Image default
খেলা

কেকেআরের আসল শক্তি কী? সাংবাদিক সম্মেলনে জানালেন মর্গ্যান

তিনি পরিষ্কার জানিয়ে দিলেন গত বারের তুলনায় কলকাতা নাইট রাইডার্স এ বার আরও বেশি শক্তিশালী। তাঁর দাবি, মিডল অর্ডার দলের আসল শক্তি। আইপিএল নিলামে যে সকল নতুন মুখ যোগ হয়েছে দলে তাঁদের নিয়ে সন্তুষ্ট তিনি। তিনি নিশ্চিত আসন্ন আইপিএলে কেকেআর দারুণ সমস্ত পারফরম্যান্সই উপহার দেবে। তিনি– ইয়ন মর্গ্যান। কেকেআর অধিনায়ক।

২০২৩ পর্যন্ত এমপিএল-ই টিমের প্রধান স্পনসর থাকবে কলকাতা নাইট রাইডার্সের। সেই ঘোষণা করতে এ দিন ভারচুয়াল সাংবাদিক সম্মেলনের আয়োজন করে কেকেআর। সেই ভারচুয়াল সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন নাইট অধিনায়ক মর্গ্যান। সেখানেই তিনি মুখ খুললেন এবারের দলগঠন নিয়ে। তিনি বললেন, ”নিঃসন্দেহে বলা যায় গত বারের তুলনায় কলকাতা নাইট রাইডার্স এ বার আরও বেশি শক্তিশালী। নিলামে যাদের নেওয়া হয়েছে সবাই খুব প্রতিভাবান। আইপিএল বিশ্বের অন্যতম সেরা টুর্নামেন্ট। সবাই জানে আইপিএল ঠিক কতটা কম্পিটিটিভ। বহু বার দেখা গিয়েছে চোট সমস্যায় ভুগেছে অনেক দল। কারণ একটা লম্বা টুর্নামেন্ট চলাকালীন ক্রিকেটার চোট পেতেই পারে। তাই সব সময় চেষ্টা করা উচিত যাতে স্কোয়াড ডেপথ ঠিকঠাক থাকে। সে দিক থেকে আমি সন্তুষ্ট। কারণ এ বার আমাদের স্কোয়াড ডেপথ দারুণ। আমাদের অনেক ক্রিকেটার আছে যারা সাবলীলভাবে ব্যাটিং আর বোলিং করতে পারে।”

নাইট অধিনায়ক মর্গ্যান
ছবি: bangla.hindustantimes.com

এরপরই মর্গ্যান বলেন, “আমাদের দলের আসল শক্তি কী জানেন? মিডল অর্ডার। মিডল অর্ডারের প্রতিটা ব্যাটসম্যানই বিশ্বমানের। তার উপর মিডল অর্ডারের সবাই যে কোনও স্লটে ব্যাট করতে পারে। কেকেআরের মিডল অর্ডার যদি ছন্দে থাকে অনেক দলই সমস্যায় পড়বে। শুধু কাকে কোন স্লটে খেলানো যায় সেটা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। মিডল অর্ডার ছাড়াও কেকেআরের স্পিন বিভাগও আইপিএলের অন্যতম সেরা।”

হরভজন এবং দলের দুই তরুণ প্রসিদ্ধ ও শুভমান প্রসঙ্গে অধিনায়ক বলেন, “হরভজন সিং-এর মতো স্পিনার যোগ দেওয়ায় আমরা আরও বেশি শক্তিশালী। চিপকের মতো মাঠে আমাদের খেলতে হবে যেখানে বলটা খুব টার্ন করে। ফলে এমন কন্ডিশনে স্পিনারদের ভূমিকাটা খুবই গুরুত্বপূর্ণ হবে। প্রসিদ্ধ কৃষ্ণ আর শুভমান গিলের জন্য প্রশংসা বরাদ্দ রাখতে চাই। প্রথম ওয়ান ডে-তে টসের পর প্রসিদ্ধকে গিয়ে শুভেচ্ছা জানিয়েছিলাম। আসলে প্রতিটা ক্রিকেটারের জন্যই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের দিনটা খুবই স্পেশ্যাল হয়। শুভমানও অস্ট্রেলিয়া সফরে ধারাবাহিক ভাবে দুরন্ত পারফর্ম করেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের সেই ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের স্কোয়াডে থাকাটাই আইপিএলের আগে শুভমানের আত্মবিশ্বাস আরও বাড়াবে। জানি ইডেন গার্ডেন্সে খেলতে পারব না। কিন্তু পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতেই হবে। তার উপর আবার কোনও দলই তো হোম অ্যাডভান্টেজ পাবে না।”

Related posts

টাইগার বনাম অভিভাবকদের ভবিষ্যদ্বাণী: MLB বাছাই, সেরা বাজি এবং মতভেদ

News Desk

বিয়ারসের জাস্টিন ফিল্ডস নিজেকে সর্বকালের সেরা পাঁচ কোয়ার্টারব্যাক বলে

News Desk

ডর্টমুন্ড তার দুর্গে প্যারিস সেন্ট জার্মেইকে হারিয়েছে

News Desk

Leave a Comment