free hit counter
ছিটকে গেলেন ফিঞ্চ, নতুন অধিনায়ক খুঁজল অস্ট্রেলিয়া
খেলা

ছিটকে গেলেন ফিঞ্চ, নতুন অধিনায়ক খুঁজল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ থেকে নিশ্চিতভাবেই ছিটকে পড়েছেন। ফলে তার বদলে অ্যালেক্স ক্যারির হাতে নেতৃত্বের দায়িত্ব তুলে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি খেলার সময় হাঁটুতে ব্যথা পেয়েছিলেন ফিঞ্চ। সেদিনই বলা হয়েছিল এই ব্যথা তাকে ওয়ানডে সিরিজেও ভুগাতে পারে। ওয়ানডে সিরিজের ১ দিন আগে জানা গেল প্রথম ম্যাচটিতে তার না খেলা নিশ্চিত। তার চোট সার্বক্ষণিক নজরে রাখা হচ্ছে; পরের ম্যাচগুলোতে খেলতে পারবেন কিনা সেটা ম্যাচের আগেই বোঝা যাবে।

যেহেতু অধিনায়ক ফিঞ্চ ছিটকে গেলেন, তাই নতুন অধিনায়ক খুঁজতে হয়েছে অস্ট্রেলিয়াকে। ফিঞ্চের অনুপস্থিতিতে অজিদের নেতৃত্ব দিবেন ক্যারি। প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে যাচ্ছেন তিনি। তবে অধিনায়কত্বের অভিজ্ঞতা তার আছে। অস্ট্রেলিয়া ‘এ’ দল, অ্যাডিলেড স্ট্রাইকার্স ও সাউথ অস্ট্রেলিয়ান রেডব্যাকসকে তিনি অধিনায়কত্ব করেছেন।

প্রথমবারের মতো জাতীয় দলের অধিনায়কত্ব পাওয়ার পরে ক্যারি বলেন, ‘অ্যারনের বদলে দলে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে খুবই সম্মানিত বোধ করছি। অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেওয়া একটি বড় পাওয়া, খুবই খুশি হয়েছি আমি। ফিঞ্চিই আমাদের অধিনায়ক এবং সে সুস্থ হয়ে যখন ফিরবে আমরা তাকে দুহাতে স্বাগত জানাব। আশা করছি, তার মতোই অধিনায়কত্বের উচ্চমান বজায় রাখতে পারব। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তাদের বিপক্ষে সিরিজ অনেক চ্যালেঞ্জিং এবং আমি সেটি মোকাবেলা করতে মুখিয়ে আছি।’

ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২১, ২৩ ও ২৫ জুলাই। বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টা ৩০ মিনিটে শুরু হবে। এই সফর শেষ করেই বাংলাদেশে আসবে অজিরা।

Related posts

ভাইরাল হলো গেইলের গান ‘জ্যামাইকা টু ইন্ডিয়া’

News Desk

অস্ট্রেলিয়ার বিপক্ষে অলরাউন্ডার সাকিবই সবার সেরা

News Desk

আইপিএল ছেড়ে গেলেন আরও দুই অস্ট্রেলিয়ান

News Desk