Image default
খেলা

ক্যাটলিন ক্লার্ক বাস্কেটবলকে চিরতরে বদলে দিয়েছেন

এই কারণেই বাস্কেটবল বিভিন্ন উপায়ে সেরা খেলা। এই কারণে, আপনি যদি অ্যাসফল্ট কোর্টে বা আঁটসাঁট জিমে পর্যাপ্ত সময় ব্যয় করেন তবে তারা আপনাকে তাড়াতাড়ি আটকে রাখবে এবং কখনই যেতে দেবে না। যে কারণে, যারা ফেয়ারওয়ে হুপসকে লক্ষ্য করে অগণিত একাকী ঘন্টা কাটিয়েছেন, তাদের জন্য এটি মুগ্ধতা এবং অনুপ্রেরণার একটি অফুরন্ত উত্স হিসাবে রয়ে গেছে।

কারণ বাস্কেটবল, বেশিরভাগ খেলার বিপরীতে, দ্য ওয়ানের জন্য অনুমতি দেয়।

অন্যান্য ক্রীড়া প্রজন্মের তারকা আছে. বাস্কেটবল বিপ্লবীদের বংশবৃদ্ধি করে। তারা যেকোনো জায়গা থেকে আসতে পারে: অভ্যন্তরীণ শহর বা গ্রামীণ গ্রামাঞ্চল, প্রাগ, প্যারিস বা প্রোভো। আপনি 7 ফুটের বেশি লম্বা বা 6 ফুটের কম লম্বা হতে পারেন। আপনি যদি যথেষ্ট ভাল হন, আপনার যদি যথেষ্ট কল্পনাশক্তি, যথেষ্ট দক্ষতা থাকে এবং কঠোর পরিশ্রমের ঘন্টা লাগাতে ইচ্ছুক হন তবে আপনি একজন হতে পারেন।

ক্যাটলিন ক্লার্ক সর্বশেষ। এখন, তিনি একমাত্র, এবং এটা দেখতে মজা.

প্রকৃতপক্ষে, বাস্কেটবল সর্বদা জানে না কিভাবে তার বিরল রত্নকে সম্মানের সাথে ব্যবহার করা যায়। আগের দিনে, এনবিএ দল ক্লান্ত হয়ে পড়েছিল জর্জ মিকান তাদের খেলার পর খেলা ধ্বংস করে এবং তাকে ঝুড়ির কাছে স্থাপন করে, তাই তারা তিন সেকেন্ডের চাবির প্রস্থকে ছয় ফুট থেকে দ্বিগুণ করে 12 করে। পরে, যখন এটি ছিল না উইল্ট চেম্বারলেইনকে নিয়ন্ত্রণ করা থেকে বিরত রাখার জন্য এটি যথেষ্ট বড় ছিল।তিনি যে ম্যাচে খেলেন তার জন্য এটি আবার 16 ফুট পর্যন্ত প্রসারিত করা হয়েছে।

আইওয়ার মার্চ ম্যাডনেস সোমবার এলএসইউ-এর বিপক্ষে ফাইনাল চারে জায়গা পাওয়ার জন্য জয়ের পর কেটলিন ক্লার্ক নেট কেটেছেন। এপি

3 ডিসেম্বর, 1966-এ, ইউসিএলএর হয়ে পাউলি প্যাভিলিয়নে USC-এর বিরুদ্ধে একটি খেলার মাধ্যমে Lou Alcindor তার কলেজে আত্মপ্রকাশ করেন। তিনি 56 পয়েন্ট স্কোর করেছেন। সে বছর তিনি গড় 29 পয়েন্ট এবং 66.7% গুলি করেছিলেন, তাদের সবগুলিই ডঙ্কে নয়, তবে যথেষ্ট। 25 মার্চ, 1967 তারিখে এনসিএএ টুর্নামেন্টে ডেটনের বিরুদ্ধে 79-64 জয়ের সাথে ইউসিএলএ 30-0 মৌসুম শেষ করে। দুই দিন পরে, ইউএসএ বাস্কেটবল কমিশন দ্বারা ডাঙ্কটি নিষিদ্ধ করা হয়েছিল, যেটি হাই স্কুল এবং কলেজের বাস্কেটবলের সমস্ত নিয়ম তত্ত্বাবধান করে।

(সৌভাগ্যবশত, হতভাগ্য ইউএসবিসি কখনই ক্রিমের স্বর্গীয় হুককে লক্ষ্য করেনি, যা তার জন্য আরও মারাত্মক অস্ত্র হয়ে উঠত।)

“এটি পাগল,” মিকান কলেজের কোচ রে মায়ার বলেছিলেন যখন তার তারকা ছাত্রকে নিরপেক্ষ করার জন্য লেনটি প্রশস্ত করা হয়েছিল। “এটা অনেকটা মাইকেলেঞ্জেলোর হাত থেকে ব্রাশটা নিয়ে পেন্সিল দিয়ে প্রতিস্থাপন করার মতো। কেন আপনি আপনার সেরা খেলোয়াড়ের সাথে এমন করবেন?

