free hit counter
খেলা

ক্লাব ব্রুজের বিপক্ষে ম্যানচেস্টারের জয়ের উৎসব

প্রথমার্ধে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া ম্যানচেস্টার সিটি বিরতির পর প্রতিপক্ষের জালে বল পাঠাল আরও তিনবার। বেলজিয়ান চ্যাম্পিয়ন ক্লাব ব্রুজকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে জয়ে ফিরল পেপ গুয়ার্দিওলার দল।

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার ‘এ’ গ্রুপের ম্যাচটি ৫-১ গোলে জিতেছে ইংলিশ চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেন রিয়াদ মাহরেজ, একটি করে জোয়াও কানসেলো, কাইল ওয়াকার ও কোল পালমার।

ম্যাচে ৬২ শতাংশ সময় বল দখলে রেখে সিটি গোলের উদ্দেশে মোট ২২টি শট নেয়, যার ৯টি লক্ষ্যে ছিল। ক্লাব ব্রুজের পাঁচ শটের ২টি ছিল লক্ষ্যে।

৩০তম মিনিটে লক্ষ্যে ম্যাচের প্রথম শটে এগিয়ে যায় সফরকারীরা। মাঝমাঠের কাছ থেকে ফিল ফোডেনের লম্বা ক্রস ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে জালে পাঠান কানসেলো।

৪৩তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন মাহরেজ। ডি-বক্সে আলজেরিয়ার এই ফরোয়ার্ড নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটি।

প্রথমার্ধের যোগ করা সময়ে স্কোরলাইন হতে পারত ৩-০। ফোডেনের পাস থেকে মাহরেজের জোরালো শট ঠেকিয়ে দেন গোলরক্ষক সিমোন মিগনোলেত।

ক্লাব ফুটবলে ৫০০তম ম্যাচ খেলতে নামা কেভিন ডে ব্রুইনের পাস থেকে ৫৩তম মিনিটে ব্যবধান বাড়ান ইংলিশ ডিফেন্ডার ওয়াকার। ডে ব্রুইনের বদলি নামার দুই মিনিট পরই জালের দেখা পান পালমার, সিটি এগিয়ে যায় ৪-০ গোলে।
৮১তম মিনিটে একটি গোল শোধ করেন ব্রুজের হান্স ভানাকেন। তবে দুই মিনিট পরই নিজের দ্বিতীয় গোলে ব্যবধান আবার বাড়িয়ে নেন মাহরেজ। বড় জয়ের আনন্দে মাঠ ছাড়ে সিটি।

তিন ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে উঠেছে ম্যানচেস্টার সিটি। ৪ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে ব্রুজ। এক ম্যাচ কম খেলে ব্রুজের সমান পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা পিএসজি মঙ্গলবার পরের ম্যাচে মুখোমুখি হবে লাইপজিগের।

Related posts

ডর্টমুন্ডকে হারিয়ে প্রথমবার সেমিফাইনালে ম্যান সিটি

News Desk

পিএসজিকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়নস লিগ ফাইনালে ম্যানচেস্টার সিটি

News Desk

৫ – 0 গোলে রিয়ালের দারুণ জয়

News Desk