জাতীয় দলে খেলে বড় বড় পুরস্কার জিতেছেন তিন ক্রিকেটার, আইপিএলের কথা না বললেই নয়
খেলা

জাতীয় দলে খেলে বড় বড় পুরস্কার জিতেছেন তিন ক্রিকেটার, আইপিএলের কথা না বললেই নয়

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরিবর্তে জাতীয় দলের হয়ে খেলার জন্য তিন ক্রিকেটার – সাকিব আল হাসান, লিটন দাস এবং তাসকিন আহমেদকে মোট US$65,000 প্রদান করেছে।

চিফ ক্রিকেট অপারেশনস ডিরেক্টর জালাল ইউনেস বলেছেন যে এটি বিসিবির পক্ষ থেকে একটি ছোট প্রচেষ্টা, এবং বলেছেন যে অর্থটি সাকিব লিটন এবং তাসকিনের মধ্যে তিন দিকে ভাগ করা হবে।

সোমবার (৩ জুলাই) ইউনেস সাংবাদিকদের বলেন, “এটি বিসিবির পক্ষ থেকে একটি ছোট প্রচেষ্টা মাত্র। খেলোয়াড়রা কিছু দাবি করেনি তবে আমরা মনে করেছি তাদের প্রতিশ্রুতির জন্য আংশিক, সম্পূর্ণ না হলেও ক্ষতিপূরণ দেওয়া উচিত।



এটা নিয়মিত করা হবে না, ইউনূস সাফ জানিয়ে দেন। দেশের সেবাকে সব কিছুর চেয়ে অগ্রাধিকার দিতে হবে।

বলেছেন: শর্ত ছাড়াই দেশ ও জাতীয় দলের হয়ে খেলতে হবে। বোর্ড সবসময় খেলোয়াড়দের পাশে থাকে। প্রতিটি কেস কেস-বাই-কেস ভিত্তিতে মোকাবেলা করা হয় এবং আমাদের জন্য, খেলোয়াড়দের মঙ্গল অন্য সব কিছুর চেয়ে প্রাধান্য পায়।



গত আইপিএল রেসে সাকিব ও লেইটনকে বেছে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ থাকায় বাংলাদেশকে এনওসি জমা দেয়নি বিসিবি।

সাকিবকে 1.5 কোটি রুপিতে বেস প্রাইস এবং লিটনকেও 50 লাখ রুপিতে বেস প্রাইস বিক্রি করা হয়েছিল।

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের পর সাকিব লেইটনকে এনওসি দিতে রাজি ছিল বিসিবি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ থাকায় কেকেআরের হয়ে লিটন একটি ম্যাচ খেলেছেন।



আইপিএলের পুরো মৌসুম থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন সাকিব। অনেকের ধারণা এটাই ছিল সাকিবের শেষ আইপিএল।

নিলামে বিক্রি হয়নি তাসকিন। তবে ইউনস বলেন, গত দুই বছর ধরে তাসকিন সত্যিই ভালো করছেন। বিকল্প হিসেবে তাসকিনকে প্রস্তাব দেওয়া হয়েছিল।

মোস্তফা রহমান গত মৌসুমে প্রিমিয়ার লিগে খেলা একমাত্র বাংলাদেশি খেলোয়াড় ছিলেন এবং তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন।

Source link

Related posts

পেসারদের বিপক্ষে গেম 4-এ নিক্সের সম্ভাব্য সবচেয়ে খারাপ শুরু হয়েছিল

News Desk

মেটস রিলিভার ব্রুকস রেলে বাম কনুইতে সিজন-এন্ডিং অস্ত্রোপচার করা হবে

News Desk

ডেভ পোর্টনয় ‘অবাস্তব ইডিয়ট’ কেইটলিন ক্লার্কের 2024 অলিম্পিকের নিন্দা করেছেন যা ক্রীড়া বিশ্বকে হতবাক করেছিল

News Desk

Leave a Comment