free hit counter
খেলা

গাঙ্গুলীও খেলবেন না লিজেন্ডস লিগে

পেশাগত ব্যস্ততার কারণে লিজেন্ডস ক্রিকেট লিগে খেলতে পারবেন না মাশরাফি বিন মোর্তজা। নিজের না খেলার কথা আগেই জানিয়ে দিয়েছিলেন সাবেক টাইগার অধিনায়ক। এবার জানা গেলো একই কারণে লিজেন্ডস ক্রিকেট লিগে খেলবেন না ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীও।

লিজেন্ডস ক্রিকেট লিগের দ্বিতীয় আসর বসতে চলেছে চলতি মাসেই। এই আসরে সৌরভকে দলে নিয়েছিলো ইন্ডিয়ান মহারাজাস। আগামী ১৬ তারিখ নিজের ঘরের মাঠ কলকাতার ইডেন গার্ডেনসেই এডউইন মরগানের ওয়ার্ল্ড জায়ান্টসের বিপক্ষে ইন্ডিয়ান মহারাজাসের অধিনায়ক হিসেবেই খেলতে নামার কথা ছিলো বিসিসিআই প্রধানের।



এর ভেতরেই ব্যস্ততার কারণে লিজেন্ডস লিগে নিজের না খেলার কথা জানিয়েছেন সৌরভ। সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে সাবেক এই অধিনায়ক জানান, ‘সাবেক ক্রিকেটাররা ক্রিকেটে ফিরছেন, এটি ভক্তদের জন্য দারুণ সুখবর। যদিও আমার পেশাদারিত্ব ও ক্রিকেট প্রশাসনে অনবরত কাজের কারণে আমি এই টুর্নামেন্টে খেলতে পারছি না। আমি নিশ্চিত, ভক্তরা এ টুর্নামেন্টের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। আশা করি, গ্যালারিভর্তি দর্শকসহ দারুণ কিছু ম্যাচ হবে টুর্নামেন্টে।’  

ওয়ার্ল্ড জায়ান্টসের বিপক্ষে ইন্ডিয়ান মহারাজাসের ম্যাচে নিজে খেলতে না পারলেও গ্যালারিতে বসে ঠিকই দলকে সমর্থন দিবেন বলেও জানিয়েছেন কলকাতার মহারাজা। তিনি বলেন, ‘গ্যালারিতে বসে এই ম্যাচটি দেখবো আমি। ম্যাচটি ভারতের ৭৫ বছরের স্বাধীনতার স্মরণ করাচ্ছে। এ ম্যাচ থেকে প্রাপ্ত অর্থ ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের খুশি ফাউন্ডেশনে দান করা হবে। সংগঠনটি মেয়েশিশুদের শিক্ষার জন্য কাজ করে যাচ্ছে।’


ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। ছবি- সংগৃহীত

সৌরভ বাদেও ইন্ডিয়ান মহারাজাস দলে আরও রয়েছেন বীরেন্দ্র শেহওয়াগ, মোহাম্মদ কাইফ, জন্টি রোডস, মুত্তিয়া মুরালিধরন, সনাৎ জয়াসুরিয়া, ডেল স্টেইন ও ব্রেট লিদের মতো সাবেক কিংবদন্তিরা।

Source link