free hit counter
সাদিও মানে
খেলা

চোট নিয়েই সেনেগালের বিশ্বকাপ দলে সাদিও মানে

বিশ্বকাপের আগে চোট থেকে সেরে উঠতে পারবেন কি না, সংশয় ছিল। যে সংশয় প্রথম ম্যাচের ১০ দিন আগেও কাটেনি। তবু ঝুঁকি নিয়েই সাদিও মানেকে নিয়ে যাওয়া হচ্ছে কাতারে। বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ডকে রেখেই বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করেছেন সেনেগাল কোচ আলিউ সিসে।

গত সপ্তাহে বায়ার্ন মিউনিখ–ভের্ডার ব্রেমেন ম্যাচের ১৫ মিনিটের সময় হাঁটুর চোট নিয়ে মাঠ ছেড়ে যান মানে। প্রাথমিকভাবে চোটের তীব্রতা এতটাই বেশি মনে হয়েছিল যে ফ্রান্সের লেকিপসহ ইউরোপের শীর্ষ গণমাধ্যমের অনেকগুলোই মানের বিশ্বকাপ শেষ বলে খবর দেয়।

সেনেগালের বিশ্বকাপ দলে সাদিও মানে

অস্ত্রোপচার না লাগলেও এখনই খেলার জন্য প্রস্তুত নন মানে। বিশ্বকাপে সেনেগালের প্রথম ম্যাচ ২১ নভেম্বর নেদারল্যান্ডসের বিপক্ষে। গ্রুপ পর্বে পরের দুটি ম্যাচ ২৫ নভেম্বর (প্রতিপক্ষ কাতার) ও ২৯ নভেম্বর (ইকুয়েডর)।

তৃতীয় ম্যাচটিও মানে খেলতে পারবেন কি না, তা জানতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন সেনেগাল কোচ, ‘এক সপ্তাহ বা ১০ দিন পর ওর একটা এমআরআই করানো হবে।

সেনেগাল বিশ্বকাপ দল

গোলকিপার: এদুয়ার্দ মেন্দি, আলফ্রেদ গোমিজ, সেনি দিয়াং।
ডিফেন্ডার: কালিদু কুলিবালি, পাপে আবু সিসে, আবদু দিয়ালো, ফোদে বালো তোরে, ইউসুফ সাবালি, ইসমাইল জ্যাকবস, ফরমোস মেন্দি।
মিডফিল্ডার: পাপে মাতার সার, পাপে গেয়ে, নামপালিস মেন্দি, ইদ্রিসা গানা গেয়ে, মুস্তাফা নামে, লুম এনদিয়ায়ে, চেইখু কোয়াতে, ক্রেপিন দিয়াত্তা, পাথে সিস।
ফরোয়ার্ড: সাদিও মানে, ইসমাইলা সার, বাম্বা দিয়েং, বুলায়ে দিয়া, ফামারা দিয়েদহিউ, ইলমান এনদিয়ায়ে ও নিকোলাস জ্যাকসন।

Related posts

কাতারকে হারিয়ে ইতিহাস বদলে দিল ইকুয়েডর

News Desk

শতাব্দীর সেরা ছবির মডেল মেসি-রোনালদো

News Desk

কাতারে ৯০০ কেজি মাংস নিয়ে গেছে আর্জেন্টিনা

News Desk
Bednet steunen 2023