free hit counter
চ্যাম্পিয়নশিপের ফাইনালে উপস্থিত থাকতে পারবেন না সৌরভরা
খেলা

চ্যাম্পিয়নশিপের ফাইনালে উপস্থিত থাকতে পারবেন না সৌরভরা

ইংল্যান্ডের এজবাস্টনে বিরাট কোহলিরা খেলবেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। অথচ, সেই ম্যাচ গ্যালারিতে বসে দেখতে পারবেন না ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি, সেক্রেটারি জয় শাহ কিংবা অন্য কোনো কর্মকর্তা। করোনার কারণে কঠোর স্বাস্থ্যবিধি পালন করার কারণে এই নিয়ম করা হয়েছে বলে জানা গেছে।

ইংল্যান্ডে বিরাট কোহলি ও রোহিত শর্মাদের সফরসঙ্গী হিসেবে তাদের পরিবারকে যাওয়ার অনুমতি দিয়েছে ইংল্যান্ড ক্রিকটে বোর্ড ইসিবি এবং ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। অথচ, কোহলিদের খেলাই দেখতে পারবেন না সৌরভ গাঙ্গুলিরা।

১৮ জুন সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে ঐতিহাসিক টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারত খেলতে নামবে নিউজিল্যান্ডের বিপক্ষে। বিসিসিআইয়ের পক্ষ থেকেই জানানো হয়েছে, করোনার কারণে এই নিয়ম করেছে আয়োজক দেশ ইংল্যান্ড।

করোনা পরিস্থিতিতে ব্রিটেনে শুধুমাত্র খেলোয়াড়রাই কোয়ারেন্টাইন সংক্রান্ত যাবতীয় নিয়মাবলি ঠিকভাবে মেনে মাঠে প্রবেশ করতে পারবেন। যদিও বিরাট কোহলিরা প্রায় চার মাস ইংল্যান্ডে থাকবেন। প্রথমে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবেন তারা। এরপর স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। সুতরাং, এই লম্বা সময়ে যেন খেলোয়াড়দের সঙ্গে তাদের পরিবারের সদস্যরাও ইংল্যান্ডে প্রবেশের ছাড়পত্র দেওয়া হয়, সে আবেদন করেছিল বিসিসিআই।

ব্রিটিশ সরকার ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ইসিবি ভারতীয় ক্রিকেট বোর্ডের আবেদনে সাড়া দেওয়ায় সোমবার বিরাটদের সঙ্গে তাদের পরিবারকে ইংল্যান্ড যাওয়ার সবুজ সংকেত দেওয়া হয়। ছাড়পত্র পেয়ে গেলে যাতে কোনও অসুবিধা না-হয় তাই মুম্বাইয়ের টিম হোটেলে প্লেয়ার ও সাপোর্ট স্টাফেদের সঙ্গে তাদের পরিবারের সদস্যরাও আগে থেকে কোয়ারেন্টাইনে রয়েছেন।

বুধবার চাটার্ড ফ্লাইটে লন্ডন উড়ে যাবে টিম ইন্ডিয়া। একই ফ্লাইটে যাবেন ভারতীয় নারী ক্রিকেট দলও। বিরাট কোহলিদের মতোই মিতালি রাজরাও ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবেন। ভারতীয় মহিলা নারী ক্রিকেটাররাও প্রয়োজনে তাদের পরিবারকে সঙ্গে নিয়ে যাতে পারবেন।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ড তথা বিসিসিআই কর্মকর্তারা ঐতিহাসিক টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে মাঠে বসে সাক্ষী থাকার সুযোগ পাচ্ছেন না। বিসিসিআইয়ের বোর্ডের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেন, ‘ইসিবি বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহকে মাঠে বসে খেলা দেখার অনুমতি দেয়নি। সাধারণত কোভিড পরিস্থিতিতে ক্রিকেট প্রশাসকরাও কোয়ারেন্টাইনে থেকে মাঠে বসে খেলা দেখে থাকেন। কিন্তু ইংল্যান্ডে কোভিড-১৯ নিয়মে খেলোয়াড়দের বাইরে কাউকে মাঠে ঢোকার অনুমতি দেয়নি। এমনকি বোর্ড প্রেসিডেন্ট বা সেক্রেটারিকেও না।

Related posts

২৯মে বিশেষ সাধারণ সভায় বিশ্বকাপের রূপরেখা ঠিক করবে বিসিসিআই

News Desk

শ্রীলঙ্কা সফরে ভারতের হেড কোচ দ্রাবিড়ই

News Desk

টিভিতে আজকের খেলার সূচি

News Desk