জেরি ওয়েস্ট ল্যারি ও’ব্রায়েন চ্যাম্পিয়নশিপ ট্রফি ধারণ করেছেন। এপি

1998 সালে অ্যালান সিগেল আমাকে বলেছিলেন, “এটিকে এখনকার চেয়ে কঠিন করার দরকার নেই।” “এটি জেরি ওয়েস্ট।”

সিগেল ল্যারি ব্রাউনের সাথে লং বিচ হাই স্কুলে হাই স্কুল বাস্কেটবল খেলেছিলেন এবং ডিক শ্যাপের সাথে কর্নেল ইউনিভার্সিটির কলেজে গিয়েছিলেন। স্পোর্ট ম্যাগাজিনের সম্পাদক হিসাবে শ্যাপের মেয়াদকালে, সিগেল এনবিএ কমিশনার ওয়াল্টার কেনেডির সাথে যোগাযোগ করেছিলেন এবং তাকে লীগের লোগো আপডেট করার দায়িত্ব দেওয়া হয়েছিল। সিগেল ফটোগ্রাফের একটি সংগ্রহ পরীক্ষা করে দেখেন যে ওয়েস্টের একটি ছবি তাকে পুরোপুরি উড়িয়ে দিয়েছে।

“আমরা সবাই উল্লম্ব পছন্দ করতাম,” সিগেল 2021 সালে NBA.com কে বলেছিলেন। “আমি এমন লোকদের সাথে কিছু করতে চাইনি যারা গোলরক্ষক এবং বহুমুখী প্রতিভাবান খেলোয়াড়দের প্রশংসা করতাম।

আর তাই স্লোগান।

আর তাই জেরি ওয়েস্ট স্লোগান হয়ে ওঠে।

অনেক উপায়ে, সম্মানের জন্য পশ্চিমের চেয়ে ভাল বিকল্প আর কিছু হতে পারে না, যিনি 86 বছর বয়সে বুধবার শান্তিপূর্ণভাবে মারা গিয়েছিলেন একটি পূর্ণ বাস্কেটবল ক্যারিয়ারের পরে ওয়েস্ট ভার্জিনিয়াতে ফাইনাল ফোর এবং টিম ইউএসএ-এর হয়ে খেলা সোনার পদক। এনবিএ চ্যাম্পিয়নশিপ লেকারদের হয়ে খেলছেন, 1977 থেকে 2000 সাল পর্যন্ত দলের জেনারেল ম্যানেজার হিসেবে আরও দশটি লেকার্স চ্যাম্পিয়নদের ভিত্তি তৈরি করেছেন।

Crypto.com স্কোয়ারের বাইরে জেরি ওয়েস্টের একটি মূর্তি। এপি

1970 নিক্স/লেকার্স এনবিএ ফাইনালের 50 তম বার্ষিকীর প্রাক্কালে 2020 সালের মে মাসে ওয়াল্ট ফ্রেজিয়ার বলেছিলেন, “জেরি ওয়েস্ট ছিলেন সেরা বাস্কেটবল খেলোয়াড়৷ “তাঁর একটি পাঠ্যপুস্তক জাম্প শট ছিল। তিনি নির্ভীক ছিলেন। তিনি দুর্দান্ত প্রতিরক্ষা খেলতে পারতেন, যা আমি নিশ্চিত নই যে অনেক লোক জানে। এবং অবশ্যই সে ক্লাচ ছিল। আমরা এটি কঠিন উপায় খুঁজে পেয়েছি।”

সেই সব ফাইনালের তৃতীয় ম্যাচের সমাপ্তি ছিল দুর্দান্ত মঞ্চে। খেলার তিন সেকেন্ড বাকি থাকতেই নিক্সকে 102-100-এর লিড দিতে ডেভ ডিবুশের একটি শক্তিশালী শট মারেন। লেকাররা টাইমআউটে আউট হয়েছিল। ওয়েস্ট ইনবাউন্ড পাস নেয়, তিনবার ড্রিবল করে, তারপর হাফ-কোর্ট লাইনের কয়েক ধাপ ছোট থেকে উড়তে দেয়।

“সুইশ,” ক্লাইড স্মরণ করলেন। “এটি এমনকি ব্যাকবোর্ড থেকে একটি পাগল বাউন্স বা স্পাইক ছিল না। মনে হচ্ছিল যেন তিনি একটি ফ্রি থ্রো করেছেন। এটি অবিশ্বাস্য ছিল।”

