free hit counter
জাদেজাই হবেন বিশ্বের এক নম্বর খেলোয়াড়
খেলা

জাদেজাই হবেন বিশ্বের এক নম্বর খেলোয়াড়

চলতি আইপিএলে অলরাউন্ড নৈপুণ্যে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিচ্ছেন চেন্নাই সুপার কিংসের ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিং- তিন বিভাগেই সমানভাবে অবদান রাখছেন দলের জয়ে। যা দেখে বিশেষ মুগ্ধ তার সতীর্থ খেলোয়াড় সুরেশ রায়না।

গত রোববার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে সত্যিকারের অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়েছেন জাদেজা। প্রথমে ব্যাট হাতে ৪ চার ও ৫ ছয়ের মারে মাত্র ২৮ বলে ৬২ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। পরে বল হাতে ৪ ওভারে মাত্র ১৩ রান খরচায় নেন ৩টি উইকেট।

এখানেই শেষ নয়! বাজপাখির মতো ফিল্ডিংয়েও রানআউট করেন ড্যান ক্রিশ্চিয়ানকে। ফিল্ডিংটা পুরোপুরি বিশ্বমানের করছেন জাদেজা। এরই মধ্যে এক ম্যাচের সর্বোচ্চ ৪ ক্যাচসহ মোট ৮টি ক্যাচ তালুবন্দী করেছেন জাদেজা। তার এমন পারফরম্যান্স দেখে বেশ বড়সড় এক সার্টিফিকেটই দিয়েছেন রায়না।

স্টার স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে রায়না বলেছেন, ‘জাদেজা দুর্দান্ত! আমি তো বলব, সে বিশ্বের এক নম্বর খেলোয়াড় হওয়ার পথে রয়েছে। আমি ওর এটিচ্যুড পছন্দ করি। সে যেভাবে থ্রো করে, নিজের ফিল্ডিংটা উপভোগ করে। সে অসাধারণ ফিল্ডার এবং নিয়মিতই সরাসরি থ্রোয়ে স্ট্যাম্প ভাঙে। ওর সঙ্গে দীর্ঘদিন ধরে খেলছি। অনেক স্মৃতি জমা হয়েছে।’

রায়নার মতে, বিশ্বের যেকোনো অধিনায়কই জাদেজার মতো খেলোয়াড়কে দলে নিতে চাইবে। কেননা তার মতো খেলোয়াড়রা যেকোনো সময় খেলার গতিপথ বদলে দিতে পারেন, ‘আমার মতে জাদেজা এমন একজন খেলোয়াড়, যে কি না ম্যাচের দৃশ্যপট বদলে দিতে পারে। দলের অধিনায়ক যে-ই হোক না কেন, সে জাদেজাকে দলে চাইবেই।

Related posts

আইপিএলের চতুর্দশ আসর শুরু হচ্ছে আজ, খেলতে পেরেই খুশি রোহিত-কোহলি

News Desk

রাজস্থান রয়্যালসের আরেকটি ধাক্কা, দেশে ফিরে গিয়েছেন লিভিংস্টন

News Desk

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই আইপিএল হবে

News Desk