বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে নাকাল হওয়ার পর তৃতীয় ম্যাচে সান্ত্বনার জয় দিয়ে শেষ করে শ্রীলঙ্কা। তবে এই সান্ত্বনার জয়কে শুধু জয় হিসেবে নয়, বড় অর্জন মনে করছেন লঙ্কান ক্রিকেট দলের প্রধান নির্বাচক প্রমধ্য বিক্রমাসিংহে।

তার দাবি, তৃতীয় ও শেষ ওয়ানডেতে তরুণদের সুযোগ দেয়ার সিদ্ধান্ত সঠিক বলে প্রমাণিত হয়েছে। লঙ্কান ইংরেজি সংবাদপত্র ‘ডেইলি নিউজ’কে দেয়া এক সাক্ষাৎকারে বিক্রমাসিংহে বলেন, ‘আমরা তিনজনের অভিষেক করিয়েছি। যদি শেষ ম্যাচটা হারতাম, তবে সবাই নির্বাচকদের দোষারূপ করতো।

লঙ্কান প্রধান নির্বাচক যোগ করেন, ‘আমাদের আসল মনোযোগ ২০২৩ বিশ্বকাপের দিকে। তাই আমরা সবসময়ই তারুণ্যের কথা ভাবি, তবে সিনিয়রদেরও ভুলে যেতে চাই না। আমরা তরুণদের ম্যাচ প্র্যাকটিসের সুযোগ দিতে চেয়েছিলাম, সেটা না করতে দিলে তারা অভিজ্ঞতা অর্জন করতে পারবে না।’

বিক্রমাসিংহে দাবি করেন, বাংলাদেশে সিনিয়রদের নিয়ে দল সাজালে তারা জিততে পারতেন। তার ভাষায়, ‘আমরা চাইলেই কয়েকজন সিনিয়র ক্রিকেটার দলে নিয়ে জিততে পারতাম। সেটা করলে কৃতিত্বও নেয়া যেতো। কিন্তু আমরা ভবিষ্যতের দিকে তাকিয়েছি।’

শ্রীলঙ্কার এই দলটি তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেলে তৈরি করার উদ্দেশ্যই ২০২৩ বিশ্বকাপ, জানিয়ে লঙ্কান প্রধান নির্বাচক বলেন, ‘এটা পুরোপুরি নতুন দল নয়। লক্ষ্য হলো ২০২৩ বিশ্বকাপ। আমি শুধু বলতে পারি, আমরা বর্তমান দলটি গড়েছি সামনের কথা চিন্তা করে।

Related posts

জাকিরের সেঞ্চুরিতে ম্যাচ বাঁচালো বাংলাদেশ

News Desk

আর্তেমি প্যানারিনের শান্ত প্লেঅফ প্রসারিত রেঞ্জার্সের জন্য একটি প্রশ্ন হয়ে উঠেছে

News Desk

আগুয়েরোর পেনাল্টি মিস, নাটকীয় জয়ে ম্যানসিটির অপেক্ষা বাড়াল চেলসি

News Desk

Leave a Comment