Image default
খেলা

কেন ক্যালিফোর্নিয়ার সবচেয়ে সক্রিয় কিছু মানুষ… লাস ভেগাসে চলে যায়?

অনেকের জন্য, লাস ভেগাসের লোভ হল একটি মানবসৃষ্ট জগতে সম্পূর্ণ নিমজ্জন।

দর্শনার্থীরা নিজেদেরকে তাপমাত্রা-নিয়ন্ত্রিত ক্যাসিনোগুলির গভীরে কবর দেয়, কৃত্রিম আলো এবং শব্দ দ্বারা বেষ্টিত, জানালা বা এমনকি ঘড়ি ছাড়াই তাদের মনে করিয়ে দেয় যে বাইরের বিশ্ব এখনও বিদ্যমান।

এটি গ্রহের সবচেয়ে আবদ্ধ স্থানগুলির মধ্যে একটি।

কিন্তু শহরের বাইরে, ব্যাচেলর পার্টি এবং স্লট মেশিন থেকে প্রায় 20 মিনিটের মধ্যে, ক্রমবর্ধমান সংখ্যক অভিজাত আউটডোর অ্যাথলেটরা বাড়ি কিনছে, পরিবার শুরু করছে এবং লাস ভেগাসকে মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাডভেঞ্চার স্পোর্টস ক্যাপিটাল ঘোষণা করছে।

অ্যালেক্স হোনল্ড, ডানদিকে, এবং আরোহণের অংশীদার জোই ল্যাটিনা লাস ভেগাসের বাইরে রেড রক ক্যানিয়নে রেইনবো ওয়ালের দিকে থেমে যাচ্ছেন।

“এটির বহিরঙ্গনে অতুলনীয় অ্যাক্সেস রয়েছে,” বলেছেন অ্যালেক্স হোনল্ড, বিশ্বের সবচেয়ে বিখ্যাত রক ক্লাইম্বার এবং অস্কার বিজয়ী তথ্যচিত্রের বিষয়বস্তু, “ফ্রি সোলো,” ইয়োসেমাইটের এল ক্যাপিটানের 2017 সালের চমকপ্রদ আরোহন সম্পর্কে, একটি… একটি গ্রানাইটের প্রায় উল্লম্ব শিলা। যে প্রাচীরটি উপত্যকার মেঝে থেকে 3,000 ফুট উপরে উঠেছে।

এটি 1958 সালে একটি দল দ্বারা প্রথম আরোহণ করা হয়েছিল যারা নোঙ্গর হিসাবে ব্যবহার করার জন্য ছোট প্রোট্রুশন এবং ফাটলগুলি অনুসন্ধান করতে 18 মাস ব্যয় করেছিল এবং ভারী ধাতব বোল্টগুলিকে পাথরে চালায় যেখানে প্রাকৃতিকভাবে কিছুই ছিল না। হোনল্ড শুধুমাত্র তার হাত ও পা ব্যবহার করে-কোনও ধরনের নিরাপত্তা সরঞ্জাম ব্যবহার করে আরোহণ বিশ্বকে চমকে দিয়েছিলেন এবং মাত্র চার ঘন্টার কম সময়ে আরোহণ সম্পূর্ণ করেছিলেন, রুটের জন্য একটি নতুন গতির রেকর্ড।

মে মাসের শুরুর দিকে, যখন উজ্জ্বল মরুভূমির সূর্য লাস ভেগাসের পশ্চিমে রেড রক ক্যানিয়ন ন্যাশনাল কনজারভেশন এরিয়ার বিশাল ক্লিফগুলিতে আগুন ধরিয়ে দিয়েছে, তখন হোনল্ড তার বৈদ্যুতিক ট্রাকে টেনে নিয়েছিলেন, একটি খাড়া পাথরের মুখে স্প্রিন্ট করার প্রস্তুতি নিচ্ছিলেন। রেইনবো ওয়াল নামে পরিচিত এই প্রাচীরটি মরুভূমির মেঝে থেকে প্রায় 1,000 ফুট উপরে উঠেছে।

