Image default
খেলা

জামালের সমর্থন ডেনমার্ক, জেমির ইংল্যান্ড

ইউরো-উন্মাদনা শুরু হয়েছে বিশ্ব জুড়ে। বাংলাদেশের ফুটবলপ্রেমীরাও মাতোয়ারা ইউরো নিয়ে। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচিং স্টাফ ও ফুটবলারদের অবশ্য এখন ভাবনা শুধু ওমান ম্যাচ নিয়ে। এরপরও জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া ও কোচ জেমি ডে ইউরোয় তাদের পছন্দের কথা জানিয়েছেন।

জাতীয় ফুটবল দলের ব্রিটিশ কোচ জেমি ডে নিজ দেশ ইংল্যান্ডকেই সমর্থন করছেন, ‘আমি আমার দেশকেই সমর্থন দেব। আশা করি ইউরো জিতবে তারা।’

সমর্থক হিসেবে ইংল্যান্ডের শিরোপা জেতার পক্ষে থাকলেও ফুটবল কোচ ও বিশ্লেষক হিসেবে মনে করেন, ‘পর্তুগাল, ফ্রান্স ও জার্মানি শক্তিশালী। এদের মধ্যে যে কেউ জিততে পারে শিরোপা।’ ইংল্যান্ডের দল ঘোষণা নিয়ে ফুটবল বিশ্বে আলোচনা হলেও জেমি নির্বাক, ‘আমি বাংলাদেশ নিয়ে ব্যস্ত। ইংল্যান্ডের কোচ তার দৃষ্টিতে সেরা দলই বাছাই করেছে।

জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া সমর্থন করবেন ডেনমার্ককে, ‘ডেনমার্কে আমি বেড়ে উঠেছি। সেখানে আমার পরিবার৷ স্বাভাবিকভাবেই আমি ডেনমার্ক সমর্থন করব।’ জেমি শিরোপার সম্ভাব্য দাবিদার কয়েকটি দলের নাম বললেও জামাল শুধু ডেনমার্কের কথাই বলছেন, ‘গ্রুপ পর্বে আমার মূল নজর থাকবে ডেনমার্কের উপর। টুর্নামেন্ট শুরু হলে এরপর বোঝা যাবে কাদের সম্ভাবনা বেশি।’

ডেনমার্কের কোপেনহেগেন ইউরোর অন্যতম স্বাগতিক। ডেনমার্ক থাকলে মাঠে গিয়ে সমর্থন দিতেন জামাল। জাতীয় দলের ব্যস্ততা শেষে আবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু হবে। ফলে ইউরো মাঠে বসে দেখার সুযোগ পাচ্ছেন না জামাল।

Related posts

পর্তুগালের প্রথম ম্যাচে রোনালদোর সঙ্গী যারা

News Desk

বিশ্বকাপে ব্যর্থতার পর রিচার্লিসন চরম হতাশ হয়ে পড়েন

News Desk

খেলা চালিয়ে যাওয়া নিয়ে অনিশ্চয়তায় টেনিস কিংবদন্তি ফেদেরার

News Desk

Leave a Comment