আইওয়া স্টেটের ক্যাটলিন ক্লার্ক সোমবার এলএসইউ-এর অ্যাঞ্জেল রেয়েসের ঘড়ির সময় শুটিং করেছেন। গেটি ইমেজ

যাইহোক, যখন তিনি বাস্কেটবল শিখেছিলেন, তিনি কেবল তাদের পরবর্তী প্রজন্মের প্রতিভাকে আলিঙ্গন করতে শিখেননি, বরং তাদের দ্বারা নিজেকে স্থায়ীভাবে পরিবর্তন করার অনুমতি দিয়েছেন।

জুলিয়াস এরভিং দেখিয়েছিলেন যে নিমজ্জন কেবল কার্যকর নয়, সুন্দরও হতে পারে। ল্যারি বার্ড এবং ম্যাজিক জনসন অগণিত প্রজন্মের সাথে পরিচয় করিয়ে দিয়েছিলেন যে বাস্কেটবল পাস করাও এটির শুটিংয়ের মতোই একটি প্রয়োজনীয় দক্ষতা। নিকোলা জোকিক জন্মগ্রহণ করেছিলেন 19 ফেব্রুয়ারী, 1995-এ, বার্ড তার শেষ খেলাটি খেলার তিন বছর পরে এবং ম্যাজিক তাদের শেষ প্রত্যাবর্তন সম্পন্ন করার 15 মাস পরে, তবে এটি তর্ক করা অসম্ভব যে তার খেলা তাদের থেকে জন্মগ্রহণ করেনি।

এবং অবশ্যই স্টেফ কারি আছে, যিনি ব্যক্তিগতভাবে প্রমাণ করেছেন যে ছোট লোকটি এখনও বড় লোকের খেলায় আধিপত্য করতে পারে। আপনি তর্ক করতে পারেন যে 3-পয়েন্টারটি এখন এতটা সর্বব্যাপী হওয়ার পর থেকে তার প্রভাব প্রায় ততটা দুর্দান্ত ছিল না, প্রায়শই তার মতো প্রতিভাবান নয়, তবে খুব কম যুক্তি নেই যে তিনি স্থায়ীভাবে গেমটি পরিবর্তন করেছেন।

ক্যাটলিন ক্লার্ক খেলা বদলে দিয়েছেন।

আইওয়ার ক্যাটলিন ক্লার্ক সোমবার এলএসইউ-এর ফ্লাজে জনসনের বিরুদ্ধে ড্রিবল করছেন। গ্রেগরি ফিশার-ইউএসএ টুডে স্পোর্টস

ক্লার্কের আগে, এমনকি সবচেয়ে প্রগতিশীল বাস্কেটবল কণ্ঠস্বরও এইভাবে সেরা মহিলা বাস্কেটবল খেলোয়াড়দের কথা বলার প্রবণ ছিল। সু বার্ড নারীদের জন্য একজন গতিশীল খেলোয়াড় ছিলেন। ডন স্ট্যালি একজন দুর্দান্ত খেলোয়াড় ছিলেন। ডায়ানা তোরাসি সম্ভবত সেরা মহিলা খেলোয়াড় ছিলেন। ক্লার্ক একটি বিশেষণের প্রয়োজনীয়তা দূর করেছেন।

