জিতেও বিদায় চেলসির, বেনজেমা ঝলকে সেমিতে রিয়াল মাদ্রিদ
খেলা

জিতেও বিদায় চেলসির, বেনজেমা ঝলকে সেমিতে রিয়াল মাদ্রিদ

শিরোনামটা হতে পারতো চেলসির প্রত্যাবর্তনের। কিন্তু সেটা না লিখে এখন লিখতে হচ্ছে কেবল জয়ের কথা। তারা যে আজ জিতেও পরাজিত দলে! অন্যদিকে, প্রথম লেগের পর আজ ফিরতি লেগেও  রিয়াল মাদ্রিদের নায়ক করিম বেনজেমা। সাম্প্রতিক সময়ে রিয়ালের সব জয়ের গল্পের নায়ক যেন তিনিই।

গত সপ্তাহে প্রথম লেগে নিজেদের মাঠে ৩-১ গোলে হেরেছিল চেলসি। তখন সবাই বলেছিল, ফিরতি লেগে তারা যে আরও কয়টা গোল খায়, সেটাই ভাবার বিষয়। কিন্তু আজ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রত্যাবর্তনের অসাধারণ গল্পটা প্রায় লিখেই ফেলেছিল গতবারের চ্যাম্পিয়নরা। ৩-২ গোলের জয় সে কথাই বলে! তবে ওই যে, প্রথম লেগে হেরে যায়। তাই দুই লেগ মিলিয়ে ব্যবধান দাঁড়ায় রিয়াল ৫ ও চেলসি ৪। এ কারণেই আর প্রত্যাবর্তনের গল্প লেখা হলো না।

আজ সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু থেকেই রিয়ালকে চেপে ধরে চেলসি। শেষ পর্যন্তও একই চিত্র ছিল। ১৫ মিনিটেই চেলসিকে এগিয়ে নেন মেসন মাউন্ট। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে সেটিকে দ্বিগুণ করেন আন্তোনিও রুডিগার। তখনই অনেকে ইংলিশ জয়ান্টদের সেমিতে দেখছিল। ততক্ষণে দুই লেগ মিলিয়ে গোলের ব্যবধান যে ৩-৩!। ৬২ মিনিটে স্কোরলাইন ৪-৩ করে ফেলেন চেলসির লেফট উইংব্যাক মার্কোস আলোনসো! রিয়াল সমর্থকদের হৃৎস্পন্দনও প্রায় থেমে যায়। কিন্তু না, গোলটি হয়নি। হ্যান্ডবল হওয়ায় এটি বাতিল করে দেন রেফারি।

এর পরই যেন জেগে ওঠে রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমা গোল প্রায় করেই ফেলেছিলেন। কিন্তু শটটি পোস্টে লেগে বাইরে চলে যায়। ৭৫ মিনিটে ঠিকই আবারও রিয়াল সমর্থকদের থামিয়ে দেয় চেলসি। তৃতীয় গোলটি আদায় করে নেন দলটির জার্মান ফরোয়ার্ড টিমো ভেরনার। তখন চেলসির সমর্থকদের মাঝেও সেমিতে উঠার অগ্রিম উল্লাস! কিন্তু সেটি বেশিক্ষণ টিকতে দেননি লুকা মদরিচ। ৮০ মিনিটে ব্রাজিলিয়ান উইঙ্গার রদ্রিগোকে দিয়ে গোল করিয়ে সমতায় ফেরান তিনি। নির্ধারিত সময়ে আর কোনো গোল হয়নি। দুই লেড় মিলিয়ে ৪-৪ সমতা থাকায় খেলা অতিরিক্ত সময়ে গড়ায়।



সেটিরই যেন অপেক্ষা করছিলেন করিম বেনজেমা। তিনি যে শেষ সময়ে রিয়ালের ত্রাণকর্তা! এটার যে আরও একবার প্রমাণ দিতে হবে। দিলেনও তাই। অতিরিক্ত সময়ের শুরুতেই রিয়ালের জয়সূচক গোলটি করেন বেনজেমা। ভিনিসিয়ুসের বাড়িয়ে দেওয়া বলটি নিখুঁত হেডে চেলসির জালে পাঠিয়ে দেন তিনি। এর মধ্য দিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠে গেলো রিয়াল মাদ্রিদ। গতবার সেমিতে এই চেলসির কাছেই হেরেছিল তারা। এবার সেটিরও প্রতিশোধ নেওয়া হলো।

Source link

Related posts

সোহান-মিরাজ দৃঢ়তায় ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ

News Desk

বিশ্বকাপে বড় কিছু করার স্বপ্ন জাকির

News Desk

FanDuel এবং DraftKings প্রোমো কোড NC তে $400 মূল্য অফার করে; অন্য কোথাও $350

News Desk

Leave a Comment