free hit counter
খেলা

চট্টগ্রামেই রানে ফিরবেন মুমিনুল হক, আশা জোগাচ্ছে পরিসংখ্যান

বাংলাদেশ টেস্ট দলের নেতৃত্ব পাওয়ার পর থেকে ব্যাট হাতে রানখরায় ভুগছেন মুমিনুল হক। বিশেষ করে বিদেশের মাটিতে তার ব্যাটে রানের দেখা মিলছেই না। দেশেও যে খুব একটা সফল, তা বলা যাবে না। ঘরের মাঠে সর্বশেষ গত বছরের ডিসেম্বরে টেস্ট খেলেছিলেন। সেখানে তার ব্যাট হাসেনি।

দুই দিন পরই শুরু হচ্ছে ঘরের মাঠে আরও একটি টেস্ট সিরিজ। এবার প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ১৫ মে থেকে প্রথম টেস্ট শুরু হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সবার আশা এই ম্যাচ দিয়েই রানের খরা কাটাবেন মুমিনুল হক। ব্যাটিং কোচ জেমি সিডন্সও দলের অধিনায়ককে নিয়ে বেশ আশাবাদী।



অবশ্য জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুমিনুলের পূর্বের পারফরম্যান্সও বেশ আশা জাগানিয়া। এই মাঠে ১১ ম্যাচে ২১ ইনিংসে তার রান ১২০৩, গড় ৬৬.৮৩! একটি অর্ধশতকের বিপরীতে শতক আছে ৭টি। আর এখানে শ্রীলঙ্কার বিপক্ষে মুমিনুলের পরিসংখ্যান তো আরও ভালো। চার ইনিংসে তার রান যথাক্রমে ১৩, ১০০*, ১৭৬ ও ১০৫!

অথচ পুরো ক্যারিয়ারে মুমিনুল টেস্ট খেলেছেন ৫১টি। ৯৫ ইনিংসে ৩৯.৪৮ গড়ে তার রান ৩৫১৪। শতক ১১টি, অর্ধশত ১৫টি। সর্বোচ্চ ইনিংস ১৮১। বলে রাখা ভালো, এই ইনিংসটিও খেলেছেন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

Source link