free hit counter
চাপ বাড়লেই পাকিস্তান জাতীয় দলে ফিক্সার বেড়ে যায়
খেলা

চাপ বাড়লেই পাকিস্তান জাতীয় দলে ফিক্সার বেড়ে যায়: রমিজ রাজা

ক্রিকেটে ফিক্সিং কোনো নতুন বিষয় নয়। প্রায় সব দেশের ক্রিকেটারদেরই দেখা যায় এর সঙ্গে জড়াতে। তবে এবার পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা অভিযোগ করেছেন, খোদ তার দেশেই নাকি জাতীয় দলের ওপর চাপ বাড়লে বেড়ে যায় ফিক্সারের সংখ্যা।

তিনি বলেন, ‘বিদেশ সফরে পাকিস্তান ক্রিকেট দলে নতুন খেলোয়াড়দের সুযোগ দেওয়া উচিত। জিম্বাবুয়ে সফরে আমাদের দেশের সব থেকে ভালো ক্রিকেটাররা গিয়েছিলেন। এটা এক পা এগিয়ে গিয়েও দুই পা পিছিয়ে আসার মতো ঘটনা হয়েছে। এই সফরে পাকিস্তান জিম্বাবুয়ে ২-০ ব্যবধানে হারিয়েছে। পাশাপাশি টি-২০ সিরিজেও ২-১ ব্যবধানে জয়লাভ করেছে তারা।

তিনি আরও যোগ করেন, ‘চাপ বাড়লেই দলে পুরোনো ক্রিকেটাররা ফিরে আসেন। চাপ বাড়লেই ফিক্সাররা দলে চলে আসে। উইকেটকিপারকে মিডল অর্ডার ব্যাটসম্যান করে দেওয়া হয়। কিন্তু এভাবে কোনও দল টি-২০ বিশ্বকাপ জিততে পারে না।’

সম্প্রতি বেশ কয়েকজন ৩০ পার হওয়া ক্রিকেটারের অভিষেক হয়েছে পাকিস্তান দলে। এ নিয়েও প্রশ্ন তুলেছেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। তার মতে তরুণদের দলে নিয়েই এগিয়ে যাওয়া উচিত তাদের।

তিনি বলেন, ‘এখানে ৪০ বছর বয়সেও ক্রিকেটারদের অভিষেক হয়। ওরা কীভাবে পাকিস্তান ক্রিকেট দলের ভবিষ্যৎ হতে পারে? এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি যে এই সফরে পাকিস্তান ক্রিকেট দলে ৩৬ বছর বয়সে অভিষেক হয় তাবিশ খানের।

Related posts

পাত্রী খুঁজতে গিয়ে বিপাকে পাকিস্তানের সবচেয়ে লম্বা ক্রিকেটার

News Desk

আইপিএল কী জিনিস ‘জানতেনই না’ পাকিস্তানি পেসার

News Desk

অভিনয়ে নাম লেখালেন পাক ক্রিকেটার ফাওয়াদ

News Desk