Image default
খেলা

গ্রীষ্মকালীন অলিম্পিক 2024: প্যারিসে কোন নতুন খেলা প্রদর্শিত হবে?

এই বিষয়বস্তু অ্যাক্সেস করতে ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

আপনার ইমেল প্রবেশ করান এবং “চালিয়ে যান” এ ক্লিক করার মাধ্যমে আপনি Fox News-এর ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনা বিজ্ঞপ্তি৷

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

সমস্যার মধ্যে? এখানে ক্লিক করুন.

প্যারিস হল 2024 সালের গ্রীষ্মকালীন অলিম্পিকের আবাসস্থল, এবং বিশ্বের সেরা ক্রীড়াবিদরা ফ্রান্সে স্বর্ণে ভরা ট্রিপ হবে বলে আশা করছেন তার জন্য প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন।

বাস্কেটবল, সাঁতার, ট্র্যাক এবং ফিল্ড এবং ফুটবলের মতো খেলাগুলি সর্বাধিক জনপ্রিয় হলেও, এই বছর অলিম্পিকে কিছু নতুন ইভেন্ট আসছে৷

টোকিও অলিম্পিকে চালু করা কিছু গেমও আছে যেগুলো আবার ফিরে আসবে।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

4 জুন, 2024-এ প্যারিসে প্যারিস 2024 অলিম্পিক গেমসের পতাকা সহ প্যালেস বোরবনের দক্ষিণ সম্মুখভাগ। (রিকার্ডো মিলানি/হান্স লুকাস/এএফপি গেটি ইমেজের মাধ্যমে)

26 শে জুলাই অলিম্পিক শুরু হলে অনুরাগীরা কী নতুন ইভেন্টগুলি দেখতে সক্ষম হবেন তা দেখে নেওয়া যাক৷

খেলাধুলার প্রত্যাবর্তন

স্কিইং

স্কেটবোর্ডিংয়ের পার্ক এবং রাস্তার শৃঙ্খলাগুলি জনপ্রিয় ছিল যখন সেগুলি টয়কোতে প্রবর্তিত হয়েছিল, বিশ্বের সেরা কিছু স্কেটবোর্ডাররা তাদের বোর্ডে তাদের সৃজনশীলতা প্রদর্শন করেছিল।

প্রতিটি ইভেন্টে দুটি রাউন্ড থাকবে, একটি প্রাথমিক এবং একটি চূড়ান্ত, স্কেট পার্কগুলিতে প্রতিযোগীদের তাদের কৌশলগুলির সাথে বিচারকদের মুগ্ধ করার জন্য প্রয়োজনীয় সমস্ত সম্পদ দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে৷

স্কেটারদের কেবল লাফের সময় তাদের ট্র্যাজেক্টোরির উচ্চতা এবং গতির দ্বারাই নয়, স্কেট পার্কের পুরো পৃষ্ঠ এলাকা ব্যবহার করার ক্ষমতা দ্বারাও বিচার করা হবে।

প্যারিসের বিখ্যাত প্লেস দে লা কনকর্ড এ বছরের স্কেটিং প্রতিযোগিতার স্থান হবে।

টিম USA: TBD

নিগা হিউস্টন উদযাপন করছে৷

টোকিওতে 25 জুলাই, 2021-এ আরিয়াকে আরবান স্পোর্টস পার্কে টোকিও 2020 অলিম্পিক গেমসের দ্বিতীয় দিনে টিম ইউএসএ-র নাজাহ হুস্টন পুরুষদের ফিগার স্কেটিং প্রিলিমের সময় প্রতিক্রিয়া জানিয়েছেন৷ (ড্যান মুলান/গেটি ইমেজ)

ব্রাউজ

যে খেলাটি সার্ফিংকে অনুপ্রাণিত করেছিল সেটিও অলিম্পিকে ফিরে আসবে, কারণ তাহিতি তাদের তরঙ্গে প্রতিযোগিতা করার জন্য গ্রহের সেরা সার্ফারদের হোস্ট করবে।

সার্ফিং হল অলিম্পিকে শুরু হওয়া প্রথম ইভেন্টগুলির মধ্যে একটি, যেখানে তারা 27 জুলাই থেকে 5 আগস্ট পর্যন্ত 10-দিনের মধ্যে চার দিন ধরে প্রতিযোগিতা করবে৷

পাঁচজন বিচারক তরঙ্গের গতিবিধি, সেইসাথে গতি, শক্তি এবং প্রবাহের উপর ভিত্তি করে স্কোর নির্ধারণ করবেন, যেভাবে সার্ফাররা একটি তরঙ্গে চড়ার সময় তাদের গতিবিধিকে সংযুক্ত করে।

