করোনার সময়ে আয় কমে গেলেও নতুন কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, গত মঙ্গলবার দশম বোর্ড সভায় কেন্দ্রীয় চুক্তির খসড়া চূড়ান্ত হয়। তবে আরও কিছু বিষয় ঠিক করা এবং খেলোয়াড়দের স্বাক্ষরের জন্য প্রকাশের অপেক্ষায় আছে কেন্দ্রীয় চুক্তির তালিকা।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের আকরাম বলেন, ‘করোনা পরিস্থিতিতে অন্য বোর্ডে খেলোয়াড় বলেন স্টাফ বলেন বেতন কমাচ্ছে। সেখানে আমি বোর্ড সভাপতিকে অনুরোধ করেছি বেতনটা ১০-২০ শতাংশ বাড়ানোর জন্য।’ ‘১০-২০ শতাংশ বাড়বে। সেটা আমরা মৌখিকভাবে অনুমোদন নিয়েছি যে বেতনটা বাড়বে, সেটারও সময় নিতে হবে।’ তিনি জানান, আনুষ্ঠানিকতা সেরে সংশ্লিষ্ট খেলোয়াড়দের কাছে চিঠি পাঠানোর প্রক্রিয়া চলছে।

‘বোর্ড সভার পর আমরা নির্বাচকদের সঙ্গে বসে মোটামুটি কিছু জানার ব্যাপার ছিল তো আমরা ওটা জেনেছি। দুই একদিনের মধ্যে খেলোয়াড়দের চিঠিটা পাঠিয়ে দিচ্ছি। মানে ওরা কোন সংস্করণে খেলতে আগ্রহী। সেটা আসার সঙ্গে সঙ্গেই চুক্তিটা চূড়ান্ত করে ফেলব।’

বাংলাদেশের খেলার সময় সাকিব আল হাসানের সর্বশেষ আইপিএল যাওয়ার পরই চুক্তিতে নতুন ধারা আনার কথা জানিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান। এখন চুক্তিতে সই করার আগেই ক্রিকেটারদের জানাতে হবে তাদের কোনো সংস্করণ না খেলার ব্যাপারে চিন্তা আছে কি না।

চুক্তিতে সই করার পর বাংলাদেশের খেলার সময় অন্য কোন লিগে খেলার সুযোগ থাকবে না।

Related posts

Mavericks Travis Kelce ট্রল করে, NBA প্লেঅফের সময় ভক্তরা তাকে বকা দেয়

News Desk

আর্তেমি প্যানারিনের শান্ত প্লেঅফ প্রসারিত রেঞ্জার্সের জন্য একটি প্রশ্ন হয়ে উঠেছে

News Desk

“দ্য শো” পর্ব 102: ডেভ ডোমব্রোস্কি প্রথম স্থানের ফিলিস সম্পর্কে কথা বলেছেন

News Desk

Leave a Comment