Image default
খেলা

জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপের কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা

বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ- ২০২১ এর কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সভা কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ জিমনাস্টিকস ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ, বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট খোন্দকার হাসান মুনীর, বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান বাবলু, মন্ত্রণালয়, জাতীয় ক্রীড়া পরিষদ ও ফেডারেশনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আর্ন্তজাতিক জিমন্যাস্টিকস প্রতিযোগিতায় বাংলাদেশ দল ভালো ফল অর্জন করায় সব খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের অভিনন্দন জানান। তিনি আশা প্রকাশ করেন ভবিষ্যতেও সাফল্যের এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে। প্রতিমন্ত্রী বলেন, ক্রীড়াঙ্গনের সব সাফল্যের প্রধান উৎসাহদাতা ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর অকুন্ঠ সমর্থন, সার্বিক সহযোগিতা ও বলিষ্ঠ দিকনির্দেশনার ফলেই আন্তর্জাতিক পরিমন্ডলে ক্রীড়াঙ্গনে একের পর এক সাফল্যের ইতিহাস রচিত হচ্ছে।

এর আগে গত বছরের ২৬-৩১ অক্টোবর বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ আয়োজিত হয়। এতে স্বাগতিক বাংলাদেশ সহ উজবেকিস্তান, ভারত, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা অংশগ্রহণ করে।



আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় দলগতভাবে বাংলাদেশ জিমন্যাস্টিকস দল ব্রোঞ্জ পদক অর্জন করে। রাজিব চাকমা ফ্লোর এক্সারসাইজ প্রতিযোগিতায় রৌপ্য পদক অর্জন করে এবং ভলটিং টেবিল প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক। নারী বিভাগে বনফুলি চাকমা ভলটিং টেবিল প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক অর্জন করে।

সংবর্ধনা অনুষ্ঠানে দলগত ব্রোঞ্জ পদক পাওয়ায় বাংলাদেশ দলকে ১ লক্ষ টাকা প্রাইজমানি প্রদান করা হয়। দলটির সদস্যরা হলেন- আবু সাঈদ রাফি, রাজিব চাকমা, সাজিদ হক এবং প্রেনথৈ ম্রো। প্যারালাল বারসে সিলভার পদক পাওয়ায় রাজিব চাকমা ১ লক্ষ টাকা এবং ভলটিং টেবিলে ব্রোঞ্জ পদক পাওয়ায় ৬০ হাজার টাকা প্রাইজমানি পান। নারী বিভাগে বনফুলি চাকমা ভলটিং টেবিল প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক অর্জন করায় ৬০ হাজার প্রাইজমানি পান। অনুষ্ঠানে বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের কোচ ও কর্মকর্তাদের মধ্যে ১ লক্ষ ৯০ হাজার টাকার প্রাইজমানি দেওয়া হয়েছে।

এছাড়াও বাংলাদেশ টেবিল টেনিস জাতীয় অনুর্ধ্ব-১৫ দলের খেলোয়াড় রামহিম লিয়ান বম, ঐশী রহমান, খই খই মারমা এবং রেশমি তঞ্চঙ্গাকে ৫০ হাজার টাকা করে প্রত্যেক জনকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। সংবর্ধনা শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সীডমানি হিসেবে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনকে ২০ কোটি টাকার চেক আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

Source link

Related posts

মেসির জোড়া গোলে আরেকটি রেকর্ড

News Desk

কাতারের হয়ে খেলা ওবায়দুর চান বাংলাদেশের জার্সি

News Desk

বিশ্বকাপে আমরাই ফেবারিট: পাকিস্তানি অলরাউন্ডার

News Desk

Leave a Comment