Image default
খেলা

জিদানের খোলা চিঠি মেনে নিতে পারছে না রিয়াল

তিন বছর আগে জিনেদিন জিদান প্রথম যখন রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে সরে দাড়ানোর ঘোষণা দেন তখন সবাই অবাক হলেও ক্লাব এবং কোচ পরস্পরের প্রতি সম্মান দেখিয়েছিল। এর ফলে জিদানের আবার রিয়াল মাদ্রিদে ফিরে আসার সম্ভাবনা টিকে ছিল। কিন্তু এবার জিদান কোচের পদ থেকে সরে যাওয়ার পর এক খোলা চিঠি দিয়ে সম্ভবত ক্লাবের সাথে তার সম্পর্কটি স্থায়ীভাবে ছিন্ন করলেন।

জিদান তার খোলা চিঠিতে যে ভাষা ব্যবহার করেছেন তা ক্লাবের কাছে আক্রমণাত্মক মনে হয়েছে। মৌসুম জুড়েই জিদান অনেক সিদ্ধান্ত নিয়েছিলেন যা ক্লাবের বিপক্ষে গেছে। তার পরও ক্লাব সেগুলো নিয়ে তেমন কিছু বলেনি। অথচ জিদান খোলা চিঠিতে বলতে গেলে এক প্রকার ক্ষোভ উগড়ে দিয়েছেন। ক্লাব স্বীকার করে তিনি অনেক সাফল্য এনে দিয়েছেন। সমর্থকরা তাকে অনেক পছন্দ করে। কিন্তু জিদান খোলা চিঠি দেয়ার আগে আত্মসমালোচনা করে নেননি।

জিদানের খোলা চিঠি মেনে নিতে পারছে না রিয়ালজিদানের চিঠি নিয়ে ক্লাবের পরিচালকরা প্রকাশ্যে কিছু না বললেও জিদানের বিষয়টি মোটেও ভালভাবে নেননি। জিদান যে সব ভুল করেছেন তা তিনি উল্লেখ করেননি। তিনি খেলোয়াড় দলে নিতে অনেক অর্থ ব্যয় করেছেন। কিন্তু তাদের কাজে লাগাতে পারেননি। আবার লুকা জোভিচ এবং মার্টিন ওডেগার্ডকে ধার থেকে ফিরিয়ে এনেও খেলার সুযোগ দেননি। জিদান শ্রদ্ধার অভাবের কথা বলেছেন। কিন্তু তিনি যে ক্লাবকে অনেক ক্ষেত্রে সম্মান দেখাননি তা ভুলে গেছেন।

সব মিলিয়ে জিদানের খোলা চিঠি দুই পক্ষকে অনেক দূরে ঠেলে দিয়েছে। আবার তারা একত্রে কোন কাজ করতে পারবে কিনা তা সময়ই বলে দিবে। তবে আপাতত জিদানের দুই ছেলে থিও এবং এলিয়াজ জিদান রিয়ালের যুব দলের সাথেই থাকছেন।

Related posts

ডলফিন্সের মাইক ম্যাকড্যানিয়েল হ্যারিসন বাটকারের বক্তৃতার পরে খেলোয়াড়দের পরামর্শ দেয়: ‘আপনি এটি আরও ভাল বিশ্বাস করেন’

News Desk

আরসিবির বায়োবাবলে ম্যাক্সওয়েলের বিয়ে! ছবিতে দেখুন

News Desk

অভিভাবক বনাম Astros: MLB মতভেদ, বাছাই এবং বৃহস্পতিবারের জন্য সেরা বাজি

News Desk

Leave a Comment