free hit counter
খেলা

চোখ জুড়ানো গোলে স্বপ্ন আরও বড় রিচার্লিসনের

ব্রাজিলের জার্সি গায়ে রিচার্লিসন অপ্রতিরোধ্য। ভয়ংকর। কতটা? সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের বিশ্বকাপের প্রথম ম্যাচ দেখে থাকলে প্রশ্নটা মনে আসার কথা নয়। তার জোড়া গোলেই তো দোর্দণ্ড প্রতাপ দেখিয়ে কাতার বিশ্বকাপ শুরু করেছে ব্রাজিল। বিশেষ করে, এই ফরোয়ার্ডের দ্বিতীয় গোলটি। বাইসাইকেল কিকে চোখ জুড়ানো এক গোল। স্বস্তির জয় নিয়ে বিশ্বকাপ শুরুর পর রিচার্লিসনের স্বপ্ন আরও বড়- বাকি ম্যাচগুলো জিতে বিশ্বকাপ ট্রফি উদযাপন।

চলতি বছর ব্রাজিলের হলুদ জার্সিতে ফর্মের তুঙ্গে তিনি। ২০২২ সালে জাতীয় দলে খেলা ৭ ম্যাচে তার ৯ গোল। যার সবশেষ দুটি এই বিশ্বকাপে। ভিনিসিয়ুস জুনিয়রের শট সার্বিয়ার গোলকিপার প্রতিহত করলেও ফিরতি বল সহজেই জালে জড়িয়ে ফুটবল মহাযজ্ঞে গোলের খাতা খোলেন রিচার্লিসন। তার দ্বিতীয় গোলটি নিশ্চিতভাবেই এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত সেরা। ভিনিসিয়ুসের বাড়ানো বল প্রথমে বাঁ পায়ে নিয়ন্ত্রণে নিয়ে উড়ন্ত বলেই ঘুরে ডান পায়ের বাইসাইকেল কিকে করেন দেখার মতো এক গোল।

অসধারণ এই গোলে প্রশংসার বৃষ্টিতে ভাসছেন রিচার্লিসন। কীভাবে এলো গোলটি? কী ভেবে অমন শট নিয়েছিলেন তিনি? ম্যাচ শেষে রিচার্লিসন কৃতিত্ব দিলেন কোচ তিতেকে। এই ফরোয়ার্ডের বক্তব্য, “আমাদের প্রফেসর তিতে যেমনটা বলেন, ‘তুমি গোলের ঘ্রাণ পাচ্ছো।’ এবং এভাবেই ঘটে গেছে।”

বিশ্বকাপ মঞ্চে শুরুতেই জোড়া গোল, বলার অপেক্ষা রাখে না উড়ছেন রিচার্লিসন। তবে লক্ষ্য থেকে সরে যাচ্ছেন না। তার এখন একটাই স্বপ্ন- বিশ্বকাপ জয়। এজন্য সামনের ম্যাচগুলোতে পূর্ণ মনোযোগ, ‘দুর্দান্ত একটা রাত, চমৎকার জয়। এখন আমাদের লক্ষ্যে পৌঁছাতে সামনে আছে ছয়টি ম্যাচ।’

Bednet steunen 2023