লেকার্সের জেরি ওয়েস্ট খেলা চলাকালীন কোর্টে ড্রিবল করেন
নিক্সের বিরুদ্ধে। গেটি ইমেজের মাধ্যমে খেলাধুলায় ফোকাস করুন

এটি ওয়েস্টের খেলার ক্যারিয়ারের একটি ক্লিফস নোটস সংস্করণও ছিল। প্রায়শই তার প্রতিভা দুর্ভাগ্য এবং একটি কঠিন ভাগ্য কাটিয়ে উঠতে যথেষ্ট ছিল না।

লেকার্স ওভারটাইমে সেই খেলাটি হেরেছে, সাতটিতে সিরিজ হেরেছে। এক বছর আগে, সেল্টিকসের কাছে লেকাররা সাতটি খেলায় হেরে যাওয়া সত্ত্বেও তাকে ফাইনালস এমভিপি নাম দেওয়া হয়েছিল, একমাত্র পরাজিত খেলোয়াড় এই সম্মান পেয়েছিলেন। সেল্টিকসের বিরুদ্ধে ছয়টি এনবিএ ফাইনাল ম্যাচে, ওয়েস্ট লেকার্স 0-6 তে এগিয়ে গেছে। 1959 সালে, তিনি 28 পয়েন্ট স্কোর করেন এবং 11 রিবাউন্ড যোগ করেন কিন্তু ওয়েস্ট ভার্জিনিয়া মাউন্টেনিয়ারস 71-70 ক্যালের কাছে NCAA চ্যাম্পিয়নশিপ খেলায় হেরে যায়। রানার আপের সাথে খেলা সত্ত্বেও তিনি আবারও এমভিপি পুরস্কার জিতেছেন।

বৃহস্পতিবার, জুন 13, 2024-এর জন্য নিউ ইয়র্ক পোস্টের পিছনের পৃষ্ঠা।

যাইহোক, পশ্চিমের এই দুর্ভাগ্যজনক অভ্যাসের দুটি উল্লেখযোগ্য ব্যতিক্রম ছিল স্মরণীয়। 1960 সালে, তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ অপেশাদার বাস্কেটবল দল হিসাবে বিবেচিত যেটিতে খেলেন, অস্কার রবার্টসনের সাথে দল গড়ে 42 পয়েন্টে আট প্রতিপক্ষকে হারিয়ে রোমে স্বর্ণপদক জিতেছিলেন। 1971 সালে, তিনি উইল্ট চেম্বারলেইনের সাথে জুটি বেঁধেছিলেন কারণ লেকার্স 68টি জয় এবং একটি খেতাবের পথে 33টি টানা গেম জিতেছিল (একটি রেকর্ড যা এখনও রয়েছে)।

জেনারেল ম্যানেজার হিসাবে, তিনি 1980-এর দশকের পাঁচ-চ্যাম্পিয়ন শোটাইম লেকার্সকে একত্রিত করার জন্য অন্তত আংশিকভাবে দায়ী ছিলেন, তারপরে নেটসের জন ক্যালিপারিকে ছাড়িয়ে গিয়েছিলেন এবং 1996 সালের খসড়াতে কোবে ব্রায়ান্টকে বেছে নেওয়ার জন্য কাজ করেছিলেন, শাকিল ও-কে স্বাক্ষর করার পরপরই। যাদু থেকে দূরে যান। এটি লেকারদের জন্য আরও পাঁচটি শিরোপার পথ তৈরি করেছে।

এটি লোগোর জন্য একটি খুব পূর্ণ এবং আশ্চর্যজনক বাস্কেটবল জীবন ছিল, এমনকি যদি NBA আনুষ্ঠানিকভাবে স্বীকার করে না যে এটি পশ্চিম ছিল, এবং যদিও পশ্চিম নিজেই সেই সংযোগের সাথে শেষ পর্যন্ত অস্বস্তিকর ছিল।

2013 সালে তিনি বলেছিলেন, “এটা মজার।” “কিন্তু আমি মনে করি আমার আগে অনেক খেলোয়াড় এসেছে যারা এই ধরনের সম্মানের যোগ্য ছিল, এবং অনেকে যারা আমার পরে এসেছিল। বাস্কেটবল কখনোই একজনের বিষয় নয়।”

Source link

Related posts

অ্যাঞ্জেলসের নোলান শানওয়েল একটি ফাউল বলের কারণে “অণ্ডকোষের ক্ষত” আঘাতে ভুগছেন

News Desk

কেন রেঞ্জাররা হারিকেন খোলার মতভেদ থেকে আন্ডারডগ

News Desk

শ্রীলঙ্কা আফগানিস্তানের দখলে

News Desk

Leave a Comment