38 বছর বয়সী হনল্ড, গড় উচ্চতা এবং মন্দিরগুলিতে কিছুটা ধূসর বিল্ড সহ, একটি টি-শার্ট, হাফপ্যান্ট এবং চলমান জুতা পরেছিলেন। প্রথম নজরে, সকাল 6 টায় পার্কে প্রবেশের জন্য লাইনে দাঁড়ানো অন্যান্য কয়েক ডজন হাইকার এবং পর্বতারোহীদের থেকে এটিকে আলাদা করার মতো খুব বেশি কিছু ছিল না।

কিন্তু তারপরে তিনি তার কাঁধের উপর একটি ছোট প্যাক ছুঁড়ে ফেললেন এবং দিনটি খুব গরম হওয়ার আগে তার এবং আরোহণের ভিত্তির মধ্যে ল্যান্ডস্কেপ জমে থাকা কয়েক মাইল গাছ এবং পাথরগুলিকে ঢেকে রাখার জন্য সাবধানে চলতে শুরু করলেন। তার ছোট দল, যার মধ্যে একজন ক্লাইম্বিং পার্টনার এবং দুইজন টাইমস সাংবাদিক অন্তর্ভুক্ত ছিল, তা চালিয়ে যাওয়ার জন্য সংগ্রাম করেছিল।

একটি স্বর্ণকেশী পনিটেল পরা একজন মহিলা চুনাপাথরের দেয়ালে আরোহণ করছেন৷

পর্বতারোহী শায়না স্যাভয় লাস ভেগাসের কাছে স্প্রিং মাউন্টেনস ন্যাশনাল রিক্রিয়েশন এরিয়াতে রোবার্স রুস্টে একটি চুনাপাথরের প্রাচীর তুলছেন।

“সত্যিই, আমি বলব লাস ভেগাসের বাইরের জন্য দেশের অন্য যেকোনো শহরের তুলনায় ভালো খ্যাতি আছে,” হনল্ড বলেন। “লোকেরা ডেনভারে যায় কারণ তারা বলে যে তারা বাইরের কাছাকাছি থাকতে চায় তবে এটি সত্যিকারের পাহাড় থেকে অন্তত এক ঘন্টার পথ।

“ভেগাসে, আপনি শহরতলির মাঝখানে এবং আর্কেড থেকে 15 মিনিটের মধ্যে থাকতে পারেন যেখানে আপনি সম্পূর্ণ একা থাকতে পারেন এবং মনে করতে পারেন যে আপনি মারা যাচ্ছেন,” তিনি তার দুই সঙ্গী নিঃশ্বাস ফেলতে হাঁপাতে বললেন।

ভেগাসকে যা আলাদা করে তা হল এর অপ্রত্যাশিত ভৌগলিক বৈচিত্র্য, যা সারা বছর বিশ্ব-মানের আরোহণকে অ্যাক্সেসযোগ্য করে তোলে। শীতকালে, রেড রকে অবিরাম রাস্তা রয়েছে, একটি উপত্যকা যা শহরতলির বাইরে শুরু হয়। এর বেলেপাথরের দেয়ালগুলি প্রায় 3,000 ফুট থেকে শুরু হয়, যার অর্থ এটি ডিসেম্বর এবং জানুয়ারীতেও উষ্ণ এবং স্বাদযুক্ত থাকার জন্য যথেষ্ট কম।

যখন বসন্ত এবং গ্রীষ্ম আসে এবং উপত্যকা একটি চুল্লিতে পরিণত হয়, 12,000-ফুট মাউন্ট চার্লসটন এক ঘন্টারও কম দূরত্বে এবং উচ্চতর পৌঁছানো 30 ডিগ্রি পর্যন্ত শীতল হতে পারে। সেখানে বিশাল চুনাপাথরের দেয়াল বিশ্বের সবচেয়ে কঠিন প্রযুক্তিগত আরোহণের প্রস্তাব দেয় এবং একজন পেশাদার পর্বতারোহীকে সারাজীবনের জন্য ব্যস্ত রাখার জন্য যথেষ্ট রুট রয়েছে, হোনল্ড বলেন।

এমনকি ইয়োসেমাইট, যা দীর্ঘকাল ধরে বিশ্বজুড়ে রক ক্লাইম্বারদের জন্য একটি মক্কা হিসাবে বিবেচিত হয়েছিল এবং যেখানে হোনল্ড এবং অন্যান্য অনেক পেশাদাররা তাদের খ্যাতি তৈরি করেছিলেন, এটি মেলে না।

