free hit counter
কোহলি ছাড়া অন্য কাউকে চোখেই পড়ে না ব্রেট লি’র
খেলা

কোহলি ছাড়া অন্য কাউকে চোখেই পড়ে না ব্রেট লি’র

এই সময়ের সেরা ব্যাটসম্যান কে? এই প্রশ্নের উত্তরে বহু আলোচনা হলেও একেক জনের কাছে একেকটি নাম উঠে এসেছে। বেশির ভাগ সাবেক নিজেদের দেশের ব্যাটসম্যানকেই বেছে নিয়েছেন। তবে ব্যতিক্রম ব্রেট লি। তার কাছে সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি।

আইসিসি-কে দেওয়া সাক্ষাৎকারে অস্ট্রেলিয়ার সাবেক এই ফাস্ট বোলার বলেন, ‘এই সময়ের সেরাদের দিকে নজর রাখলে কোহলি ছাড়া অন্য কোনো দিকে তাকানো মুশকিল। দুর্দান্ত সব রেকর্ড ওর ঝুলিতে। বয়সের সঙ্গে যেন আরও ভাল ক্রিকেটারে পরিণত হচ্ছে কোহলি। ওর ক্রিকেটীয় মস্তিষ্কও দুর্দান্ত।’

এই সময়ের সেরা ব্যাটসম্যান বাছাই করতে সমস্যা না হলেও লি’র সময়ের সেরা বাছতে গিয়ে বেশ অসুবিধায় পড়লেন তিনি। লি বলেন, ‘আমার কাছে সর্বকালের সেরা টেস্ট ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার এবং ব্রায়ান চার্লস লারা।’
তার মতে, লারাকে একই জায়গায় ৬টা বল করলেও, ৬ রকম আলাদা শট খেলতে পারতেন তিনি। লি বলেন, শচীনের ক্ষেত্রে আগে থেকে বলে দেওয়া যাবে বল কোথায় যাবে কিন্তু বলটা ঠিক জায়গায় রাখতে হবে। ওর টেকনিক, ক্রিকেটীয় মস্তিষ্ক, মেজাজ সবই দুর্দান্ত।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে যদিও নিউজিল্যান্ডকে এগিয়ে রাখছেন লি। নিউজিল্যান্ডের মতো আবহাওয়া এবং বোলিং কন্ডিশন কিউইদের সুবিধা করে দেবে বলে মনে করছেন তিনি।

Related posts

বিশ্বকাপ নিয়ে ভারতকেই সিদ্ধান্ত নিতে বললো আইসিসি

News Desk

কুম্বলেকে ছুঁয়ে অ্যান্ডারসন তিন নম্বরে

News Desk

টিভিতে দেখুন আজকের খেলা

News Desk