টিম ইউএসএ: গ্রিফিন কোলাপিন্টো, জন জন ফ্লোরেন্স, ক্যারোলিন মার্কস, ক্যারিসা মুর

মার্কিন সার্ফার গ্রিফিন কোলাপিন্টো এবং জন জন ফ্লোরেন্স অলিম্পিকের আগে দেশপ্রেমিক বোধ করেন: ‘গর্বিত আমেরিকান হওয়া’

আরোহণ খেলাধুলা

এটি এমন একটি খেলা নাও হতে পারে যার সাথে আপনি পরিচিত, তবে এটি প্রতি বছর বিশ্বব্যাপী এত জনপ্রিয়তা অর্জন করছে যে 2020 অলিম্পিক এটিকে ভাঁজে নিয়ে এসেছে।

স্পোর্ট ক্লাইম্বিং দক্ষতার তিনটি ভিন্ন ক্ষেত্রে বিভক্ত: গতি, রক ক্লাইম্বিং এবং লিড ক্লাইম্বিং। গতির জন্য, তারা তীব্র স্বতন্ত্র রাউন্ড যা ক্রীড়াবিদরা তাদের প্রতিপক্ষের চেয়ে দ্রুত 15-মিটার প্রাচীর স্কেল করার চেষ্টা করে।

বোল্ডারিং আরও উত্তেজনাপূর্ণ, যেখানে ক্রীড়াবিদরা কোনো দড়ি ছাড়াই 4.5 মিটার উঁচু দেয়ালে আরোহণ করেন। লিড দেখেন যে পর্বতারোহীরা আগে থেকে না দেখেই 15-মিটার-উচ্চ প্রাচীরকে ছয় মিনিটেরও কম সময়ে মাপের চেষ্টা করে, যার জন্য মানসিক এবং শারীরিক শক্তি প্রয়োজন।

টিম ইউএসএ: স্যাম ওয়াটসন, কলিন ডাফি, জেসি গ্রুবার, এমা হান্ট, পাইপার কেলি, নাটালিয়া গ্রসম্যান

নতুন খেলাধুলা

সানি চোই একটি ব্রেকিং পদক্ষেপ করে

লস অ্যাঞ্জেলেসে 18 নভেম্বর, 2023-এ NBC ইউনিভার্সাল স্টুডিওর স্টেজ 16-এ টিম ইউএসএ প্যারিস 2024 অলিম্পিক ফটোশুটের সময় ব্রেকডান্সার সানি চোই। (হ্যারি হাওয়ে/গেটি ইমেজ)

ভেঙ্গে ফেলা

যে নৃত্যের ধরনটি 1970-এর দশকে উদ্ভূত হয়েছিল এবং সময়ের সাথে সাথে আরও পরিশীলিত হয়েছে তা অলিম্পিকের দিকে যাচ্ছে।

আশ্চর্যজনক প্রতিযোগিতা কয়েক বছর ধরে সারা বিশ্বে অনুষ্ঠিত হয়েছে, যেখানে কিছু আশ্চর্যজনক পুরুষ এবং মহিলা আমাদের সবাইকে বিস্মিত করার জন্য তাদের আশ্চর্যজনক দক্ষতা প্রদর্শন করে।

দুটি ইভেন্ট হবে, পুরুষ ও মহিলাদের মধ্যে বিভক্ত, প্রতিটিতে 16 জন প্রতিযোগী থাকবে। তারা একের পর এক লড়াইয়ে মুখোমুখি হবে।

2024 সালের প্যারিস অলিম্পিকের আগে রেকর্ড জয়ের সাথে সিমোন বাইলসের আধিপত্য অব্যাহত রয়েছে

মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য, 2023 প্যান অ্যাম গেমসের মহিলা চ্যাম্পিয়ন সানি চোই (বি-গার্ল সানি) এবং 2023 ডাব্লুডিএসএফ ওয়ার্ল্ড ব্রেকিং চ্যাম্পিয়নশিপ বিজয়ী ভিক্টর মন্টালভো (বি-বয় ভিক্টর) তারকা এবং স্ট্রাইপের প্রতিনিধিত্ব করবেন।

পুরুষদের জন্য শৈল্পিক সাঁতার

শৈল্পিক সাঁতার সাধারণত মহিলাদের সাথে যুক্ত, তবে এটি পুরুষ সাঁতারুদের মধ্যে জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে।

শৈল্পিক সাঁতারে সঙ্গীতের তালে জলের অ্যাক্রোব্যাটিকস জড়িত এবং অলিম্পিক গেমসের জন্য এটি একটি বিনামূল্যের রুটিন এবং একটি প্রযুক্তিগত রুটিনে বিভক্ত। একটি যুগল এবং দল প্রতিযোগিতা রয়েছে যা তাদের পারফরম্যান্স জুড়ে উভয় রুটিন অন্তর্ভুক্ত করে।

