free hit counter
খুব বেশি বদল নেই শ্রীলঙ্কা দলে
খেলা

খুব বেশি বদল নেই শ্রীলঙ্কা দলে

উইন্ডিজের সিরিজের দলে খুব বেশি বদল আনেনি শ্রীলঙ্কা। দুই ক্রিকেটারের জায়গায় সুযোগ পেয়েছেন তিনজন। বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজের জন্য ১৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে স্বাগতিকরা। টানা দুই সিরিজের দলে সুযোগ হলো না কুশল মেন্ডিসের। এছাড়া বাদ পড়েছেন দুশমন্ত চামিরা, ইনজুরির কারণে নেই লাসিথ এম্বুলদেনিয়া। এ দুজনের জায়গায় প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন বাঁহাতি স্পিনার প্রাভিন জয়াবিক্রমা ও বাঁহাতি পেসার দিলশান মাদুশঙ্কা। এছাড়া আছেন পেসার লাহিরু কুমারাও।

বাংলাদেশের সঙ্গে টেস্ট ক্যারিয়ারের সবচেয়ে বেশি রান করেছেন কুশল মেন্ডিস। ৪ টেস্টে ৫২৫। তাকেই রাখা হয়নি অফফর্মের কারণে। সর্বশেষ তিন টেস্টের ৬ ইনিংসে সাকল্যে ২৭ রান করেছেন, যার চারটিতে টানা শূন্য। লঙ্কান নির্বাচকরা জানান টেস্ট দলে ফিরতে হলে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ভালো করতে হবে মেন্ডিসকে।

শ্রীলঙ্কার অনানুষ্ঠানিক টেস্ট দল : দিমুথ করুণারতেœ (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, রোশেন সিলভা, দাসুন শানাকা, নিরোশান ডিকওয়েলা, সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস ও প্রাভিন জয়াবিক্রমা।

সিরিজে ম্যাচ অফিশিয়াল যারা : দেশের মাটিতে টেস্ট পরিচালনার ভাগ্য অনেক আম্পায়ারেরই হয় না এখন। মহামারী করোনা সেই সুযোগ করে দিয়েছে কুমার ধর্মসেনার। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর বাংলাদেশের বিপক্ষেও ঘরের মাঠে টেস্ট পরিচালনা করবেন তিনি। সঙ্গে থাকছেন রুচিরা পাল্লিয়াগুরুগে। দুই টেস্টে এ দুজনই থাকবেন অনফিল্ড আম্পায়ার। টিভি আম্পায়ার রবিন্দ্র বিমলাসিরি। ম্যাচ রেফারি হিসেবে থাকছেন রঞ্জন মাদুগালে। ধারাভাষ্য প্যানেলে থাকছেন শামীম আশরাফ চৌধুরী, রাসেল আরনল্ড, রোহান আবেসিংহে, ফারভিজ মাহারুফ, আমির সোহেল।

Related posts

টিভিতে দেখুন আজকের খেলা

News Desk

সাকিব-তামিমের সতীর্থ নিপুর অভিষেক পর্তুগাল জাতীয় দলে

News Desk

টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার সাথে ভারতের সহজ জয়

News Desk