free hit counter
খেলা

গেরিনা ফ্রি ফায়ার গেমের মোট কয়টি সার্ভার রয়েছে

 

ফ্রী ফায়ার নামটির সাথে সবাই পরিচিত। অনলাইন জগৎতে যতো গেম আছে তার মধ্যে ফ্রী ফায়ার অন্যতম আসন করে নিয়েছে। সারা বিশ্বের একটি সাড়া জাগানো এবং ভাইরাল গেমটির নাম হচ্ছে ফ্রী ফায়ার। আর আপনি ডাটা কালেকশন ছাড়া এই গেমটি খেলতে পারবেন না।

কারণ এই গেমটি অনলাইন খেলতে হয়। এটি একটি অনলাইন Battel Royale game। এই গেমটির আসর খুব জমজমাট হয়ে থাকে। কারণ, আপনার বন্ধু বান্ধব,দেশের বাইরে কিংবা দেশের মধ্যে অচেনা ব্যাক্তির সাথেও গেমটি একসাথে কয়েকজন মিলে খেলতে পারবেন। গেমটিতে ঐ ব্যাক্তিই জয়লাভ করবে যে সবাইকে মেরে শেষ পর্যন্ত একাই থাকবে। আর পুরষ্কার হিসাবে তাকে Booyah! দেওয়া হবে।ফ্রী ফায়ার গেমটি কয়েকজন মিলেও খেলা যায় আবার পৃথক ভাবে একাই খেলা যায়।

 

ফ্রী ফায়ার গেমের উৎপত্তি এবং পরিচিতি

ফ্রী ফায়ার গেমটির উৎপত্তি স্থল হচ্ছে সিঙ্গাপুর। সিঙ্গাপুরের কিছু ডেপলোপার যাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে এই গেমটি উপভোগ করতে পারছি।বর্তমানে ফেসবুক যার Ratting 4.6/5 যা নিঃসন্দেহে বলা যায় অন্য গেম অপেক্ষাকৃত ফ্রী ফায়ার গেমটি আকর্ষণীয়। যার নির্মাতা ১১১ডটস স্টুডিও, প্রকাশক হচ্ছে গেরিনা,ইন্জিন হচ্ছে ইউনিটি, মাধ্যম হচ্ছে অ্যান্ড্রয়েড আইওএস, গেমটি যাত্রা শুরু করে ৩০ সেপ্টেম্বর ২০১৭ সালে,কার্যপদ্ধতি মাল্টিপ্লেয়ার।

২০১৯ সালে ফ্রী ফায়ার গেমটি বিশ্বব্যাপী সর্বাধিক ডাউনলোড হয়েছে। আর এই জনপ্রিয়তার কারনে ২০১৯ গুগোল প্লেস্টোর থেকে “সেরা ভোট গেমের পুরষ্কার” অর্জন করছিল।

ফ্রী ফায়ার গেমটির অফিসিয়াল ভাবে লন্স হয়েছিল সিঙ্গাপুর থেকে। যা বর্তমানে গেরিনা কোম্পানি দ্বারা ফ্রী ফায়ার গেমটি পরিচালিত হয়ে আসছে। ফ্রী ফায়ার গেমটি গেরিনা কোম্পানির গেম যার মালিক হচ্ছে ফরেস্ট লি.।

ফ্রী ফায়ার গেমের সার্ভার

ফ্রী ফায়ার গেম খেলার জন্য প্রথমত একাউন্ট ক্রিয়েট করতে হয়। আর হ্যাঁ,আপনারা তথ্য ইনপুট করে কিন্তু ফ্রী ফায়ার গেমটি ওপেন করেন। এখন কথা হচ্ছে যে, আপনি যদি অন্য ডিভাইস ব্যবহার করে গেমটি খেলেন। তাহলে আপনাকে অন্য ডিভাইসে ঠিক একই তথ্য প্রদান করতে হবে। আপনি কোন ম্যাচে অংশগ্রহণ করবেন এবং আপনার ডিভাইসটি ফ্রী ফায়ার সার্ভারের সাথে কানেক্টেড হয়ে একই প্লেয়ারের সাথে খেলার উপযোগী করে দিবে।

তখন প্লেয়াররা কাছের সার্ভারের অন্তর্ভুক্ত প্লেয়ারের সাথে খেলায় অংশগ্রহণ করতে পারবে। একটি উদাহরণের মাধ্যমে বিষয়টি বলা যাকঃ- পাকিস্তান এবং বাংলাদেশের ফ্রী ফায়ার প্লেয়াররা ভারতীয় সার্ভারের অন্তর্ভুক্ত হবে এটার কারণ ভারত হচ্ছে তাদের উভয়ের নিকটতম সার্ভার।

বিশ্ব জুড়ে ফ্রী ফায়ার গেমের সার্ভার মোট ১২ টি

১. ফ্রী ফায়ার সার্ভার বাংলাদেশ
২. ফ্রী ফায়ার সার্ভার মেস্কিকো
৩. ফ্রী ফায়ার সার্ভার ইন্দোনেশিয়া
৪. ফ্রী ফায়ার সার্ভার ব্রাজিল
৫. ফ্রী ফায়ার সার্ভার ভিয়েতনাম
৬. ফ্রী ফায়ার সার্ভার থাইল্যান্ড
৭. ফ্রী ফায়ার সার্ভার হিরোশিমা
৮. ফ্রী ফায়ার সার্ভার ইইউ
৯. ফ্রী ফায়ার সার্ভার মেনা
১০. ফ্রী ফায়ার সার্ভার সিঙ্গাপুর
১১. ফ্রী ফায়ার সার্ভার নেপাল
১২.ফ্রী ফায়ার সার্ভার ইন্ডিয়া

ফ্রী ফায়ার গেমটিতে নিত্য-নতুন ফিচার এড হচ্ছে এখন। অসাধারণ এনিমেশন ও গ্রাফিক্স এর তৈরি গেমটি হচ্ছে গেরিনা ফ্রী ফায়ার গেম।

ফ্রী ফায়ার গেমের মানচিত্র

ফ্রী ফায়ার গেমটিতে চারটি ম্যাপ রয়েছে। ম্যাপসমূহ নিম্নে উল্লেখ করা হলোঃ-
১. পুরগাটারি
২. বার্মুড
৩. কালাহারি
৪. বার্মুডা ২.০ বা বার্মুডা রি-মাস্টাড

ফ্রী ফায়ার গেমের চরিত্র

ফ্রী ফায়ার গেমটি অনেকগুলো চরিত্র রয়েছে এবং প্রতিটি চরিত্রের ভিন্ন ভিন্ন ক্ষমতা রয়েছে। কয়েকটি চরিত্রের নাম নিচে উল্লেখ করা হলোঃ-

কাপেল্লা
উলফ্রা
এন্ড্রিও
নুল্লা
প্রিমিস
এলভারো
নটরা
জোটা
স্টেফিয়
ল্যরা
জোসেফ
এ ওয়ান টু ফোর
ডি জে আলোক
সানি
উকং
ক্যারোলিন
হায়াতো
মকো
রাফায়েল
মিশা
এন্টনিয়ো
মিগুয়েল
ক্লা
ম্যাক্সিম
পালামা
মারো
স্কাইলার
ক্রোনো
সমিম
লুকেটা
জায়
কলু
ফোর্ড
আলিভিয়া
ক্যালি
নিকিতা

Bednet steunen 2023