free hit counter
খেলা

জাতীয় সাঁতারে নৌ-বাহিনী চ্যাম্পিয়ন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ম্যাক্স গ্রুপ এর আর্থিক সহযোগিতায় বঙ্গবন্ধু ৩১তম জাতীয়, সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা-২০২২, ২৯ মার্চ থেকে ১ এপ্রিল ২০২২ পর্যন্ত সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স, মিরপুর, ঢাকায় অনুষ্ঠিত হয়। আজ ছিল শেষ ও সমাপনি দিন।

বিকাল ৪টা ১৫ মিনিটে প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এফডব্লিউসি, পিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজবাহ উদ্দিন, সচিব, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর, সিনিয়র সহ-সভাপতি, বাংলাদেশ সুইমিং ফেডারেশন ও চেয়ারম্যান, ম্যাক্স গ্রুপ।

প্রতিযোগিতার ৪র্থ ও শেষ দিনে সাঁতারে ৮টি ও ডাইভিং ১ টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার সাঁতারে ১৬ টি এবং ডাইভিংয়ে ৩ টিসহ মোট ১৯টি ইভেন্টে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি হয়। বাংলাদেশ নৌবাহিনী ৩৩টি স্বর্ণ, ২৫ টি রৌপ্য, ১৪ টি ব্রোঞ্জ পদক পেয়ে প্রথম স্থান এবং বাংলাদেশ সেনাবাহিনী ৯ টি স্বর্ণ, ১৩ টি রৌপ্য ও ১৭ টি ব্রোঞ্জ পদক পেয়ে দ্বিতীয় স্থান, বিকেএসপি ০১ স্বর্ণ, ৫টি রৌপ্য, ১০ টি ব্রোঞ্জ পদক তৃতীয় স্থান এবং বাংলাদেশ পুলিশ ০১টি ব্রোঞ্জ পদক পেয়ে চতুর্থ স্থান অর্জন করে।

দলগত চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী এবং দলগত রানার আপ বাংলাদেশ সেনাবাহিনীকে ট্রফি প্রদান করা হয়। পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর জুয়েল আহম্মেদ ৩ টি স্বর্ণ, ৪টি রৌপ্য ৩ টি নূতন জাতীয় রেকর্ড সৃষ্টি করে সেরা সাঁতারু নির্বাচিত হয় এবং মহিলা বিভাগে বাংলাদেশ নৌবাহিনী মোছাঃ সোনিয়া খাতুন ৫ টি স্বর্ণ, ০৩টি রৌপ্য ১ টি করে ইভেন্টে নূতন জাতীয় রেকর্ড এবং বাংলাদেশ নৌবাহিনী সোনিয়া আক্তার করে যৌথভাবে সেরা সাঁতারু নির্বাচিত হয়। সেরা সাঁতারুর পুরস্কার হিসেবে ট্রফি প্রদান করা হয়। এছাড়া নতুন জাতীয় রেকর্ডসৃষ্টিকারী প্রত্যেক সাঁতারুকে ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা হারে আর্থিক পুরস্কার প্রদান করা হয়।

Source link