free hit counter
গুডবাই টোকিও, দেখা হবে ফ্রান্সে
খেলা

গুডবাই টোকিও, দেখা হবে ফ্রান্সে

অনেক শঙ্কা ছিল, অনেক বড় হুমকিও ছিল করোনার কারণে। পুরো জাপান একসঙ্গে বিরোধীতা করেছিল অলিম্পিক গেমস আয়োজনের। কিন্তু হাজার হাজার কোটি টাকা খরচ করা হয়েছে যে গেমস আয়োজনের লক্ষ্যে তা থেকে পিছিয়ে আসার কোনো সুযোগ ছিল না আয়োজকদের। অবশেষে নানা ঘটনা, নানা নাটকীয়তা শেষে শেষ হলো টোকিও অলিম্পিক গেমস।

২০২০ সালেই অনুষ্ঠিত হয়ে যাওয়ার কথা দ্য গ্রেটেস্ট শো অন আর্থের। কিন্তু করোনার কারণে পিছিয়ে দেয়া হয়েছিল এক বছর। এ বছরও করোনা সংক্রমণের হার ছিল উধ্বগতির। তবুও টোকিও অলিম্পিক আয়োজন করা হলো।

২৩ জুলাই পর্দা উঠেছিল গেমসের। আজ ৮ আগস্ট শেষ হলো সকল কর্মযজ্ঞের। মশাল নির্বাপণের মধ্য দিয়ে সমাপ্তি ঘটলো দ্য গ্রেটেস্ট শো অন আর্থ অলিম্পিক গেমসের। ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির (আইওসি) চেয়ারম্যান থমাস বাখ আনুষ্ঠানিকভাবে সমাপ্তির ঘোষণা দেন। তিনি বলে দিয়েছেন, ‘অলিম্পিকের ইতিহাসে এটাই ছিল সবচেয়ে চ্যালেঞ্জিং আয়োজন।’

এরপরই অলিম্পিকের পতকা প্যারিসের মেয়র অ্যানে হিদালগের হাতে হস্তান্তর করেন থমাস বাখ। পাঁচটি সম্প্রীতির রিং সজ্জিত পতাকা ওড়ালেন তিনি টোকিও অলিম্পিকের সমাপনি মঞ্চে। উল্লেখ্য, ২০২৪ সালে পরবর্তী অলিম্পিকের আয়োজক হচ্ছে ফ্রান্সের রাজধানী প্যারিস।

Related posts

টাঙ্গুয়ার হাওরসহ সুনামগঞ্জের পর্যটন এলাকায় নিষেধাজ্ঞা জারি

News Desk

ভারতে ৩০ হাজারের নিচে নামল করোনা সংক্রমণ

News Desk

২৪ ঘণ্টায় করোনায় আরও ৪০ মৃত্যু, শনাক্ত ২৫৭৬

News Desk