free hit counter
খেলা চালিয়ে যাওয়া নিয়ে অনিশ্চয়তায় টেনিস কিংবদন্তি ফেদেরার
খেলা

খেলা চালিয়ে যাওয়া নিয়ে অনিশ্চয়তায় টেনিস কিংবদন্তি ফেদেরার

৩৯ বছর বয়সী সুইস টেনিস কিংবদন্তি রজার ফেদেরার কষ্টার্জিত জয়ে ফ্রেঞ্চ ওপেনের শেষ ষোলোয় পা রেখেছেন। এটাই হয়তো তার শেষ ফ্রেঞ্চ ওপেন হতে যাচ্ছে। কিন্তু আসর শেষ হওয়ার আগেই সরে দাঁড়ানোর কথা ভাবছেন তিনি।

রোলাঁ গারোঁয় শনিবার র‌্যাঙ্কিংয়ে ৫৯তম ডমিনিক কোয়েপেফেরের বিপক্ষে ৭–৬ (৭/৫), ৬–৭ (৩/৭), ৭–৬ (৭/৪), ৭–৫ গেমে জিতে শেষ ষোলোয় উঠেছেন ফেদেরার। কিন্তু জয় পেতে সাবেক চ্যাম্পিয়নকে লড়াই করতে হয়েছে প্রায় সাড়ে ৩ ঘণ্টা।

গত বছর দুই হাঁটুতে অস্ত্রোপচার করানোর পর এই নিয়ে মাত্র তৃতীয় টুর্নামেন্ট এবং পঞ্চম ম্যাচ খেললেন ফেদেরার। আগামী সোমবার শেষ ষোলোয় মাত্তিও বেরেত্তিনির মুখোমুখি হবেন তিনি। কিন্তু তার আগে ‘বিশ্রাম’ নেওয়ার কথা ভাবতে শুরু করেছেন তিনি। বেরেত্তিনিকে হারানোর পর অষ্টম বাছাই ফেদেরার বলেন, ‘আমি জানি না আমি খেলা চালিয়ে যেতে পারব কি না। হাঁটুতে চাপ ফেলা খুব বেশি ঝুঁকি যাচ্ছি কি? বিশ্রামের জন্য এটাই কি সঠিক সময়?’

২০টি গ্র্যান্ড স্লামজয়ী কিংবদন্তি সামনে উইম্বলডনে খেলবেন। ফ্রেঞ্চ ওপেনের চেয়ে উইম্বলডনকেই বেশি গুরুত্ব দিয়ে প্রস্তুতি নিচ্ছেন তিনি। ২৮ জুন থেকে অল ইংল্যান্ড ক্লাবের ঘাসের কোর্টে নিজের নবম শিরোপা জেতার লক্ষ্যে নামবেন তিনি।

Related posts

সহজ জয়ে তৃতীয় রাউন্ডে রজার ফেদেরার

News Desk

সংবাদ সম্মেলন করতে গিয়ে ইনজুরিতে পড়ে বিদায় পেত্রা কেভিতোভার

News Desk

টিভিতে আজকের খেলা সূচি

News Desk