20 মাইল পশ্চিমে উপত্যকা থেকে লাস ভেগাস স্ট্রিপ দেখা যায়

শহরের প্রায় 20 মাইল পশ্চিমে রেড রক ক্যানিয়ন জাতীয় সংরক্ষণ এলাকা থেকে লাস ভেগাস স্ট্রিপ দেখা যায়।

“ইয়োসেমাইট বসন্ত এবং শরত্কালে একটি বিশ্বমানের গন্তব্য,” হোনল্ড বলেন। “কিন্তু গ্রীষ্মে, এটি খুব গরম এবং খুব ভিড়।” শীতকালে, 4,000 ফুট উপরে এবং সরাসরি প্রশান্ত মহাসাগরীয় ঝড়ের সংস্পর্শে, “এটি খুব শীত পড়ে।”

এমনকি আবহাওয়া ভালো থাকলেও, ইয়োসেমাইটের পর্বতারোহীদের দৈনন্দিন জীবন বাস্তব জীবনের চেয়ে পুরনো তথ্যচিত্রে এবং ইনস্টাগ্রামে বেশি রোমান্টিক বলে মনে হয়। 1950-এর দশকের শেষের দিকে এবং 1960-এর দশকের গোড়ার দিকে, এল ক্যাপিটান এবং হাফ ডোম, এর সবচেয়ে বড় এবং সবচেয়ে বিখ্যাত দেয়ালের রুটগুলি বেশিরভাগ কাজের বাইরের “ডার্টব্যাগ” পর্বতারোহীদের দ্বারা অগ্রণী হয়েছিল, যারা কাছাকাছি শিবিরগুলিতে একটি উগ্র এবং বিদ্রোহী পাল্টা সংস্কৃতি তৈরি করেছিল।

তাদের মধ্যে ইভন চৌইনার্ড ছিলেন, একজন মেরামতকারী যার ছোট ক্লাইম্বিং ইকুইপমেন্ট ব্যবসা বিলিয়ন ডলারের প্যাটাগোনিয়া রিটেল কোম্পানিতে বিকশিত হয়েছিল, কিন্তু যিনি তাঁবুতে এবং তাদের গাড়ির বাইরে সহকর্মী পর্বতারোহীদের পাশাপাশি বসবাস করেছিলেন। তিনি একাধিক সাক্ষাত্কারকারীকে বলেছিলেন যে কখনও কখনও তার প্রথম পর্বতারোহণের দিনগুলিতে, তিনি এতটাই ভেঙে পড়েছিলেন যে তিনি টিনজাত বিড়ালের খাবারে থাকতেন কারণ “এটি কুকুরের খাবারের চেয়ে ভাল ছিল।”

সেই মৌলিক নীতিগুলি কিছুটা হ্রাস পেয়েছে, তবে 2000 এর দশকের শুরুতে হোনল্ড যখন প্রথম পারিবারিক পিকআপ ট্রাকটিকে স্যাক্রামেন্টো থেকে বের করে দিয়েছিলেন তখনও এটি ছিল। 2017 সালে যখন তিনি এল ক্যাপিটানের ক্যারিয়ার-সংজ্ঞায়িত আরোহণ করেছিলেন তখনও তিনি একটি ট্রাকে বাস করছিলেন।

কিন্তু যারা এটি যথেষ্ট দীর্ঘ করেছে তাকে জিজ্ঞাসা করুন এবং তারা আপনাকে বলবে যে জীবন পুরানো হয়ে যায়, এমনকি ইয়োসেমাইটের মতো সুন্দর জায়গায়ও।

একটি অল্প বয়স্ক ছেলে একটি বহিরঙ্গন শিশুদের পুলে সাঁতার কাটছে যখন তার মা তাকিয়ে আছেন৷

এমিলি হ্যারিংটন বলেছেন যে তার প্রজন্মের পর্বতারোহীরা বাড়ি কিনতে এবং বসতি স্থাপন করতে চাইছে। তিনি এবং তার স্বামীর সম্প্রতি অরো নামে একটি ছেলে হয়েছে, যা তাদের অনুসন্ধানে আরও জরুরী যোগ করেছে।

একজন অ্যাথলেটিক মহিলা রান্নাঘরে তার কাছের ডায়াপার পরা শিশুটির সাথে তার ফোন পরীক্ষা করছে।

