Image default
খেলা

কোপা আমেরিকা থেকে সরলো আরেক স্পন্সর প্রতিষ্ঠান

ব্রাজিলে কোপা আমেরিকা আয়োজন করা নিয়ে সমালোচিত কনমেবল। কোপা আমেরিকা শুরুর আগে বিপাকে পড়েছে দক্ষিণ আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। এমনিতেই দর্শক ছাড়া আয়োজিত হবে কোপার ৪৭তম আসর। সেই আর্থিক ক্ষতির সঙ্গে যুক্ত হলো স্পন্সরদের সরে দাঁড়ানোর দুঃসংবাদ। ব্রাজিলের সর্বশেষ করোনা পরিস্থিতি ও ফুটবলারদের সমালোচনাকে কারণ দেখিয়ে কোপার অন্যতম স্পন্সর বেভারেজ কোম্পানী দিয়াজিও পিএলসি সরে দাঁড়িয়েছে । এর আগে স্পন্সরশিপ বাতিল করে মাস্টারকার্ড ও আমবিয়েভ।

এবারের কোপা আমেরিকার আয়োজক ছিল যৌথভাবে কলম্বিয়া ও আর্জেন্টিনা। কলম্বিয়ায় সরকার বিরোধী আন্দোলন চলায় এবং করোনা পরিস্থিরি অবনতি ঘটায় আয়োজক হিসেবে বাদ পড়ে আর্জেন্টিনা। ব্রাজিলে কোপা আয়োজনের সিদ্ধান্ত নেয় কনমেবল।

বিশ্বের মধ্যে করোনায় বিপর্যস্ত দেশগুলোর মধ্যে অন্যতম ব্রাজিল। মারা গেছে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ প্রায় ৫ লাখ মানুষ। সংক্রমণ ও মৃত্যুর দিক দিয়ে দক্ষিণ আমেরিকায় শীর্ষে ব্রাজিল। এরপরও ব্রাজিলকে কোপার আয়োজক ঘোষণা করায় সমালোচনা করেন ব্রাজিলের ফুটবলাররা। অংশগ্রহণকারী অন্য দেশগুলোও কনমেবলের সিদ্ধান্তে খুশি নয়। ব্রাজিলের মানুষের মধ্যেও রয়েছে ক্ষোভ।

Related posts

লিটন ঝড়ের পর বৃষ্টি ,বৃষ্টির পর হার

News Desk

গাঙ্গুলিকে ওয়াকারের কড়া জবাব

News Desk

প্রথমার্ধে ব্রাজিলকে আটকে রাখলো সার্বিয়া

News Desk

Leave a Comment