Image default
খেলা

কোপা আমেরিকার সেমিফাইনালের সূচি

দেখতে দেখতে প্রায় শেষ দিকে চলে এসেছে লাতিন আমেরিকান ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকার এবারের আসরের খেলা। দশ দলের টুর্নামেন্টে এখন বাকি রয়েছে আর মাত্র চারটি দল। এ চার দলকে নিয়ে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে সেমিফাইনালের লড়াই।

কোপার শিরোপা দৌড়ে টিকে থাকা চার দল হলো পেরু, ব্রাজিল, কলম্বিয়া ও আর্জেন্টিনা। রোববার ভোরে চতুর্থ ও শেষ দল হিসেবে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা। আর প্রথম দল হিসেবে সেমিতে নাম লিখিয়েছিলে পেরু।

আগামী মঙ্গলবার (৬ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৫টায় টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল ম্যাচে মাঠে নামবে ব্রাজিল। তাদের প্রতিপক্ষ পেরু। ম্যাচটি হবে রিও ডি জেনেইরোর নিল্টন সান্তোস স্টেডিয়ামে।

পরদিন (৭ জুলাই) ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ সময় সকাল ৭টায় মাঠে নামবে আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ উরুগুয়েকে বিদায় করে সেমিতে পৌঁছানো কলম্বিয়া।

টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হারায় পেরু। মূল ম্যাচ ছিল ৩-৩ গোলে ড্র। দ্বিতীয় কোয়ার্টারে চিলির বিপক্ষে ব্রাজিলের জয় ১-০ গোলে।

আজ (রোববার) তৃতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচটিও গড়ায় টাইব্রেকারে। উরুগুয়ে ও কলম্বিয়ার ম্যাচে ০-০ ড্র থাকার পর টাইব্রেকারে কলম্বিয়া জেতে ৪-২ ব্যবধানে।

আর শেষ কোয়ার্টার ফাইনাল ম্যাচটিতে ইকুয়েডরকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সেমির টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা। যেখানে এক গোলের পাশাপাশি জোড়া এসিস্ট করেছেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি।

কোপা আমেরিকার সেমিফাইনালের সূচি

প্রথম সেমিফাইনাল
ব্রাজিল বনাম পেরু – ৬ জুলাই, ভোর ৫টা

দ্বিতীয় সেমিফাইনাল
আর্জেন্টিনা বনাম কলম্বিয়া – ৭ জুলাই, সকাল ৭টা

Related posts

ফরাসি ওপেনে করোনার হানা, সরানো হল দুই খেলোয়াড়কে

News Desk

এনএফএল গুজব: টম ব্র্যাডি সব পরে অবসর নাও হতে পারে, কারণ টাচডাউন ইতিমধ্যেই এসেছে

News Desk

2023 এনএফএল ড্রাফ্ট: এনএফএল-পরবর্তী এনএফএল স্কাউট দুটি সম্পূর্ণ দুই-রাউন্ড ড্রাফ্ট পিকগুলিকে একত্রিত করেছে

News Desk

Leave a Comment