গরম পানির গোসল. ভাল আরোহণ. দারুন খাবার. পর্বতারোহী এমিলি হ্যারিংটনের আনন্দ এবং স্বস্তি স্পষ্ট হয় যখন তিনি তার স্বামী এবং ছেলের সাথে লাস ভেগাস শহরতলিতে যাওয়ার ইতিবাচক কথা বর্ণনা করেন।

এমিলি হ্যারিংটন, স্পোর্ট ক্লাইম্বিংয়ে পাঁচবারের মার্কিন জাতীয় চ্যাম্পিয়ন এবং হোনল্ডের ঘনিষ্ঠ বন্ধুদের মধ্যে একজন, এটি খুব ভালভাবে জানেন৷

“ইয়োসেমাইট কেবল একটি কঠিন জায়গা,” তিনি বলেছিলেন। আপনি সারাদিন দেয়ালে আরোহণ করে নিজেকে মানসিক এবং শারীরিক ক্লান্তির দিকে ঠেলে দিন, কিন্তু অবতরণে কোনো স্বস্তি নেই। পার্কের বাইরে একটি জায়গা খুঁজে পেতে আপনাকে ক্যাম্প করার জন্য, ট্রাক পার্ক করার জন্য বা দীর্ঘ, ব্যস্ত, বাতাসযুক্ত রাস্তায় ট্রাক চালাতে হবে। এমনকি আপনি যখন একটি জায়গা খুঁজে পান, আপনি এখনও একটি ট্রাকে আটকে আছেন।

“এটি খুব চাপের,” হ্যারিংটন বলেছিলেন।

হ্যারিংটন, 37, বলেছেন তার প্রজন্মের পর্বতারোহীরা বসতি স্থাপন করতে চাইছে। তিনি এবং তার স্বামী, সহযোগী পর্বতারোহী অ্যাড্রিয়ান ব্যালিঙ্গার, সম্প্রতি একটি পুত্রের জন্ম দিয়েছেন, তাদের অনুসন্ধানে সত্যিকারের জরুরিতা যোগ করেছেন।

এই কারণেই তারা হোনল্ড, তার স্ত্রী এবং তাদের দুই ছোট সন্তানের কাছ থেকে খুব দূরে ভেগাসে একটি জায়গা কিনেছিল।

হ্যারিংটনের আনন্দ এবং স্বস্তি স্পষ্ট হয় যখন তিনি নতুন ব্যবস্থার ইতিবাচক তালিকা করেন। “আমি বের হতে পারি, ট্রেইলহেডে পাঁচ মিনিট গাড়ি চালাতে পারি, সারাদিন বড় রাস্তা চড়তে পারি, তারপর আমার বাচ্চার কাছে এসে তাকে বিছানায় শুইয়ে দিতে পারি, এবং আমাকে ট্রাকে থাকতে হবে না!”

গরম পানির গোসল. নরম বিছানা। দারুন খাবার. তিনি তার প্রিয় ছয়টি রেস্তোঁরা সম্পর্কে কথা বলেছেন যেগুলি মাত্র কয়েক মিনিট দূরে। “এটি খুব সুন্দর,” তিনি বলেন.

জনাথন সিগ্রিস্ট, 38, বিশ্বের অন্যতম সেরা প্রযুক্তিগত পর্বতারোহী হিসাবে বিবেচিত, এর চেয়ে বেশি একমত হতে পারেননি।

হোনল্ড গত সপ্তাহে রেড রকে একটি রংধনু প্রাচীর এবং প্রায় 90-ডিগ্রি তাপের সাথে লড়াই করার সময়, সিগ্রিস্ট এবং তার স্ত্রী, শাইনা স্যাভয়, কাছাকাছি মাউন্ট চার্লসটনের শীতল চুনাপাথরের পিচের মধ্যে ফুসফুস জ্যাকেট পরেছিলেন।

    একটি পর্বতারোহী পাথরের একটি অনুভূমিক তাক থেকে মাটি থেকে উঁচুতে ঝুলে আছে।

জোনাথন সিগ্রিস্ট রবার্স রুস্ট পরিচালনা করেন, স্প্রিং মাউন্টেন ন্যাশনাল রিক্রিয়েশন এরিয়াতে একটি বিশ্ব-মানের রক ক্লাইম্বিং গন্তব্য।