সে একজন দুর্দান্ত বাস্কেটবল খেলোয়াড়।

সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রীড়া খবর অনুসরণ করুন

সবচেয়ে বড় গল্প পেতে প্রধান লাইনআপের জন্য সাইন আপ করুন।

আপনার নিবন্ধনের জন্য আপনাকে ধন্যবাদ

তিনি সোমবার রাতে আলবেনির এমভিপি এরিনায় একটি গর্জনকারী বাড়ি নিয়ে আসেন। এতে সমস্ত স্ট্রাইপের বাস্কেটবল অনুরাগীরা LSU-এর সাথে DVR Iowa-এর ম্যাচআপে ঝাঁকুনি দিয়েছিল যদি তারা খেলাটি লাইভ দেখতে না পারে। তিনি লোকেদের ডিসি এলাকায় রাস্তা ভ্রমণ করতেন, যেভাবে সত্যিকারের বিশ্বাসীরা নবীদের সন্ধান করতেন। এটা ভালো. এটা অনন্য. সে গুলি করতে পারে। সে পাস করতে পারে। সে তার সতীর্থদের ভালো করে তোলে। এটি খেলাধুলাকে আরও ভাল করে তোলে।

তার খেলাধুলা নয়। মহিলাদের বাস্কেটবল নয়।

খেলাধুলা। বাস্কেটবল। একটি সময়কাল

ক্যাটলিন ক্লার্কের মার্চ ম্যাডনেস রান সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে

প্রিন্টযোগ্য NCAA মহিলাদের বন্ধনী: মার্চ ম্যাডনেস 2024 ফিল্ড সম্পূর্ণ করুন

যদি সত্যিকারের তুলনা হয়, তাহলে আপনাকে বাস্কেটবলকে পিছনে ফেলে, অর্ধশতক পিছিয়ে যেতে হবে এবং 29 বছর বয়সী বিলি জিন কিং-এর সাথে হাত মেলাতে হবে। কিং ইতিমধ্যেই 10টি গ্র্যান্ড স্ল্যাম খেতাব এবং 33টি গ্র্যান্ড স্ল্যাম একক শিরোপা জিতেছিল যখন তিনি 20 সেপ্টেম্বর, 1973-এ হিউস্টনে ববি রিগসের মুখোমুখি হন। সেই রাতে কার্নিভালে তার সরাসরি সেটে জয় তাকে বিশ্বব্যাপী তারকা করে তোলে তবে দ্রুত একজন। ট্র্যাক টেনিস এমন একটি খেলায় পরিণত হয়েছে যেখানে নারী ও পুরুষদের পুরস্কারের অর্থ সমান।

বাস্কেটবল, টেনিসের বিপরীতে, পুরস্কারের অর্থ দ্বারা সম্পূর্ণরূপে সংজ্ঞায়িত করা হয় না, তাই কারি এই বছর এনবিএ-র সবচেয়ে ধনী খেলোয়াড় হিসাবে যে $53 মিলিয়ন উপার্জন করেছেন তা একজন মহিলার উপার্জন করতে কিছুক্ষণ সময় লাগতে পারে। কোনও খেলোয়াড়ই এটি সম্পূর্ণ করতে পারে না, এমনকি ক্লার্কের মতো কেউও নয়, যিনি “দ্য ওয়ান” হয়েছিলেন এবং যাকে অ্যাস্ট্রোডোম সাইডশো সহ্য না করেই এটি করতে হয়েছিল যা রাজা করেছিলেন।

কেইটলিন ক্লার্ক সোমবার এলএসইউ-এর বিরুদ্ধে আইওয়ার মার্চ ম্যাডনেস জয় উদযাপন করেছেন। গেটি ইমেজ

কিন্তু সে তার ভাগের চেয়ে বেশি করেছে। এখন থেকে মাত্র পাঁচ, 10 বা 15 বছর পরে আমরা নিশ্চিতভাবে জানতে পারব যে ক্লার্কের প্রভাব লক্ষ লক্ষ মেয়ের উপর কতটা গভীর ছিল যাদের কাছে তিনি বাস্কেটবলের গোপনীয়তা এবং সৌন্দর্য প্রকাশ করেছিলেন। সে যা করেছে তার পরিপ্রেক্ষিতে, এটি বলা প্রতিফলিত হতে পারে, “আমরা তাকে আর কখনও ক্রাশ দেখতে পাব না।”

কিন্তু আমরা করব। সে নিশ্চয়তা দেয়।

Source link

Related posts

লেভানডফস্কির বার্সা স্বপ্ন যেন দুঃস্বপ্নে পরিণত না হয়

News Desk

ব্রিটেনের লাল তালিকাভুক্ত ভারত, কোহলিদের ফাইনাল খেলতে যেতে বাধা নেই

News Desk

নোয়া ক্লাউনি তার দ্বিতীয় এনবিএ শুরুতে একজন চিত্তাকর্ষক নেট প্লেয়ার

News Desk

Leave a Comment