জলবায়ু প্রতিবাদকারীরা সবুজ 17-এ কমলা দাগের সাথে ওপেন চ্যাম্পিয়নশিপ ব্যাহত করেছে, হর্শেল পা রাখতে বাধ্য হয়েছে
খেলা

জলবায়ু প্রতিবাদকারীরা সবুজ 17-এ কমলা দাগের সাথে ওপেন চ্যাম্পিয়নশিপ ব্যাহত করেছে, হর্শেল পা রাখতে বাধ্য হয়েছে

এই বছরের ব্রিটিশ ওপেন চলাকালীন, জলবায়ু প্রতিবাদকারীরা 17 তম সবুজের উপর কমলা পদার্থ নিক্ষেপ করে সংক্ষিপ্তভাবে খেলায় বাধা দেয়।আমেরিকান গলফার বিলি হরশেল সবুজ মার্শালকে সবুজের বাইরে একজন প্রতিবাদীকে নেতৃত্ব দিতে সাহায্য করেছিলেন।বিপর্যস্ত হওয়া সত্ত্বেও বিল হর্শেল, অ্যালেক্স নরেন এবং কোরি কনরস সমান পয়েন্টে ছিলেন।

রয়্যাল লিভারপুলের 17 তম সবুজের পাশে কমলা পদার্থ নিক্ষেপ করে পরিবেশ কর্মীরা শুক্রবার ব্রিটিশ ওপেনে সংক্ষিপ্তভাবে খেলা বয়কট করে, আমেরিকান খেলোয়াড় বিলি হার্শেলকে হস্তক্ষেপ করতে প্ররোচিত করে।

দ্বিতীয় রাউন্ডের সময় জাস্ট স্টপ অয়েলের বিক্ষোভকারীদের বৃহত্তর বিশৃঙ্খলা সৃষ্টি করা থেকে বিরত রাখতে পুলিশ এবং নিরাপত্তারক্ষীরা দ্রুত ব্যবস্থা নেয়। বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার পরপরই খেলা আবার শুরু হয়।

হর্শেল সেই সময় হোল খেলছিল এবং সবুজের উপর থাকা মার্শালকে সাহায্য করেছিল একজন প্রতিবাদীকে দূরে নিয়ে যেতে। 17 তারিখে থাকা অন্য দুই খেলোয়াড় হলেন কোরি কনরস এবং অ্যালেক্স নরীন। তারা তাদের বল দেখছিল এবং গোলমাল শুরু হলে তাদের দ্বিতীয় শট নেওয়ার জন্য প্রস্তুত হচ্ছিল। তিনজন খেলোয়াড়ই গর্তে সমান।

জাস্টিন থমাস একটি নৃশংস চতুষ্পদ বগি দিয়ে প্রথম রাউন্ড মিস ওপেন চ্যাম্পিয়নশিপ শেষ করেছেন

পরবর্তী গ্রুপ টি শট আঘাত করার আগে সংগঠকরা আহত এলাকা পরিষ্কার করে।

“জাস্ট স্টপ দ্য অয়েল” লেখা সাদা টি-শার্ট পরা বিক্ষোভকারীরা পটভূমিতে আইরিশ সাগর সহ উত্থিত সবুজের প্রতিটি পাশ থেকে প্রবেশ করেছিল। তাদের মধ্যে একজনের গায়ে আগুন লেগেছে বলে জানিয়েছে পুলিশ।

21শে জুলাই, 2023-এ ইংল্যান্ডের হোয়লেকের রয়্যাল লিভারপুল গল্ফ ক্লাবে ওপেন চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় দিনে 17 তম গর্তের কাছে একজন “জাস্ট স্টপ অয়েল” প্রতিবাদকারীকে পুলিশ সরিয়ে নিয়ে গিয়েছিল। (এপি ছবি/পিটার মরিসন)

বিক্ষোভকারীদের মধ্যে দুজনকে গ্রিন জোন থেকে অবিলম্বে নেতৃত্ব দেওয়া হয়েছিল, অন্য দুজনকে পরে আলাদাভাবে নিয়ে যাওয়া হয়েছিল।

স্থানীয় পুলিশ এক বিবৃতিতে বলেছে যে দু’জন পুরুষ এবং দুই মহিলাকে “অপরাধী ক্ষতি এবং জনসাধারণের উপদ্রব করার ষড়যন্ত্রের সন্দেহে” গ্রেপ্তার করা হয়েছে।

সুপারস্টার টুর্নামেন্টের আগে মাইকেল ব্লক স্টোনস ডিজে খালেদের একটি অবিশ্বাস্য গলফ শট রয়েছে

জাস্ট স্টপ অয়েল হল এমন একটি সংস্থা যা চায় যুক্তরাজ্য সরকার নতুন তেল, গ্যাস এবং কয়লা প্রকল্প বন্ধ করুক। এটি সাম্প্রতিক মাসগুলিতে ব্রিটেনে উইম্বলডন, অ্যাশেজ টেস্ট ক্রিকেট এবং বিশ্ব স্নুকার চ্যাম্পিয়নশিপ সহ বেশ কয়েকটি বড় ক্রীড়া ইভেন্ট বন্ধ করে দিয়েছে।

ব্রিটিশ ওপেনের আয়োজকরা টুর্নামেন্টের আগে বলেছিলেন যে তারা সচেতন ছিল যে প্রতিবাদকারীরা টুর্নামেন্টটি ব্যাহত করার চেষ্টা করতে পারে তবে তাদের “স্থানীয় গুরুত্বপূর্ণ নিরাপত্তা ব্যবস্থা” ছিল। খেলোয়াড়দের অংশগ্রহণ না করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ফক্স নিউজ অ্যাপের জন্য এখানে ক্লিক করুন

টুর্নামেন্টে নাটক যোগ করার জন্য 17 তম হোলটি ওয়ার্ল্ড ওপেনের আগে বেশিরভাগ মনোযোগ আকর্ষণ করেছিল। এটি শুধুমাত্র 136 গজ তালিকাভুক্ত, কিন্তু ঊর্ধ্বমুখী সবুজ খাড়া ঢাল এবং গভীর বাঙ্কার সহ খেলোয়াড়দের চ্যালেঞ্জ করে।

ব্রিটিশ ওপেন বৃহস্পতিবার শুরু হয়েছিল এবং রবিবার শেষ হওয়ার কথা রয়েছে।

Source link

Related posts

গলফ তারকাদের কাছ থেকে গ্রেসন মারেকে শ্রদ্ধা: ‘শব্দের জন্য ক্ষতি’

News Desk

রবার্ট সালেহ জেটসের অ্যারন রজার্সের অব্যক্ত অনুপস্থিতিতে ঝড় শান্ত করার চেষ্টা করছেন

News Desk

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য টাইগারদের

News Desk

Leave a Comment