অস্বাভাবিক চশমা পরা মানুষ।

জোনাথন সিগ্রিস্ট চশমা পরেন, যা রোবার্স রোস্টে আরোহণের সময় পর্বতারোহীদের ঘাড় না দিয়ে 90-ডিগ্রি ভিউ দেয়।

আপনি যখন তার সাথে প্রথম দেখা করেন তখন সিগ্রিস্ট নিরপেক্ষ হয়: 5-ফুট-6, একটি দৃঢ় হ্যান্ডশেক, একটি বন্ধুত্বপূর্ণ হাসি। কিন্তু তারপরে এটি তার উষ্ণ বাইরের স্তরটি ফেলে দেয় এবং আরোহণ শুরু করে। মাইক্রোস্কোপিক হ্যান্ডেলগুলিতে তার আঙ্গুলের ডগা এবং পায়ের বিন্দু দিয়ে তার পুরো শরীরকে সমর্থন করে, তিনি সুনির্দিষ্টভাবে কোরিওগ্রাফিত নড়াচড়ায় প্রাচীরের উপরে উঠেছিলেন, তার অগ্রগতি প্রবাহিত লাভার মতো মসৃণ এবং অনিবার্য।

তীব্র প্রচেষ্টা সত্ত্বেও, যা বেশিরভাগ লোককে একাকী হাঁপাতে এবং চিন্তা করতে ছেড়ে দেবে, সিগ্রিস্টের একটি স্বাভাবিক কথোপকথন চালিয়ে যাওয়ার বায়বীয় এবং মানসিক ক্ষমতা ছিল।

তিনি সাত বছর ধরে তার ট্রাকে বাস করেন। তিনি ভেগাসে বসতি স্থাপন করেছিলেন কারণ আরোহণ দেশের অন্য যে কোনও জায়গার চেয়ে ভাল এবং জীবনযাত্রার ব্যয় তার নিজের শহর বোল্ডার, কলোরাডোর মতো ট্রেন্ডি ক্লাইম্বিং অবস্থানের তুলনায় অনেক বেশি সাশ্রয়ী।

যাইহোক, তিনি তরুণ পর্বতারোহীদের বোঝানোর জন্য লড়াই করেন, এখনও নিজেদের জন্য নাম তৈরি করার চেষ্টা করেন যে ভেগাস তাদের জন্য জায়গা।

“এই শহরের এখনও বাইরের সম্প্রদায়ের মধ্যে একটি সত্যিই খারাপ খ্যাতি আছে,” তিনি বলেন. তিনি বলেন, “অনেক বাইরের মানুষ কখনই এতটা নিচু হতে পারে না যে একটি ক্যাসিনোতে গিয়ে নিজেদের উপভোগ করতে, বা একটি মলে কেনাকাটা করতে পারে,” তিনি বলেছিলেন। “এটি একটি বড় অবদানকারী কারণ কেন ভেগাস রাডারের অধীনে থাকে।”

একজন লোক বিশেষ রক ক্লাইম্বিং জুতা পরে একটি পাথরের সামনে বসে আছে।

বছরের পর বছর তার ট্রাকে থাকার পর, জোনাথন সিগ্রিস্ট বলেছিলেন যে তিনি লাস ভেগাসে বসতি স্থাপন করেছেন কারণ আরোহণটি দুর্দান্ত এবং জীবনযাত্রার ব্যয় অনেক ট্রেন্ডি পাহাড়ী শহরের চেয়ে বেশি সাশ্রয়ী।

তবে তিনি বলেছিলেন যে এটি আসলে একটি সুবিধা।

সিগ্রিস্ট বলেন, আধুনিক পাহাড়ী শহরগুলি খুব কঠোর বাহ্যিক নান্দনিকতার সাথে মানানসই করার জন্য লোকেদের মধ্যে পূর্ণ। তারা একইভাবে দেখতে, পোষাক এবং চিন্তা করার প্রবণতা রাখে।

এটি থেকে মুক্ত হওয়া ভেগাস সম্পর্কে তার পছন্দের জিনিসগুলির মধ্যে একটি।

“আমি শুধু জাতিগত বৈচিত্র্যের কথা বলছি না। আমি অর্থনৈতিক বৈচিত্র্য, ধারণার বৈচিত্র্য, স্বার্থের বৈচিত্র্যের কথা বলছি। এবং আমার ছুটির দিনে, যখন সে আরোহণ করছে না, ‘আমি আমার সম্পূর্ণ ভিন্ন সংস্করণ হতে পারি।’

