Image default
খেলা

কোচ হিসেবে খেলোয়াড় বা বোর্ডের আস্থায় পরিণত হতে পারেননি ডোমিঙ্গো

হাই পারফরম্যান্স দলের কোচের জন্য আবেদন করা ডোমিঙ্গোকে বসিয়ে দেয়া হয়েছে জাতীয় দলের হেড কোচের চেয়ারে। এতবড় চেয়ারের দায়ভার হাতুরে সিংহের মত ‘কড়া’ কোচও ঠিকমতো সামলে উঠতে পারেননি সেখানে রাসেলের মত নিখাত ভদ্রলোক কতখানি সামলাতে পারবেন তাও আবার বাংলাদেশের মত দেশে, সেটিও ছিল বড় প্রশ্ন।

ডোমিঙ্গোর লাগাতার ব্যার্থতায় একটু একটু করে ধৈর্যের বাধ ভাঙতে শুরু করেছে বিসিবির। মাশরাফি বিন মর্তুজা তো সরাসরিই সমালোচনা করেছেন ডোমিঙ্গোর। অর্থাত এভাবে চলতে থাকলে বাংলাদেশের ক্রিকেট থেকে ডোমিঙ্গো অধ্যায় শেষ হতে সময় লাগবে না। সেটা দেখা হতে পারে সর্বোচ্চ আর দুই সিরিজ পর্যন্ত।

সেটিই বাংলাদেশের একটি জাতীয় দৈনিককে জানিয়ে দিয়েছেন ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান আকরাম খান, অবশ্যই আমরা সন্তুষ্ট নই। তাই বলে এখনই কোনো সিদ্ধান্ত নিয়ে ফেলার ভাবনা বোর্ডের নেই। সামনে আমাদের দুটি সিরিজ আছে। সেই দুটি শেষ হলেই আমরা পারফরম্যান্স মূল্যায়ন করতে বসব, এর আগে নয়।

চলতি মাসের ১২ তারিখে শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দেশ ছাড়বে বাংলাদেশ। এরপরে মে মাসের মাঝামাঝি সময়ে ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফর করবে শ্রীলঙ্কা। এই দুই সিরিজের পারফরম্যান্স দেখেই রাসেল ডমিঙ্গো সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হবে বিসিবি। যেভাবে চলছে বাংলাদেশের ক্রিকেট তাতে হলফ করেই বলা যায় রাতারাতি পারফরম্যান্স বদলে দিতে পারবেন না রাসেল ডমিঙ্গো।

তবে কোচিং স্টাফে শুধু ডোমিঙ্গো নয় আসতে পারে আরও বড় পরিবর্তন। কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটারদের ভাগ্যও নির্ধারণ হবে এই দুই সিরিজ শেষে। এমন ইংগিতই দিয়েছেন আকরাম খান, “শুধু ডমিঙ্গো নন, কোচিং স্টাফের অন্য সদস্যদেরও পারফরম্যান্স মূল্যায়ন করা হবে। বাদ যাবে না ক্রিকেটাররাও।

সূত্র: ডেইলিস্পোর্টসবিডি

Related posts

ম্যানইউর জালে লিভারপুলের এক হালি

News Desk

মদিনায় আজ বন্ধ বিউটি ম্যাচ

News Desk

দেশে ফিরেছে চ্যাম্পিয়ন যুব হকি দল

News Desk

Leave a Comment