free hit counter
কোপা আমেরিকা নিয়ে রোমাঞ্চিত মেসি
খেলা

কোপা আমেরিকা নিয়ে রোমাঞ্চিত মেসি

ক্লাব ফুটবল মৌসুম শেষ। জাতীয় দলের দায়িত্ব পালনে অধিনায়ক লিওনেল মেসি এখন আর্জেন্টিনায়। বিশ্বকাপ বাছাইপর্বের দুটো ম্যাচ আছে সামনে, এরপরই কোপা আমেরিকায় আর্জেন্টিনার ২৮ বছরের শিরোপাখরা মোচনের লক্ষ্যে মাঠে নামবেন তিনি। তার আগে তিনি জানালেন, কোপা আমেরিকায় ‘ভালো কিছু’ করতে তর সইছে না তার।

জাতীয় দলের হয়ে শেষবার খেলেছিলেন সেই ২০২০ সালের অক্টোবরে। এরই করোনাভাইরাসের কারণে দ্বিতীয় দফায় থমকে গিয়েছে বিশ্বকাপ বাছাই, যার ফলে গত মার্চে হয়নি কোনো খেলা। ব্রাজিল আর্জেন্টিনার দারুণ প্রতীক্ষিত ম্যাচটাও গেছে পিছিয়ে।

তবে তার আক্ষেপ নেই, মেসি উচ্ছ্বসিত জাতীয় দলে ফিরতে পেরেই। সম্প্রতি আর্জেন্টাইন সংবাদ মাধ্যম ওলে কে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘এখানে সতীর্থদের কাছে ফিরে আসতে পেরে বেশ আনন্দিত আমি। সত্যটা হচ্ছে, এখনকার পরিস্থিতিটা বেশ অদ্ভুত, ভিন্ন। এ নিয়েই বাঁচতে হবে আমাদের। তবে আমরা স্বাভাবিক জীবন যাপনও করতে পারব না। ধীরে ধীরে আমরা একত্রিত হচ্ছি। কঠোর পরিশ্রম করে নিজেদেরকে বিশ্বকাপ বাছাইপর্বের জন প্রস্তুত করছি, দুটো ম্যাচই বেশ কঠিন।’

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের পঞ্চম ম্যাচে শুক্রবার সকালে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। চিলির বিপক্ষে সাম্প্রতিক স্মৃতিটা মেসিদের বেশ তেতো। ২০১৫ আর ২০১৬ সালে এই চিলির কাছে হেরেই যে আর্জেন্টিনা কোপা আমেরিকা জয়ের দুয়ার থেকে ফিরে এসেছিল। তাই ম্যাচটার আগে মেসিকে বেশ সতর্কই মনে হলো।

মেসির কথায়, ‘বাছাইপর্বের সব ম্যাচই বেশ কঠিন। চিলি বেশ কঠিন প্রতিপক্ষ। নতুন কোচ এসেছেন, তার অধীনে কম ম্যাচই খেলেছে দলটি; তবে তাদের বেশ কিছু অভিজ্ঞ খেলোয়াড় আছে, সঙ্গে আছে তরুণ কিছু খেলোয়াড়ও। আমাদের মতো। কিছু পরিবর্তন আমাদের দলেও এসেছে, তবে আমরা ধীরে ধীরে উন্নতি করছি, আমরা বেশ লড়াকু এক দল।’

বিশ্বকাপ বাছাইপর্বের দুটো ম্যাচ পরেই কোপা আমেরিকার লড়াইয়ে নামবে আর্জেন্টিনা। তার আগে মেসিকে বেশ আশাবাদীই শোনাল, ‘আমি খুবই রোমাঞ্চিত, ভালো কিছুর চেষ্টা করার তীব্র এক ইচ্ছাশক্তি কাজ করছে। শেষ কোপা আমেরিকায় আমরা ভালো একটা ভাবমূর্তি নিয়ে শেষ করেছিলাম, কিন্তু আমরা সেখানেই বসে থাকতে পারি না, আমাদের আরও উন্নতি প্রয়োজন। বাছাইপর্বের প্রথম ম্যাচগুলো ভালো ছিল, কিন্তু দুর্ভাগ্যক্রমে আমরা এরপর আর একত্রিত হতে পারিনি। সেই মানে দ্রুতই উঠে যেতে হবে আমাদের। ক্রমাগত উন্নতি করতে হবে।

Related posts

মেসি আর বার্সেলোনার খেলোয়াড় নন

News Desk

আর্জেন্টিনার বিপক্ষে খেলা হচ্ছে না করোনা আক্রান্ত ভিদালের

News Desk

২৫ হাজার দরিদ্র ফুটবলারের পাশে দাঁড়ালেন মেসি

News Desk