পার্থক্যটি তার কুকুরকে খামছাড়া বন্ধ রাখার মতো সহজ কিছুতে দেখাতে পারে। যদি তিনি বোল্ডারে এটি চেষ্টা করেন, যেখানে তার বাবা-মা এখনও থাকেন, তিনি বলেছিলেন, “প্রথম 30 সেকেন্ডে আমি ছয়জন লোক চিৎকার করব, যদিও কুকুরগুলি সত্যিই বাধ্য।”

ভেগাসে, “যতক্ষণ পর্যন্ত তারা কাউকে আঘাত না করে ততক্ষণ পর্যন্ত আপনার কুকুর যা করে তা কেউ দেয় না।”

হোনল্ড, যার বাবা-মা শিক্ষক ছিলেন এবং শক্তিশালী জনসেবা সমর্থন করেন, স্বীকার করেছেন যে তিনি নেভাদায় বসবাসের কম খরচে অবাক হয়েছিলেন।

“আমি বলতে চাচ্ছি যে কোনও আয়কর নেই এবং বাড়িটি এত সস্তা ছিল, সে প্রায় সমস্ত বছর ধরে ভ্যানে করে তার ঠিকানা হিসাবে তালিকাভুক্ত করেছিল।

“এটা পাগল ছিল,” তিনি বলেছিলেন, “এবং আমি ছিলাম, ‘কেন আমি তাড়াতাড়ি ভেগাসে চলে আসিনি?’

উদীয়মান সূর্য লাল বেলেপাথরের চূড়াগুলিকে আলোকিত করে।

রেড রক ক্যানিয়ন জাতীয় সংরক্ষণ এলাকায় সূর্যোদয়।

ভেগাস বিমানবন্দরটি সেই লোকেদের জন্য আরেকটি বড় আকর্ষণ যাদের পেশার জন্য তাদের অ্যাডভেঞ্চারের সন্ধানে বিশ্ব ভ্রমণ করতে হয়। হোনল্ডের বাড়ি থেকে এটি 20 মিনিটের দূরত্বে, নিরাপত্তা লাইনগুলি সাধারণত সহজ, এবং সমস্ত পর্যটকদের কারণে, আপনি যেখানে যেতে চান সেখানে সরাসরি ফ্লাইট রয়েছে৷

একদিন, যখন তিনি প্রশিক্ষণ এবং তার চলচ্চিত্র “ফ্রি সোলো” এর প্রচারের মধ্যে তার সময় ভাগ করে নিচ্ছিলেন, তিনি সকালে একটি 2,000 ফুট প্রাচীরে আরোহণ করেন, বাড়িতে গোসল করেন এবং তারপর দুপুরে লন্ডনের উদ্দেশ্যে বিমানে ওঠেন।

“বিশ্বের আর কোথায় আপনি এটি করতে পারেন?” জিজ্ঞাসা.

কিন্তু ভেগাসের সেই অন্য পাশ, স্ট্রিপ সম্পর্কে কী? হোনল্ড বলেছিলেন যে তিনি এবং তার স্ত্রী বছরে একবার বা দুবার সেখানে একটি শো দেখতে যান এবং যতটা সম্ভব এড়িয়ে যান।

সে কি কখনো স্লট মেশিনের সামনে বসে লিভার টানতে শুরু করেছে?

“যদি গেমটি আপনার হারানোর জন্য ডিজাইন করা হয় তবে কেন খেলবেন?” জিজ্ঞাসা. “আমি আসলে কখনই চেষ্টা করিনি যে আমি মজা করতে চাই যে আমি আমার জীবন নিয়ে জুয়া খেলছি।”

Source link

Related posts

পিছিয়ে পড়েও টটেনহ্যাম ‘বধ’ দুরন্ত ম্যান ইউ’য়ের

News Desk

কার্ল-অ্যান্টনি টাউনস সুইপ এড়াতে গেম 4-এ টিম্বারওলভসকে ম্যাভেরিক্সের পিছনে ফেলে দিয়েছে

News Desk

ডজার্স ম্যানেজার ডেভ রবার্টস দলের ‘নাইট প্রাইড’-এর জন্য সমর্থন প্রকাশ করেছেন: ‘সবাইকে স্বাগত জানাই’

News Desk

Leave a Comment