free hit counter
চূড়ান্ত হলো ঐতিহ্যবাহী অ্যাশেজের দিনক্ষণ
খেলা

চূড়ান্ত হলো ঐতিহ্যবাহী অ্যাশেজের দিনক্ষণ

চলতি বছরের শেষ মাসে শুরু হবে এবারের অ্যাশেজ সিরিজ। দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার এবারের ঐতিহাসিক অ্যাশেজ সিরিজের দিনক্ষণ চূড়ান্ত করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। একইসঙ্গে জানানো হয়েছে অস্ট্রেলিয়ার গ্রীষ্ম মৌসুমের ক্রিকেট সূচি।

আগামী ৮ ডিসেম্বর শুরু হবে এবারের অ্যাশেজ। ব্রিসবেনের গ্যাবায় অ্যাশেজ ধরে রাখার মিশনে নামবে অসিরা। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করে দেশে ফেরার পর থাকা কোয়ারেন্টাইনের কারণেই কয়েকদিন পিছিয়েছে অ্যাশেজ শুরুর সময়।

তবে অ্যাশেজ শুরুর আগে নিজেদের ঘরের মাঠে একমাত্র টেস্টের জন্য আফগানিস্তানকে স্বাগত জানাবে অস্ট্রেলিয়া। আগামী ২৭ নভেম্বর হবে সেই টেস্ট। মূলত গত বছরের সূচিতে ছিল এই ম্যাচটি। তবে করোনাভাইরাসের কারণে তখন স্থগিত করা হয় এটি।

গ্যাবায় প্রথম ম্যাচ খেলার পর অ্যাশেজের দিবারাত্রির টেস্টটি হবে অ্যাডিলেইড ওভালে। শেষ তিন ম্যাচের ভেন্যু যথাক্রমে মেলবোর্ন, সিডনি ও পার্থ। অ্যাশেজ সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও এক টি-টোয়েন্টি খেলতে অস্ট্রেলিয়া সফরে যাবে নিউজিল্যান্ড দল।

পরে আগামী ফেব্রুয়ারিতে পাঁচ টি-টোয়েন্টি খেলতে অস্ট্রেলিয়া যাবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এদিকে আগামী ২৭ জানুয়ারি থেকে শুরু হবে নারী অ্যাশেজের একমাত্র টেস্ট। এরপর রয়েছে তিন টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে ম্যাচ।

অ্যাশেজ সিরিজের সূচি

প্রথম টেস্ট : ডিসেম্বর ৮-১২, গ্যাবা
দ্বিতীয় টেস্ট : ডিসেম্বর ১৬-২০, অ্যাডিলেইড (দিবারাত্রি)
তৃতীয় টেস্ট : ডিসেম্বর ২৬-৩০, মেলবোর্ন
চতুর্থ টেস্ট : জানুয়ারি ৫-৯, সিডনি
পঞ্চম টেস্ট : জানুয়ারি ১৪-১৮, পার্থ

Related posts

মোস্তাফিজের রাজস্থান রয়্যালস বড় ধাক্কা

News Desk

নেই স্টোকস, নতুন দায়িত্ব ব্রডের কাঁধে

News Desk

সব ক্রিকেটারের ‘সিক্স প্যাক’ থাকা জরুরি নয় : ডু প্লেসি

News Desk