free hit counter
খেলা

বার্সার জয়ে জমে উঠেছে লা-লিগার শিরোপা লড়াই

জমে উঠেছে লা লিগার শিরোপা লড়াই। আন্তর্জাতিক বিরতি থেকে ফিরেই হেরেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। তাতে বার্সেলোনো, রিয়াল মাদ্রিদ আর অ্যাতলেটিকোর হিসাবেও একদম অঙ্গাঅঙ্গি। রোববার রাতে দিয়েগো সিমিওনের শিষ্যদের ১-০ গোলে হারিয়েছে সেভিয়া।

সেভিয়ার মাঠে ম্যাচের শুরুতে গোল হজম করতে বসেছিল অ্যাতলেটিকো। ইভান রাকিটিচকে ফাউল করে বসেন সাউল নিগুয়েজ। কিন্তু পেনাল্টি পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেনি সেভিয়া। ৮ম মিনিটে লুকাস ওকাম্পোসের স্পট-কিক রুখে দেন গোলরক্ষক ইয়ান ওবলাক। সেভিয়া তাদের একমাত্র গোলের দেখা পায় ৭০ মিনিটে। সাবেক ম্যানচেস্টার সিটি তারকা জেসুস নাভাসের ক্রস থেকে হেডে অ্যাতলেটিকোর জাল খুঁজে নেন ‘আনমার্কড’ অবস্থায় থাকা আর্জেন্টাইন ডিফেন্ডার অ্যাকুনা। গত রোববার রাতে সেভিয়ার বিপক্ষে আতলেতিকোর পারফরম্যান্স ছিল হতাশাজনক। প্রথমার্ধে মাত্র ৩৪ শতাংশ সময় বল দখলে রাখা দলটি পিছিয়ে পড়তে পারতো শুরুতেই। ডি-বক্সে ইভান রাকিতিচকে একজন ফাউল করলে পেনাল্টি পায় সেভিয়া। তবে আর্জেন্টাইন ফরোয়ার্ড লুকাস ওকাম্পোসের স্পট কিক রুখে দেন তারকা গোলরক্ষক ইয়ান ওবলাক।

বিরতির পরও ঘুরে দাঁড়াতে পারেনি আতলেতিকো। চাপ ধরে রেখে ৭০তম মিনিটে এগিয়ে যায় সেভিয়া। হেডে গোলটি করেন আর্জেন্টাইন মিডফিল্ডার মার্কোস আকুনা। শেষ পর্যন্ত ১-০ ব্যবধান ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।লিগে সবশেষ ১০ ম্যাচে আতলেতিকোর এটি দ্বিতীয় হার, ড্র করেছে চারটি। এই সময়ে টানা দুটি জয়ের দেখা একবারও পায়নি তারা।

অন্যদিকে, বার্সেলোনা সবশেষ হেরেছে গত ৫ ডিসেম্বর। তারপর থেকে টানা ১৯ ম্যাচ অপরাজিত আছে তারা; এই সময়ে তাদের জয় ১৬টি, ড্র তিনটি। আর রিয়াল সবশেষ হেরেছে গত ৩০ জানুয়ারি। এরপর তারা অপরাজিত আছে টানা ১০ ম্যাচে; জয় সাতটি, ড্র তিনটি।

সেভিয়ার বিপক্ষে হারের পর ২৯ ম্যাচে ২০ জয় ও ছয় ড্রয়ে আতলেতিকোর পয়েন্ট ৬৬। ৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে রিয়াল।

লা লিগা পয়েন্ট টেবিল

স্প্যানিশ লা লিগায় সোমবার রাতে রিয়াল ভালাদোলিদকে আতিথ্য দিয়েছিল বার্সেলোনা। পয়েন্ট টেবিলের তলানিদের দিকের দলটি দারুণ পরীক্ষা নিয়েছে মেসি-গ্রিজমানদের। দশজনের দলটির বিপক্ষে অন্তিম মুহূর্তে ১-০ ব্যবধানে জয় পেয়েছে কাতালানরা।

ছবিঃ বার্সেলোনা – ভ্যালাদোলিদ ম্যাচ

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমে হয়েছে ১। অ্যাটলেটিকো ২৯ ম্যাচ থেকে ৬৬ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে। সমান ম্যাচ থেকে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। আর ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠে সোমবার রাতে গোল মিসের মহড়া দিয়েছে মেসি-দেম্বেলে-গ্রিজমানরা। প্রথমার্ধে বার্সেলোনার পেদ্রির নেওয়া শট রুখতে পারেননি ভালাদোলিদের গোলরক্ষক জর্দি মাসিপ। তাকে ফাঁকি দিয়ে বল চলে যায়। কিন্তু সেটি জালে না গিয়ে পোস্টে লেগে ফিরে আসে।

দশজন নিয়েও বার্সার সঙ্গে দারুণ লড়াই করে তারা। সবাই যখন ধরেই নিয়েছিল ম্যাচটি গোলশূন্য ড্র হতে যাচ্ছে, তখন দেম্বেলে গোল করে এগিয়ে নেন দলকে। শেষ পর্যন্ত ৮৯ মিনিটে তার করা গোলটিই পূর্ণ ৩ পয়েন্ট পাইয়ে দেয় বার্সেলোনাকে। খুব বেশি পিছিয়ে নেই সেভিয়াও। ২৯ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে দলটি।

তথ্য সূত্রঃ বিডি নিউজ ২৪

Related posts

স্ট্রাসবুর্গের বিপক্ষে ম্যাচে খেলবে না মেসি

News Desk

তিন ড্রয়ের পর অবশেষে জিতল আর্জেন্টিনা

News Desk

কুতিনহোর ইনজুরিতে ধাক্কা খেল ব্রাজিল-বার্সা

News Desk