এটি খুবই কঠিন কারণ পুলটি তিন মিটার গভীর এবং ক্রীড়াবিদদের তাদের রুটিন সম্পাদনের জন্য নিজেদেরকে পানির বাইরে ঠেলে দিতে হবে। বিচারকরা গতি, সিঙ্ক্রোনাইজেশন এবং অসুবিধার দিকে মনোযোগ দেবেন।

ফিনিশিং লাইন পার করছেন ব্রাজিলিয়ান ভিভিয়ান সান্তানা

ব্রাজিলের ভিভিয়েন সান্তানা 4 নভেম্বর, 2023-এ সান্তিয়াগোর ক্যাম্পো দে মার্তে এসপ্ল্যানেডে সান্তিয়াগো 2023 প্যান আমেরিকান গেমসের ম্যারাথন মিশ্র রিলে ফাইনালের সময় তৃতীয় স্থানে ফিনিশ লাইন অতিক্রম করে। (গেটি ইমেজের মাধ্যমে রাউল আরবোলেদা/এএফপি)

মিশ্র হাঁটার ম্যারাথন

অলিম্পিকে কখনো অংশগ্রহণ না করার তুলনায় এটি একটি সংশোধিত বিন্যাস।

হাঁটা দৌড় প্রথমবারের মতো একটি মিশ্র দল রিলে প্রত্যক্ষ করবে, 50 কিমি ব্যক্তিগত দৌড় প্রতিস্থাপন করবে। 25 টি দল, প্রতিটিতে একজন পুরুষ এবং একজন মহিলা সহ, প্রতি 10 কিলোমিটারে ঘূর্ণায়মান প্রতিযোগিতা করবে।

বিশ্ব অ্যাথলেটিক্সের প্রধান নির্বাহী জন রিজেন উল্লেখ করেছেন যে আইফেল টাওয়ারের পাদদেশে শুরু হওয়া রেসের বিন্যাসটি “উদ্ভাবনী, গতিশীল এবং অপ্রত্যাশিত হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে”। তিনি আরও বিশ্বাস করেন যে ভক্তরা এটি দ্রুত বুঝতে পারবেন, যার ফলে প্রতিযোগিতার জন্য দ্রুত উত্তেজনা তৈরি হবে।

ক্রসওভারের মতো

কায়াকিং দীর্ঘদিন ধরে একটি অলিম্পিক খেলা, যেখানে পুরুষ ও মহিলাদের জন্য পৃথক কায়াক এবং ক্যানো প্রতিযোগিতা রয়েছে।

যাইহোক, ক্রস কায়াক একটি সম্পূর্ণ ভিন্ন প্রাণী, কারণ চারজন ক্রীড়াবিদ একই সময়ে ঘড়ির কাঁটা দিয়ে দৌড়ে যাওয়ার পরিবর্তে দৌড়ে যাবে। এখানে চারটি গেট রয়েছে ডাউনস্ট্রিম এবং দুটি আপস্ট্রিম – আপনি যদি এর মধ্যে একটি মিস করেন তবে আপনি স্বয়ংক্রিয়ভাবে অযোগ্য হয়ে যাবেন।

এবং এটাও আছে; প্রতিটি ক্রীড়াবিদকে একটি “কায়াক রোল” সম্পাদন করতে হবে, যার অর্থ তাদের কায়কে 360-ডিগ্রি বাঁক তৈরি করা, প্রক্রিয়াটিতে তাদের মাথা পানির নিচে রাখা।

জোশুয়া জোসেফ কায়ক্স

যদিও করোনাভাইরাসের কারণে 2020 টোকিও অলিম্পিক স্থগিত করা হয়েছে, মার্কিন কায়াকিং দলের ক্রীড়াবিদ জোশুয়া জোসেফ মেরিল্যান্ডের ব্রুকমন্টে 26 মার্চ, 2020-এ পোটোম্যাক নদীতে ট্রেনিং করছেন। (প্যাট্রিক স্মিথ/গেটি ইমেজ)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ফর্ম্যাটটি তাপমাত্রা এবং চাপ নির্ধারণের জন্য নির্ধারিত পরীক্ষা দিয়ে শুরু হয়। তারপর একত্রিত হলে, আসল প্রতিযোগিতা শুরু হয়।

টিম ইউএসএ: নেভিন হ্যারিসন, এভি লিবফার্থ, কেসি এচফিল্ড, জোনাস একার, অ্যারন স্মল

Source link

Related posts

কাইটলিন ক্লার্ক উইলসনের সাথে ঐতিহাসিক বহু বছরের অংশীদারিত্বে স্বাক্ষর করেছেন

News Desk

ইতিহাস গড়ে ইউএস ওপেন জিতে নাম্বার ওয়ান আলকারাজ

News Desk

১২১ মিনিটের গোলে ইতিহাস, কোয়ার্টারে ইউক্রেন

News Desk

Leave a Comment