free hit counter
ক্রিকেটারদের ‘পারিশ্রমিক বাড়াচ্ছে’ বিসিবি
খেলা

ক্রিকেটারদের ‘পারিশ্রমিক বাড়াচ্ছে’ বিসিবি

করোনার সময়ে আয় কমে গেলেও নতুন কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, গত মঙ্গলবার দশম বোর্ড সভায় কেন্দ্রীয় চুক্তির খসড়া চূড়ান্ত হয়। তবে আরও কিছু বিষয় ঠিক করা এবং খেলোয়াড়দের স্বাক্ষরের জন্য প্রকাশের অপেক্ষায় আছে কেন্দ্রীয় চুক্তির তালিকা।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের আকরাম বলেন, ‘করোনা পরিস্থিতিতে অন্য বোর্ডে খেলোয়াড় বলেন স্টাফ বলেন বেতন কমাচ্ছে। সেখানে আমি বোর্ড সভাপতিকে অনুরোধ করেছি বেতনটা ১০-২০ শতাংশ বাড়ানোর জন্য।’ ‘১০-২০ শতাংশ বাড়বে। সেটা আমরা মৌখিকভাবে অনুমোদন নিয়েছি যে বেতনটা বাড়বে, সেটারও সময় নিতে হবে।’ তিনি জানান, আনুষ্ঠানিকতা সেরে সংশ্লিষ্ট খেলোয়াড়দের কাছে চিঠি পাঠানোর প্রক্রিয়া চলছে।

‘বোর্ড সভার পর আমরা নির্বাচকদের সঙ্গে বসে মোটামুটি কিছু জানার ব্যাপার ছিল তো আমরা ওটা জেনেছি। দুই একদিনের মধ্যে খেলোয়াড়দের চিঠিটা পাঠিয়ে দিচ্ছি। মানে ওরা কোন সংস্করণে খেলতে আগ্রহী। সেটা আসার সঙ্গে সঙ্গেই চুক্তিটা চূড়ান্ত করে ফেলব।’

বাংলাদেশের খেলার সময় সাকিব আল হাসানের সর্বশেষ আইপিএল যাওয়ার পরই চুক্তিতে নতুন ধারা আনার কথা জানিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান। এখন চুক্তিতে সই করার আগেই ক্রিকেটারদের জানাতে হবে তাদের কোনো সংস্করণ না খেলার ব্যাপারে চিন্তা আছে কি না।

চুক্তিতে সই করার পর বাংলাদেশের খেলার সময় অন্য কোন লিগে খেলার সুযোগ থাকবে না।

Related posts

একনেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ নির্দেশনা

News Desk

চুমুর ঘটনায় পদত্যাগ ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

News Desk

করোনা পরিস্থিতি নিয়ে বেশ চিন্তিত মোনালিসা

News Desk